প্রশংসার পাশাপাশি গৌতম গম্ভীর শুভমান গিলকে দিলেন এই উপদেশ

সম্প্রতিই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হওয়া টেস্ট সিরিজে ঐতিহাসিক জয়লাভ করে দেশে ফেরা ভারতীয় দলের হয়ে এই সফরে শুভমান গিলের মতো নতুন তরুণ তারকারা উঠে এসেছেন। প্রথম টেস্টে পাওয়া হারের পর ভারতীয় দল দ্বিতীয় টেস্টে দুর্দান্ত প্রত্যাবর্তন করে ৮ উইকেটে দুর্দান্ত জয়লাভ করে। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতিতে আর প্রধান খেলোয়াড়দের আহত হওয়ার কারণে দল সম্পূর্ণভাবে দু একজন সিনিয়র খেলোয়াড়দের পাশপাশি তরুণ খেলোয়াড়দের হাতে চলে গিয়েছিল। ২-১ সিরিজ জয়ের নায়ক থাকা তরুণ ব্যাটসম্যান শুভমান গিলের জমিয়ে প্রশংসা করেছেন প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান গৌতম গম্ভীর।

গৌতম গম্ভীর করেছেন শুভমান গিলের প্রশংসা

প্রশংসার পাশাপাশি গৌতম গম্ভীর শুভমান গিলকে দিলেন এই উপদেশ 1

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মেলবোর্ন টেস্টে ডেবিউ করা শুভমান গিল নিজের প্রথম আন্তর্জাতিক সফরেই সমস্ত ক্রিকেট বিশেষজ্ঞদের দারুণভাবে প্রভাবিত করেহেন। চারদিকে গিলের প্রশংসা হয়ে চলেছে। তিনি ভারতীয় দলের হয়ে ৩টি টেস্ট ম্যাচে ৫১.৮০-র দুর্দান্ত গড়ে ২৫৯ রান করেছেন। প্রাক্তন সিনিয়র ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরও পাঞ্জাবের এই তরুণ তারকার ক্লাস আর ক্রিকেট ক্যারেক্টারের ফ্যান হয়ে গিয়েছেন। কিন্তু গম্ভীর শুভমান গুলের প্রশংসার পাশপাশি বাকি ক্রিকেট বিশেষজ্ঞদের সতর্কবার্তাও দিয়েছেন যে একজন নতুন জাতের ক্রিকেটারকে এত দ্রুত মাথায় তোলা ঠিক নয়।

ইংল্যান্ড সিরিজে গিলের খেলা প্রায় নিশ্চিত

প্রশংসার পাশাপাশি গৌতম গম্ভীর শুভমান গিলকে দিলেন এই উপদেশ 2

এছাড়াও গৌতম গম্ভীর এটাও বলেছেন যে এখন এই তরুণের উপর বেশি চাপ দেওয়া উচিত নয়, বরং একজন ক্রিকেটার হিসেবে তাকে বেড়ে ওঠার সময় দেওয়া উচিত। অ্যাডিলেডে পাওয়া লজ্জাজনক হারের পর মেলবোর্নে খেলা হওয়া দ্বিতীয় টেস্টে ভারতীয় টিম ম্যানেজমেন্ট বড়ো পরিবর্তন করেছিল। এই পরিবর্তনের কারণে ম্যানেজমেন্ট ওপেনিং ব্যাটসম্যান পৃথ্বী শ এর জায়গায় পাঞ্জাবের তরুণ ব্যাটসম্যান শুভমান গিলকে দ্বিতীয় টেস্টে ওপেনিংয়ের সুযোগ দেয়। যেভাবে গিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রদর্শন করেছেন তারপর ইংল্যাণ্ডের বিরুদ্ধে হতে চলা ঘরোয়া সিরিজেও তার খেলা প্রায় নিশ্চিত মনে করা হচ্ছে।

নিজের ক্রিকেটের উপর আশার চেয়ে বেশি ভার না চাপাক গিল

প্রশংসার পাশাপাশি গৌতম গম্ভীর শুভমান গিলকে দিলেন এই উপদেশ 3

প্রাক্তন ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান গৌতম গম্ভীর গিলের প্রশংসার পাশাপাশি উপদেশ দিয়ে বলেছেন যে, “নিশ্চিত গিলের রোহিতের সঙ্গে ওপেনিং করা উচিত, কিন্তু যে কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে এত শীঘ্রতা করা ঠিক নয়। আন্তর্জাতিক ক্রিকেট বেশ কয়েকবার মুশকিলও হয়ে যায়। এই কারণে এই তরুণ খেলোয়াড়কে আমার এটাই পরামর্শ এটাই যে নিজের মাথা নীচে রেখে কাজ করে যাও। নিঃসন্দেহে নিজের কেরিয়ারের শুরুটা দুর্দান্তভাবে করেছো, কিন্তু নিজের ক্রিকেটিং ক্লাসের উপর আশার চেয়ে বেশি ভার চাপানো ঠিক নয়। এই কারণে সাবধানে কাজ করার আইডিয়া বেশি ভালো কাজ করবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *