ফক্স ক্রিকেট বাছল সবচেয়ে খারাপ ব্যাটিংয়ের অলটাইম একাদশ, ২জন ভারতীয় পেলেন জায়গা 1

করোনা ভাইরাসের কারণে সকলেই নিজেদের বাড়িতে বন্দী আর ক্রিকেটকে মিস করছেন। এই কারণে ক্রিকেটাররা নিজের নিজের সমর্থকদের মনোরঞ্জন করার চেষ্টা করে চলেছেন। এর মধ্যে অস্ট্রেলিয়ার বহুচর্চিত টিভি চ্যানেল সবচেয়ে খারাপ ব্যাটসম্যানদের বেছে নিয়ে একটি অলটাইম একাদশ নির্বাচিত করেছে। এই দলে প্রায় সমস্ত দুর্দান্ত বোলার রয়েছেন যারা বোলিংয়ে তো এক নম্বর কিন্তু ব্যাটিংয়ে একদম ফ্লপ।

ফক্স ক্রিকেট বাছল অলটাইম একাদশ

কোয়ারেন্টাইনের দিনগুলিতে বিশ্বজুড়ে মানুষ নিজের নিজের বাড়িতে বন্দী। এর মধ্যে বেশকিছু প্রাক্তন ক্রিকেটার আলাদা আলাদা ধরণের নিজেদের অলটাইম একাদশ দল বেছে নিচ্ছেন। এখন এই তালিকায় অস্ট্রেলিয়ার অফিসিয়াল নিউজ কোম্পানি ফক্স ক্রিকেটও একটি অলটাইম একাদশ বেছে নিয়েছে। এই দলে তারা টেল এন্ডার বোলারদের বেছেছেন যারা সবচেয়ে খারাপ ব্যাটিং করতেন। এই দলে ভারতীয় ক্রিকেট দলের জসপ্রীত বুমরাহ আর অজিত আগরকারকে শামিল করা হয়েছে। আসুন নেনে নেওয়া যাক এই দলে কোনো কোন খেলোয়াড়রা জায়গা পেয়েছেন।

ফক্স বাছল টেল এন্ডার ব্যাটসম্যান

ফক্স ক্রিকেট বাছল সবচেয়ে খারাপ ব্যাটিংয়ের অলটাইম একাদশ, ২জন ভারতীয় পেলেন জায়গা 2

ফক্স ক্রিকেট টেল এন্ডার ব্যাটসম্যানদের দলের অধিনায়ক বেছেছেন নিউজিল্যাণ্ড দলের জোরে বোলার ক্রিস মার্টিনকে। এই বোলার ব্যাটসম্যান হিসেবে দলের হয়ে ১০৪টি ইনিংসে ২.৩৬ গড়ে ১২৩ রান করেছেন। ২ নম্বরে ওয়েস্টইন্ডিজের কোর্টনি ওয়ালশ আর তিন নম্বরে অস্ট্রেলিয়ান গ্লেন ম্যাকগ্রা শামিল রয়েছেন। এই দুই খেলোয়াড় নিজেদের দলের ম্যাচ উইনার ছিলেন আর ম্যাচ জেতানো প্রদর্শনের জন্য পরিচিত ছিলেন। এরপর চতুর্থ নম্বরে ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার মন্টি পানেসরকে শামিল করা হয়েছে। যিনি ৫০টি টেস্ট খেলে ৪.৮৮ গড়ে রান করেছেন।

বুমরাহ আর অজিত আগরকারকেও করা হয়েছে শামিল

ফক্স ক্রিকেট বাছল সবচেয়ে খারাপ ব্যাটিংয়ের অলটাইম একাদশ, ২জন ভারতীয় পেলেন জায়গা 3

এই বিষয়ে কোনো দ্বিমত নেই যে জসপ্রীত বুমরাহ আর প্রাক্তন জোরে বোলার অজিত আগরকার দুর্দান্ত খেলোয়াড়। বুমরাহ বর্তমান সময়ে বিশ্ব ক্রিকেটে ব্যাটসম্যানদের সমস্যায় তো ফেলেন কিন্তু যখন তার নিজের ব্যাটিং করার সময় আসে তো তার ব্যাট থেকে মুশকিলে এক রানই বেরয়। এই কারণে অধিনায়ক বিরাট কোহলি তাকে প্রায়শই ১১ নম্বরেই ব্যাট করতে পাঠান। অন্যদিকে টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার অজিত আগরকারও নিজের সময় সমস্ত বড়ো ব্যাটসম্যানদের প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন। তবে যদি ব্যাটিংয়ে রকথা বলা হয় তো তিনি নীচের দিকে ভরসাযোগ্য ব্যাটসম্যান ছিলেন। তিনি ২০০২এ লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্ট সেঞ্চুরিও করেছিলেন। তার টেস্ট গড় ১৬.৭৯ ছিল। ফক্স ক্রিকেট এই দুই ভারতীয় বোলারকে ৫ নম্বর আর ৬ নম্বর খেলোয়াড় হিসেবে শামিল করেছেন।

জিম্বাবোয়ের খেলোয়াড়রাও দলে রয়েছেন

ফক্স ক্রিকেট বাছল সবচেয়ে খারাপ ব্যাটিংয়ের অলটাইম একাদশ, ২জন ভারতীয় পেলেন জায়গা 4

ইংল্যান্ডের প্রাক্তন জোরে বোলার ফিল টফনেল আর প্রাক্তন অস্ট্রেলিয়ান জোরে বোলার ব্রুস রীডকে ৭ নম্বর আর ৮ নম্বর ব্যাটসম্যান হিসেবে দলে রাখা হয়েছে। ফিল টফনেল ব্যাট হাতে ৫.১০ গড়ে রান করেছেন, অন্যদিকে রীড টেস্টে ৪.৬৪৫ গড়ে রান করেছেন। এই দলে ৯ নম্বরে ইংল্যন্ডের জোরে বোলার ডেভান ম্যালকমকেও শামিল করা হয়েছে। এরপর ১০ নম্বরে ২৫ বা তার চেয়ে বেশি টেস্ট ইনিংসে সবচেয়ে কম ব্যাটিং গড় রাখার রেকর্ড ধারী পম্মি এমবিংগুয়াকে শামিল করা হয়েছে। এই দলে তার প্রাক্তন সতীর্থ হেনরী ওলঙ্গাকেও শামিল করা হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *