সকলকে অবাক করে দিয়ে প্রাক্তন অধিনায়ক অবসর ঘোষণা করলেন ! 1

ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল ইংল্যান্ডে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার পর ওডিআই থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডাব্লিউআই) রবিবার টুইটারে জানায়। ইংল্যান্ডের বিপক্ষে ওডিআই সিরিজের অনুশীলন শুরু করার আগে গেইল এই ঘোষণা দেন।

সকলকে অবাক করে দিয়ে প্রাক্তন অধিনায়ক অবসর ঘোষণা করলেন ! 2

যদিও দীর্ঘদিন পরই গেইল আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে ফিরে এসেছেন। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুটি ওডিআই ম্যাচে তাকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

সকলকে অবাক করে দিয়ে প্রাক্তন অধিনায়ক অবসর ঘোষণা করলেন ! 3

ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ সেঞ্চুরি করেছেন গেইল, ব্রায়ান লারার পর ওডিআইতে সর্বোচ্চ রান করেছেন দ্বিতীয় ব্যাটসম্যান।

গেইল এখন পর্যন্ত ২৮৪ ওয়ানডে ম্যাচে ৯৭২৭ রান করেছেন। যেখানে ২৩ টি সেঞ্চুরি ও ৪৯ টি হাফ সেঞ্চুরি ও আছে । ওয়ানডেতে ব্রায়ান লারার নামে ১০,৪০৫ রান।

সকলকে অবাক করে দিয়ে প্রাক্তন অধিনায়ক অবসর ঘোষণা করলেন ! 4
CANBERRA, AUSTRALIA – FEBRUARY 24: Chris Gayle of West Indies celebrates his double century during the 2015 ICC Cricket World Cup match between the West Indies and Zimbabwe at Manuka Oval on February 24, 2015 in Canberra, Australia. (Photo by Mark Kolbe/Getty Images)

২০১৫ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে গেইল ২১৫ রান করেছেন, যা ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানের সর্বোচ্চ স্কোর।

গত বছর অক্টোবরে গেইল ভারত ও বাংলাদেশ সফর প্রত্যাখ্যান করেছিলেন। গত বছর জুলাইয়ে তিনি বাংলাদেশের বিরুদ্ধে তার শেষ ওডিআই খেলেন।

সকলকে অবাক করে দিয়ে প্রাক্তন অধিনায়ক অবসর ঘোষণা করলেন ! 5

১৯৯৯ সালে ভারতের বিপক্ষে ওডিআই অভিষেক ঘটে গেইলের। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১০৩ টি টেস্ট ও ৫৬ টি টি-২0 আন্তর্জাতিক খেলেছেন, যার মধ্যে তিনি যথাক্রমে ৭২১৪ এবং ১৬০৭ রান করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *