নিজের দেশের নয়, বরং এই ভারতীয় বোলার ই এবার বিশ্বকাপের সেরা বোলারের শিরোপা পাবে বলে মনে করেন প্রাক্তন পাক তারকা মিসবাহ উল হক 1

ক্রিকেট হোক অথবা অন‍্য কোনও খেলা , বড়ো টুর্নামেন্ট মানেই সবসময় এক অন‍্য উন্মাদনা।এক অন‍্য আবেগ।ইতিমধ্যে শুরু হয়েছে এবারের ক্রিকেট বিশ্বকাপ।ক্রিকেটের এই মহাযুদ্ধ কে কেন্দ্র করে ইতিমধ্যে অনেক রথী – মহারথী বিভিন্ন বিষয়ে নিজের মতো করে মত পোষণ করেছে , সম্প্রতি সেই তালিকায় সংযোজিত হয়েছিলেন প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার মিসবাহ উল হক।

নিজের দেশের নয়, বরং এই ভারতীয় বোলার ই এবার বিশ্বকাপের সেরা বোলারের শিরোপা পাবে বলে মনে করেন প্রাক্তন পাক তারকা মিসবাহ উল হক 2

এর আগে মিসবাহ বলেছিলেন এবারের বিশ্বকাপে সেরা ব‍্যাটসম‍্যান হওয়ার দৌড়ে এগিয়ে ইংল্যান্ডের জেসন রয়।সেরা বোলারের তালিকায় তিনি রেখেছিলেন আফগানিস্তানের রাশিদ খান এবং ভারতের যুজুবেন্দ্র চাহালকে।তবে পাল্লা ভাড়ি চাহালের।

প্রসঙ্গত ,গতবারের চ‍্যাম্পিয়ান অস্ট্রেলিয়া কে এবারের সম্ভাব্য চ‍্যাম্পিয়ান মনে করছেন মিসবাহ। এছাড়া তার বাকি তিন ফেবারিট সেমিফাইনালিস্ট দলের তালিকায় আছে ইংল্যান্ড, ভারত এবং পাকিস্তান।

নিজের দেশের নয়, বরং এই ভারতীয় বোলার ই এবার বিশ্বকাপের সেরা বোলারের শিরোপা পাবে বলে মনে করেন প্রাক্তন পাক তারকা মিসবাহ উল হক 3

২০১৭ এর চ‍্যাম্পিয়নস ট্রফিতে চ‍্যাম্পিয়ান হয়েছিল পাকিস্তান।সেইবার ইংল্যান্ডের মাঠে ফাইনালে ভারতকে হারিয়ে চমকে দিয়েছিলো সরফরাজরা।এবারও এমন কিছু করার আশা আছে তারা।ফেরাতে চায় ১৯৯২ এর বিশ্বকাপ স্মৃতি ।সেইবার প্রথম ছন্দে না থাকা ইমরান খানের পাকিস্তান শেষ অবধি ট্রফি নিয়ে ফিরে এসেছিলো দেশে।

অন‍্যদিকে প্রথমে সম্ভাবনা নিয়ে প্রশ্ন উঠলে দলে স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার যোগ দেওয়ায় ফের চ‍্যাম্পিয়ানের মতো দেখাচ্ছে অস্ট্রেলিয়া।ট্রফি ডিফেন্ডের লড়াই যে জমিয়ে দেবে স্মিথরা , তা বলার অপেক্ষা রাখে না।

নিজের দেশের নয়, বরং এই ভারতীয় বোলার ই এবার বিশ্বকাপের সেরা বোলারের শিরোপা পাবে বলে মনে করেন প্রাক্তন পাক তারকা মিসবাহ উল হক 4

ইংল্যান্ড ছাড়া এবছর বিশ্বকাপ জেতার অন‍্যতম দাবিদার মনে করা হচ্ছে বিরাটদের।সম্প্রতি সময় দুই দেশ যা ধারাবাহিকতা দেখিয়েছে একদিবসীয় ক্রিকেটে সেই বিচার করলে এই দুই দেশের ফাইনাল খেলার সম্ভাবনা উজ্বল।

প্রসঙ্গত, আগামী ১৬ ই জুন,ম‍্যানচেস্টারে মুখোমুখি হতে চলেছে দুই দেশ।ভারত – পাকিস্তান ম‍্যাচ, তাও আবার বিশ্বকাপের মন্চে সম্পূর্ণ এক অন‍্য আবহ সৃষ্টি করে।এখনও অবধি একবারও বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।

প্রথম ম্যাচে এমন হতে পারে ভারতের প্লেয়িং ইলেভেন, এই তারকার বাইরে থাকা নিশ্চিত

আগামী ৫ ই জুন সাউথহাম্পটনে দক্ষিন আফ্রিকার বিপরীতে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করছে ভারত।এরপর ওভাল এবং নটিংহ‍্যামে বিরাটবাহিনী মুখোমুখি হবে যথাক্রমে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের।এবং এরপর ম‍্যান্চেষ্টারে ১৬ ই জুন পাকিস্তানের বিরুদ্ধে মুখোমুখি হতে চলেছে বিরাটরা।এছাড়াও পরবর্তী সময়ে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ( ২৭ শে জুন ), বাংলাদেশ ( ২ রা জুলাই), শ্রীলঙ্কা ( ৬ ই জুলাই ) মুখোমুখি হবে ” মেন ইন ব্লু ” ।

একনজরে এবারের ভারতীয় ক্রিকেট দল :

বিরাট কোহলি (অধিনায়ক) রোহিত শর্মা(সহ অধিনায়ক), ধবন, রাহুল,বিজয় শংকর, কেদার যাদব,রবীন্দ্র জাদেজা,ধোনি, কার্তিক,কুলদীপ যাদব,চাহাল,ভুবনেশ্বর কুমার,বুমরাহ,হার্দিক পান্ডিয়া,মহম্মদ শামি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *