নির্বাচকদের সঙ্গে ঝামেলা করে গম্ভীর দিয়েছিলেন রঞ্জি দলে জায়গা, এখন ভারতের হয়ে করবেন টেস্ট ডেবিউ

সিডনি টেস্টের জন্য ভারতের যে প্রথম একাদশ সামনে এসেছে তা দেখে ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর সবচেয়ে বেশি খুশি হয়েছেন। তার খুশি হওয়ার কারণ এটাই যে, যে ক্রিকেটারের জন্য তিনি নির্বাচকদের সঙ্গে ঝামেলা করে করেছিলেন, তিনি এখন ভারতীয় দলের হয়ে ডেবিউ করবেন।

তৃতীয় টেটে ভারতের হয়ে ডেবিউ করবেন নভদীপ সাইনি

নির্বাচকদের সঙ্গে ঝামেলা করে গম্ভীর দিয়েছিলেন রঞ্জি দলে জায়গা, এখন ভারতের হয়ে করবেন টেস্ট ডেবিউ 1

নভদীপ সাইনি ভারতের হয়ে তৃতীয় টেস্টে ম্যাচে ডেবিউ করবেন। নভদীপ সাইনি নিজের ক্রিকেট কেরিয়ারকে এগিয়ে নিয়ে যাওয়ার সম্পূর্ণ শ্রেয় গৌতম গম্ভীরকে দেন আর তিনি এ কথা নিজের বেশকিছু ইন্টারভিউতে বলেছেন। নভদীপ সাইনি ভারতের উদীয়মান জোরে বোলার, যিনি ছোটো ফর্ম্যাটে নিজেকে বেশ কয়েকবার প্রমাণিত করেছেন। এখন তার কাছে টেস্ট ক্রিকেটেও নিজেকে প্রমাণ করার এক দুর্দান্ত সুযোগ রয়েছে।

নির্বাচকদের সঙ্গে ঝামেলা করে রঞ্জি দলে পাইয়ে দিয়েছিলে জায়গা

নির্বাচকদের সঙ্গে ঝামেলা করে গম্ভীর দিয়েছিলেন রঞ্জি দলে জায়গা, এখন ভারতের হয়ে করবেন টেস্ট ডেবিউ 2

নভদীপ সাইনির জন্ম ২৩ নভেম্বর ১৯৯২ এ হরিয়াণার করণালের একটি মধ্যবিত্ত পরিবারে হয়েছিল। একজন ভালো বোলার হওয়া সত্ত্বেও তিনি অর্থের অভাবে ক্রিকেট অ্যাকাডেমিতে যোগ দিতে পারছিলেন না। একদিন তার উপর নজর পড়ে দিল্লির বোলার সুমিত নরওয়ালের আর সুমিত তাকে দিল্লির একটি ক্রিকেট অ্যাকাডেমিতে অ্যাডমিশন পাইয়ে দিতে সাহায্য করেছিলেন। যে অ্যাকাডেমিতে নভদীপ ছিলেন সেখানে একদিন গৌতম গম্ভীর আসেন আর তার নজর যখন সাইনির উপর পড়ে তো তিনি দিল্লির নির্বাচকদের বলে তাকে দিল্লির রঞ্জি দলে জায়গা করে দেন। তবে হরিয়াণার বাসিন্দা হওয়ার কারণে দিল্লির নির্বাচকরা নভদীপকে নিজেদের রঞ্জি দলে শামিল করার জন্য প্রস্তুত ছিলেন না, কিন্তু নভদীপ সাইনির জন্য গৌতম গম্ভীর দিল্লির নির্বাচকদের অধিনায়কত্ব ছাড়ার হুমকি পর্যন্ত দিয়ে বসেন, যে কারণে নির্বাচকদের গম্ভীর সামনে মাথা নোয়াতে হয়েছিল আর সাইনিকে দলে শামিল করা হয়।

নিয়মিত ভালো প্রদর্শনের কারণে টেস্ট ডেবিউর সুযোগ পাচ্ছেন

নির্বাচকদের সঙ্গে ঝামেলা করে গম্ভীর দিয়েছিলেন রঞ্জি দলে জায়গা, এখন ভারতের হয়ে করবেন টেস্ট ডেবিউ 3

গৌতম গম্ভীরের নভদীপ সাইনিকে দিল্লির দলে শামিল করার এই সিদ্ধান্ত যথেষ্ট ভালো ছিল। তিনি নিয়মিত দিল্লির রঞ্জি দলের হয়ে দুর্দান্ত প্রদর্শন করেন আর এরপর তাকে আইপিএলে খেলারও সুযোগ দেওয়া হয়। আইপিএল আর ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ভালো প্রদর্শনের কারণে তাকে ভারতীয় দলে জায়গা দেওয়া হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *