ইংল্যান্ড বনাম ভারত: পৃথ্বী শয়ের দলে শামিল হওয়ার পর এখন চতুর্থ টেস্ট থেকে এই ভারতীয় খেলোয়াড়ের বাদ পড়া নিশ্চিত

ভারতীয় দল আর ইংল্যান্ড দলের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচ সাউথহ্যাম্পটনের দ্য রোজ ওয়াল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। প্রসঙ্গত শেষ দুটি টেস্ট ম্যাচের জন্য বুধবার ভারতীয় দলের ঘোষণা হয়ে গেছে। শেষ দুটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় দলে তরুণ প্লেয়ার পৃথ্বী শ’কে দলে জায়গা দেওয়া হয়েছে।

চতুর্থ টেস্টে করতে পারেন নিজের আন্তর্জাতিক অভিষেক
ইংল্যান্ড বনাম ভারত: পৃথ্বী শয়ের দলে শামিল হওয়ার পর এখন চতুর্থ টেস্ট থেকে এই ভারতীয় খেলোয়াড়ের বাদ পড়া নিশ্চিত 1
ভারতীয় দলের তরুণ প্রতিভাশালী পৃথ্বী শ চতুর্থ টেস্ট ম্যাচে নিজের আন্তর্জাতিক অভিষেক করতে পারেন। এই মুহুর্তে তিনি দুরন্ত ফর্মে রয়েছেন। তিনি ইন্ডিয়া এ’র জন্য লাগাতার ভাল প্রদর্শন করে চলেছেন। তার ফর্মকে দেখে টিম ম্যানেজমেন্ট তাকে চতুর্থ টেস্ট ম্যাচে ডেবিউ করার সুযোগ দিতে পারে।

কেএল রাহুলের জায়গায় পেতে পারেন ডেবিউ করার সুযোগ
ইংল্যান্ড বনাম ভারত: পৃথ্বী শয়ের দলে শামিল হওয়ার পর এখন চতুর্থ টেস্ট থেকে এই ভারতীয় খেলোয়াড়ের বাদ পড়া নিশ্চিত 2
জানিয়ে রাখা ভালো যে ভারতীয় দলের তরুণ প্রতিভাশালী প্লেয়ার পৃথ্বী শ চতুর্থ টেস্টে নিজের আন্তর্জাতিক ডেবিউ কেএল রাহুলের জায়গায় করতে পারেন। কেএল রাহুল ইংল্যাণ্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজের ৬টি ইনিংসে ১৫.৬৭ গড়ে মাত্র ৯৪ রানই করতে পেরেছেন। কেএল রাহুলের এই খারাপ ফর্মের ফায়দা পেতে পারেন তরুণ পৃথ্বী শ। তাকে টিম ম্যানেজমেন্ট চতুর্থ টেস্ট শিখর ধবনের সঙ্গে ওপেনিং করার সুযোগ দিতে পারে।

পৃথ্বী শ’য়ের প্রথম শ্রেণীয় ক্রিকেট পরিসংখ্যান অসাধারণ
ইংল্যান্ড বনাম ভারত: পৃথ্বী শয়ের দলে শামিল হওয়ার পর এখন চতুর্থ টেস্ট থেকে এই ভারতীয় খেলোয়াড়ের বাদ পড়া নিশ্চিত 3
প্রসঙ্গত পৃথ্বী শয়ের ঘরোয়া ক্রিকেটের পরিসংখ্যান যথেষ্ট দারুণ। তিনি নিজের প্রথম শ্রেণীর ক্রিকেটে মাত্র ১৪টি ম্যাচ খেলেছে। যার মধ্যে তিনি ৫৬.৭২ গড়ে ১৪১৮ রান করেছেন, এর মধ্যে রয়েছে ৭টি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি। অনুদিকে লিস্ট এ কেরিয়ারে তিনি ১৯টি ম্যাচ খেলেছেন যার মধ্যে ৩৪.২৬ গড়ে ৬৫১ রান করেছেন। নিজের লিস্ট এ কেরিয়ারে তিনি মোট ২টি সেঞ্চুরি এবং ৩টি হাফ সেঞ্চুরি করেছেন। পৃথ্বী শ ৯টি টি২০ ম্যাচ খেলেছেন যার মধ্যে ২৭.২২ গড়ে এবং ১৫৩.১২ স্ট্রাইকরেটে ২৪৫ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *