গৌতম গম্ভীর

ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের রেকর্ড বরাবরই ভাল নয়। দশম আইপিএলে ঘরের মাঠে মুম্বইকে হারিয়ে কিছুটা হলেও সাপমোচন করতে পারত কেকেআর। রবিবার ওয়াংখেড়ের সবুজ ঘাসের উপর সেই আবহও তৈরি হয়ে গিয়েছিল। বিশেষ করে জেতার জন্য মুম্বইয়ের প্রয়োজনীয় রান রেট যখন ১৫ হয়ে গিয়েছে এবং কাইরন পোলার্ডের পতন। কিন্তু হল না। নিশ্চিত হারের মুখ থেকে মুম্বইকে বাঁচালেন ভারতের টি টোয়েন্টি দলের অন্যতম খেলোয়ার হার্দিক পান্ড্যিয়া ও দিল্লির ক্রিকেটার নীতিশ রানা।

ধোনির মুকুটে জুড়ল গৌরবের আরও এক পালক, এবার কী পেল মাহি জেনে নিন

কেকেআরের ১৭৮ রান তাড়া করতে নেমে বেশ ভালোই শুরু করেছিল মুম্বইয়ের জস বাটলার ও পার্থিব প্যাটেল। কিন্তু আম্পায়ারের ভুল সিদ্ধান্তে বাটলার ও রোহিত শর্মার আউট হয়ে যাওয়ায় ব্যাপক ধাক্কা খায় মুম্বই। তখন থেকেই দলের দায়িত্ব কাঁধে তুলে নেন রানা। দুর্দান্ত অর্ধশতরান করে রানা যখন মুম্বইয়ের তরি প্রায় কিনারায় নিয়ে চলে এসেছেন, ঠিক তখনই তাঁকে প্যাভিলিয়নে ফিরে যেতে হয়। শেষ চার ওভারে যেখানে ৬০ রান দরকার ছিল, সেখান থেকে শেষ ওভারে সেই লক্ষ্য ১১ রানে নামিয়ে আনে রানা ও পান্ডিয়া জুটি। বাকি কাজটি দুর্দান্ত ভাবে শেষ করে মুম্বইয়ের মুখে হাসি ফোটায় হার্দিক।

রানা ও হার্দিকের এই অসাধারণ প্রদর্শণ নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেটের জন্য এক সুখবর। এই যুগলের ব্যাটের জ্যোতি এতটাই প্রখর ছিল যে, ম্যাচ শেষে বিপক্ষ অধিনায়কের মুখে কেবলই তাদের প্রশংসা। কেকেআরের অধিনায়ক তথা ভারতের অভিজ্ঞ ওপেনার গৌতম গম্ভীর বলেন, “হার্দিক ও রানা অসাধারণ ইনিংস খেলেছেন। আমরা শেষ ওভারে হার্দিকের ক্যাচটি ধরে ফেলতে পারলে, ম্যাচের ফলাফল অন্য হতে পারত।”

ওয়ার্নার জিতে নিলেন কোটি মানুষের ভালবাসা, কী এমন করলেন দেখে নিন

শেষ দিকে চাপের মুখে কেকেআরের ক্রিকেটাররা নিজেদের স্নায়ুর উপর নিয়ন্ত্রণ রাখতে অসফল হয়েছেন, এটিও মেনে নিলেন অধিনায়ক। তিনি বলেন, “শেষের দিকে আমরাও নিজেদের স্নায়ুচাপ সামলাতে পারিনি। তাই শেষ ওভারে দুটি বাজে ফিল্ডিংয়ের জন্য এমন হল।”

এদিনের ম্যাচে পার্থিব প্যাটেলের একটি ক্যাচ ধরতে গিয়ে কাঁধে চোট পান দ্য ম্যান ইন ফর্ম ক্রিস লিন। গুরুতর চোট পাওয়ার ফলে তাঁকে মাঠ থেকেও উঠে যেতে হয়। যদিও এব্যাপারে কেকেআর অধিনায়ক এখনও তেমন কিছু জানেন না। তিনি বলেন, “এখনও দলের ফিজিওর সঙ্গে কথা হয়নি। তাই লিনের বিষয়ে কিছু বলতে পারছিনা।”

বর্তমান কমলা টুপির অধিকারি লিনের চোট রীতিমত চিন্তায় ফেলেছে কেকেআরকে। অস্ট্রেলিয়ান এই ব্যাটসম্যান আইপিএলে আর না খেলতে পারলে তা কেকেআরের জন্য একটা বিশাল ধাক্কা হবে।

  • SHARE

    আরও পড়ুন

    চাই না আমাদের বিপক্ষে ধোনি এভাবে ব্যাট করুক : বিরাট

    চাই না আমাদের বিপক্ষে ধোনি এভাবে ব্যাট করুক : বিরাট
    বুধবার চিন্নাস্বামী স্টেডিয়ামের দর্শকরা আইপিএলের রুদ্ধশ্বাস ডার্বি ম্যাচের সাক্ষী হয়ে থাকল। আইপিএলের দুই দক্ষিণী দৈত্যের লড়াই প্রত্যক্ষ...

    আইপিএল ২০১৮: নিজেদের শক্তি কতটা বাস্তবে এটা অনেকেই জানে না : ধোনি

    এই মরশুমের আরও একটি রুদ্ধশ্বাস আইপিএল লড়াইয়ের উদাহরণ থাকল আরসিবি বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচ। একে অপরকে...

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...