এই দুই ক্রিকেটারকে দেশের ভবিষ্যৎ এর তারকা মনে করেন প্রাক্তন পাক পেসার ওয়াকার ইউনিস। 1

এদিকে আর দিন তিনেক বাকী বিশ্বকাপ শুরু হতে। অথচ একেবারেই ছন্দে নেই পাকিস্তান। সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন এই পাক দলকে এবারের বিশ্বকাপের অন‍্যতম চমক দিতে দল বলে এগিয়ে রাখছে ক্রিকেট বোদ্ধারা। এমনকি ২০১৭ সালের চ‍্যাম্পিয়ান্স ট্রফির প্রসঙ্গ তুলে আনছেন অনেকে এক্ষেত্রে।সেইবার ও ইংল্যান্ডের মাটিতে হয়েছিল এই টুর্নামেন্ট যেখানে প্রথম থেকে একেবারে আলোচনার মধ্যে না থাকলেও শেষে ভারতকে হারিয়ে সকলকে চমকে দিয়েছিল পাক দল।

এই দুই ক্রিকেটারকে দেশের ভবিষ্যৎ এর তারকা মনে করেন প্রাক্তন পাক পেসার ওয়াকার ইউনিস। 2

ফাইনালে দুরন্ত খেলা খেলে রাতারাতি দেশের নায়ক হয়ে উঠেছিলেন ফাকার জামান। কিন্তু সেই সব এখন অতীত, বর্তমানে গোটা পাকদলের যে অবস্থা তাতে ঋতিমতো চিন্তার বিষয়।সদ‍্য শেষ হওয়া ইংল্যান্ড সিরিজে মরগ‍্যানদের কাছে ধরাশায়ী হয়েছিল সরফরাজরা। শুধু তাই নয়, এরপর সম্প্রতি বিশ্বকাপের প্রাক্টিস ম‍্যাচে আফগানিস্তানের কাছে হেরে গেছিলো তারা।একদিকে যখন ১৯৯২ এর ইমরান খান নেতৃত্বাধীন পাকিস্তানের বিশ্বকাপ জয়ের স্মৃতি ফেরাবে সরফরাজরা।এমনটা মনে করা হচ্ছে, ঠিক সেই সময় দলের এমন পারফরম্যান্স তৈরী করলো এক আশঙ্কার।

এই দুই ক্রিকেটারকে দেশের ভবিষ্যৎ এর তারকা মনে করেন প্রাক্তন পাক পেসার ওয়াকার ইউনিস। 3

কিন্তু এইসব আশঙ্কা কে গায়ে না লাগিয়ে ব‍রং দেশের দুই উদীয়মান ক্রিকেটারের ভূয়সী প্রশংসায় মাতলেন প্রাক্তন তারকা পাক পেসার ওয়াকার ইউনিস।সম্প্রতি প্রবল ভাবে খবরের শিরনামে উঠে এসেছিল দুই উদীয়মান পাক পেসার মহম্মদ হাসনাইন এবং শাহিন আফ্রিদি।দুই পেসার বলের গতির প্রশংসা না করলেই নয়, এইবার তাদের দুজনকেই দেশের ক্রিকেটের ভবিষ্যৎ সম্পদ বলে উল্লেখ করলেন ইউনিস।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই প্রাক্তন পাক পেসার বলেন , ” শাহিন আফ্রিদি এবং মহম্মদ হাসনাইন এর মধ্যে প্রচুর পরিমানে ট‍্যালেন্ট রয়েছে,দেশের ক্রিকেটে তাদের ভবিষ্যৎ উজ্জ্বল।এখন এই দুই ক্রিকেটারকে দেখার জন্য মুখিয়ে আছি আমি ” ।

এই দুই ক্রিকেটারকে দেশের ভবিষ্যৎ এর তারকা মনে করেন প্রাক্তন পাক পেসার ওয়াকার ইউনিস। 4

দেশের কিংবদন্তি বোলারের কাছে থেকে এমন প্রশংসা বাক‍্য স্বাভাবিক ভাবেই ভালো কিছু করার জন্যে উদ্ভূত করে তুলবে আফ্রিদি এবং হাসনাইনকে এবারের বিশ্বকাপে ভালো কিছু করার জন‍্য।দেশের হয়ে সবধরনের ফর্ম‍্যাটেই খেলতে দেখা যায় আফ্রিদিকে।এখনও অবধি ২৫.৫৪ এভারেজে ২৪ টি উইকেটে নিয়েছেন তিনি মাত্র ১৪ টি ম‍্যাচে, টি টোয়েন্টি ম‍্যাচে নিয়েছেন ১৪ টি এবং টেস্টে ১২ টি।অন‍্যদিকে হাসনাইনের টেস্ট ডেবিউ না হলেও ওয়ানডে এবং টি টোয়েন্টি খেলছেন তিনি।ওয়ানডে তে ৫ উইকেট নিলেও ! টি টোয়েন্টি ক্রিকেটে এখনও খাতা খোলেনি হাসনাইন।

এই দুই ক্রিকেটারকে দেশের ভবিষ্যৎ এর তারকা মনে করেন প্রাক্তন পাক পেসার ওয়াকার ইউনিস। 5

রিয়াজ, আমিরের এক্সপেরিয়েন্সর পাশাপাশি এই দুই উঠতি পাক তারকার বোলিং পাকিস্তান কে এবছরের বিশ্বকাপে বাড়তি নিরাপত্তা এনে দেবে তা বলাই বাহুল্য।।আগামী ৩১ শে মে, টেন্টব্রিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে পাকিস্তান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *