গম্ভীরকে সরিয়ে দিল্লির সিংহাসনে এলেন এই তরুণ ক্রিকেটারটি 1

 

এবার দিল্লির হয়ে সামনের বিজয় হাজারে ট্রফিতে নেতৃত্ব দিতে দেখা যাবে না ভারতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার গৌতম গম্ভীরকে। তাঁর পরিবর্তে এবার টিম দিল্লির হয়ে আগামীদিনে নেতৃত্ব দিতে দেখা যাবে উত্তরাখণ্ডের তরুণ তুর্কি ক্রিকেটার ঋষভ পন্তকে।এদিন দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের নির্বাচন কমিটির চেয়ারম্যান অতুল ওয়াসান এই বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন। পাশাপাশি জানিয়ে দিয়েছেন, সিদ্ধান্তটা নাকি ছিল খোদ গৌতম গম্ভীরের।

আইপিএলে ভালো ফল করতে নিলামে এই চার বিদেশীকে পেতে চাইবে কলকাতা

দিল্লির হয়ে সদ্য শেষ হয়ে যাওয়া রঞ্জিতে ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্স করতে দেখা গিয়েছিল হরিদ্বারের এই উইকেটরক্ষক ব্যাটসম্যানটিকে।ব্যাট হাতে সংগ্রহ করেছেন ৯৭২ রান। এবং গ্লাভস হাতেও উইকেটের পিছনে ঋষভ ছিলেন সমান সফল।প্রথমশ্রেনির ক্রিকেটে মুম্বইয়ের বিরুদ্ধে ত্রিশতরান করার পাশাপাশি ঝাড়খন্ডের বিরুদ্ধে ৪৮ বলে শতরান হাঁকার নজির গড়ে রাতারাতি তারকায় পরিণত হওয়া ঋষভ সহজে জাতীয় দলে সুযোগ পেয়ে যান।ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সদ্য শেষ হয়ে যাওয়া টি-২০ সিরিজে ভারতীয় দলের হয়ে মাঠে নামেন তিনি।মূলত এই সব কারণে সামনের বিজয় হাজারে ট্রফিতে ১৯ বছর বয়সী এই ক্রিকেটারটির কাঁধে নেতৃত্বের দায়িত্ব চাপিয়ে দেওয়া হয়।

আইপিএলের সর্বকালের সেরা ১০ দামী ক্রিকেটার!

দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের অন্যতম নির্বাচক অতুল ওয়াসান, নিখীল চোপড়া, রবিন সিংয়ের বিশ্বাস, প্রতিভাবান ঋষভকে এই গুরু দায়িত্ব অর্পন করা হয়েছে তাঁর যোগ্যতার নিরিখে। এ বিষয়ে নিখীল চোপড়া বলেন, ‘সত্যি বলতে বিজয় হাজারে প্রতিযোগিতাটি হল মরশুমের সর্বশেষ ঘরোয়া টুর্নামেন্ট।তাই আমরা দলের বাকি ক্রিকেটারদের স্কিল দেখে নেওয়ার পাশাপাশি বিজয় হাজারেতে ঋষভের দলকে নেতৃত্ব দেওয়ার ধরণটাও দেখে নিতে পারবো।বিগত একটা লম্বা সময় আমরা নিজেদের দলে গম্ভীরের বিকল্প খুঁজে পায়নি।তাই ভবিষ্যতের কথা মাথায় রেখে এবার ঋষভকে সুযোগ দেওয়া হল।জানি ওর মধ্যে দলকে নেতৃত্ব দেওয়ার গুন আছে।একই সঙ্গে দলে গম্ভীরের মতো সিনিয়র ক্রিকেটারের পরামর্শেই ও দিল্লিকে ভবিষ্যতে অনেকটা এগিয়ে নিয়ে যেতে পারবে৷’

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *