রাসেলের বিরুদ্ধে সমালোচনায় মুখর হয়ে উঠলেন প্রাক্তন নাইট অধিনায়ক গম্ভীর ! 1

গত রোববার নাইটদের ইডেনে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার আগের কথা। একটি সাক্ষাৎকারে বেশ কিছু বিতর্কিত মন্তব্য করতে দেখা যায় নাইটদের তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল কে। প্রসঙ্গত, এবছর আইপিএলের শুরুটা দুর্দান্ত ভাবে করলেও পরবর্তী সময়ে টুর্নামেন্ট থেকে খেই হারিয়ে ফেলে কলকাতা নাইট রাইডার্স। শুরুর প্রথম পাঁচ ম‍্যাচে চার জয় নাইটদের প্লে অফে যাওয়ার সম্ভাবনা কে দৃঢ় করে তুললেও পরবর্তী সময়ে কোথায় পরিস্থিতি হঠাৎ কেমন যেন বদলে যেতে থাকে। একের পর এক ম‍্যাচ হেরে ইতিমধ্যে নাইটদের মনোবল গিয়ে ঠেকেছে তলানিতে। টানা ছয় ম‍্যাচ হেরে বর্তমানে প্লে অফে যাওয়া এখন স্বপ্নের ন‍্যায় হয়ে দাড়িয়েছে নাইটদের। ঠিক এমন একটি মুহূর্তে দলের অন‍্যতম তারকা আন্দ্রে রাসেল বিস্ফোরক মন্তব্য করেছিলেন দলের অন্দরমহল সম্পর্কে। জানিয়েছিলেন দলের ড্রেসিং রুমের প‍রিস্থিতি একেবারেই স্বাভাবিক না।পরপর ছয় ম‍্যাচ হেরে তার মনোবল গিয়ে ঠেকেছে তলানিতে। এমনকি তিনি নিজেও নাকি ” রুমবন্দি ” সময় কাটাচ্ছেন।

রাসেলের বিরুদ্ধে সমালোচনায় মুখর হয়ে উঠলেন প্রাক্তন নাইট অধিনায়ক গম্ভীর ! 2

প্রসঙ্গত, গত রবিবার ইডেনে দলের প্রয়োজনে ফের আরও একবার জ্বলে উঠলেন আন্দ্রে রাসেল। সম্প্রতি একটি সাক্ষৎকারে দলের ব‍্যটিং অর্ডারে প্রথম দিকে ব‍্যাট করার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। এবছর নাইটদের বাকী ক্রিকেটাররা যখন নিজেদের মেলে ধরতে ব‍্যার্থ ঠিক তখন একের পর এক ম‍্যাচে দুরন্ত পারফরম্যান্স এর মধ্যে দিয়ে নজর কেড়েছেন আন্দ্রে রাসেল। নাইটদের এখনও অবধি চার ম‍্যাচে জয়ের অধিকাংশ ক্ষেত্রে অগ্রনী ভূমিকা পালন করেছেন এই জামাইকান জায়ান্ট। রোববার ইডেনে মুম্বাইয়ের বিরুদ্ধে ম‍্যাচের আগ ১০ ম‍্যাচে তার সংগ্রহের রানসংখ‍্যা ৪০৬। স্ট্রাইক রেট – ২০৯.২৭।মেরেছেন ৪২ টা ছয়।

রাসেলের বিরুদ্ধে সমালোচনায় মুখর হয়ে উঠলেন প্রাক্তন নাইট অধিনায়ক গম্ভীর ! 3

তার মন্তব্যের পরবর্তী সময় তার সমালোচনায় মুখর হয়েছিলেন প্রাক্তন তারকা দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার শন পোলক। রাসেলের তীব্র সমালোচনা করে এই প্রাক্তন তারকা সাউথ আফ্রিকান অলরাউন্ডার জানান দল নিয়ে কোনও রকম অভিযোগ থাকলে তা সরাসরি দলের ম‍্যানেজার কে জানানো উচিত ছিল। সকলের মাঝে বিষয়টি কে জানিয়ে আখেরে নিজেদের ক্ষতি করছে রাসেল, এমনটাই মনে করেন তিনি।

রাসেলের বিরুদ্ধে সমালোচনায় মুখর হয়ে উঠলেন প্রাক্তন নাইট অধিনায়ক গম্ভীর ! 4

এইবার রাসেলের এমন মন্তব‍্যের সমালোচনা করলেন প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীর।কলকাতা কে দুইবার ট্রফির স্বাদ এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন এই ক্রিকেটার। তাই রাসেলের এমন মন্তব্য কে দুর্ভাগ্যজনক মনে করেন তিনি। এক্ষেত্রে তার বক্তব্য, দীর্ঘ সাত বছর নিরলস পরিশ্রমের মধ্যে দিয়ে আমরা কলকাতা কে এক অন‍্যমাত্রায় নিয়ে গেছিলাম, এখন হঠাৎ সেই দলের ক্রিকেটার প্রকাশ‍্যে দলের সংস্কৃতি নিয়ে প্রশ্ন তোলায় হতাশ আমি “। এরপর গৌতি জানান তিনি আশা রাখেন সমস্যা মিটিয়ে ফের ছন্দে ফিরবে কলকাতা।রাসেলের বিরুদ্ধে সমালোচনায় মুখর হয়ে উঠলেন প্রাক্তন নাইট অধিনায়ক গম্ভীর ! 5

প্রসঙ্গত, আগামী ৩ রা মে মোহালিতে পান্জাবের মুখোমুখি হতে চলেছে কলকাতা, লিগের যা পরিস্থিতি, তাতে কলকাতা কে প্লে অফে যেতে হলে জিততেই হবে এই ম‍্যাচ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *