[cwa id='h1']

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

পথটা দেখিয়েছিলেন প্রাক্তন তারকা ভারতীয় ক্রিকেটার রাহুল দ্রাবিড়। এরপর অনুপ্রাণিত হয়ে দেশ বিদেশের অনেক তারকা বর্তমান-প্রাক্তন ক্রিকেটারেদের আমরা এমন ইচ্ছে প্রকাশ করতে দেখেছি। প্রসঙ্গ দেশের অনুর্ধ ১৯ দলের কোচিংয়ের দায়িত্ব। যে পদে এসে অভাবনীয় সাফলতা পেতে দেখেছি আম‍রা রাহুলকে। এইবার পাকিস্তানের অনুর্ধ ১৯ দলের কোচের পদে আসার ইচ্ছা প্রকাশ করলেন সাকলাইন মুস্তাক। সদ‍্য পাকিস্তানের ক্রিকেট বোর্ডের তরফে কোচের পদে লোক চেয়ে ছাড়া হয়েছিল আবেদন পত্র। সেই আবেদন পত্র চোখে পড়তেই পাকিস্তানের তরুণ প্রজন্মের কোচ হওয়ার ইচ্ছা প্রকাশ করলেন তিনি। বছর ৪২ এর সাকলাইন দেশের হয়ে খেলেছেন ৪৯ টি টেস্ট এবং ১৬৯ টি ওয়ানডে। এক্ষেত্রে তার নেওয়া উইকেট সংখ্যা ৪৯৬।

পাকিস্তানের অনুর্ধ ১৯ ক্রিকেট দলের কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ ক‍রলেন এই প্রাক্তন তারকা ক্রিকেটার 1
MANCHESTER, ENGLAND – AUGUST 02: Liam Dawson of England speaks with Spin coach Saqlain Mushtaq during a nets session at Old Trafford on August 2, 2017 in Manchester, England. (Photo by Gareth Copley/Getty Images)

এহসান মানি পাকিস্তানের ক্রিকেট বোর্ডের মুখ‍্য ভূমিকায় আসার পর থেকেই একটা বিষয়ে ধারণা স্পষ্ট করে দেওয়া হয়েছিল যে আসন্ন অনুর্ধ – ১৯ বিশ্বকাপের কথা মাথায় রেখে একজন প্রাক্তন তারকা ক্রিকেটারকে কোচ হিসেবে আনার পরিকল্পনা চলছে।

“আমি আবেদন করেছি এবং আগামী সপ্তাহে আমাকে ইন্টারভিউ এর জন্য ডাকা হয়েছে। আমি মনে করি পাকিস্তানের ক্রিকেটের উন্নতির স্বার্থে অনেক কিছু করতে পারি আমি। এছাড়াও গোটা বিশ্বের একাধিক জায়গায় কোচিং ক‍রানোর এক্সপেরিয়েন্স আছে আমার। এর আগেও সামারসেট এবং মিডলসেক্স এর মতো দলগুলোর জন্য কাউন্টি দলগুলোর ছোটোদের কোচিং করিয়েছি আমি “। এমনটাই মন্তব্য করেছেন মুস্তাক।

পাকিস্তানের অনুর্ধ ১৯ ক্রিকেট দলের কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ ক‍রলেন এই প্রাক্তন তারকা ক্রিকেটার 2

ইসি-৩ লেভেলের কোচিং ড্রিগিধারী মুস্তাক ইতিমধ্যে গোটা বিশ্বের একাধিক দেশে যেমন নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া,ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশের মতো দলগুলোর স্পিন বোলিং পরামর্শ দাতা হিসেবে কাজ করেছেন।

প্রসঙ্গত, ঈদের পরেই সিনিয়র দলের কোচ পদের জন্য আবেদন করার সুযোগ দিতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কারণ ইতিমধ্যে পাক ক্রিকেট বোর্ডের তরফে কোচ মিকি আর্থার সহ গোটা কোচিং স্টাফের সাথে চুক্তি বাদ করতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

[cwa id='revcontent']
SHARE
[cwa id='moreat']