ভারতীয় দলের কোচ হতে প্রস্তুত মাইক হেসন, রবি শাস্ত্রী জায়গা নিতেই দেবেন এই বড়ো বলিদান 1

বিসিসিআই গত সপ্তাহে ভারতীয় ক্রিকেট দলের কোচ আর সাপোর্ট স্টাফেদের পদের জন্য বিজ্ঞপ্তি জারি করেছিল। প্রধান কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ, ফিল্ডিং কোচ আর শ্রীধর সমেত অন্য সমস্ত পদের জন্য বিসিসিআই আবেদন চেয় পাঠিয়েছে। এরজন্য এখনো পর্যন্ত বেশ কিছু বোড় নাম আবেদন করেছেন, আর আবেদন করার ধারা জারি রয়েছে।

এই তারকাও করতে চলেছেন আবেদন

ভারতীয় দলের কোচ হতে প্রস্তুত মাইক হেসন, রবি শাস্ত্রী জায়গা নিতেই দেবেন এই বড়ো বলিদান 2

নিউজিল্যান্ডের প্রাক্তন কোচ আর আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের প্রধান কোচ মাইক হেসন এই পদের জন্য আবেদন করতে চলেছেন। ক্রিকেট নেক্সটের রিপোর্টের মোতাবেক তিনি দ্রুতই আবেদন করতে চলেছেন। ওয়েসবসাইটের সোর্স জানিয়েছেন,

“হেড কোচ পদের জন্য আবেদন করতে হেসন ভীষণই ইচ্ছুক। তিনি ভারতে কিছু মাস আগেই আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে কাজ করার পাশাপাশি ব্রডকাস্টারদের সঙ্গে টেলিভিশনে যথেষ্ট কাজও করেছেন। নিউজিল্যান্ডের সঙ্গে সফল কার্যকালের পর তিনি ভারতের মত হাই প্রোফাইল দলের সঙ্গে কাজ করা পছন্দ করবেন”।

আইপিএল ছাড়তে হবে

ভারতীয় দলের কোচ হতে প্রস্তুত মাইক হেসন, রবি শাস্ত্রী জায়গা নিতেই দেবেন এই বড়ো বলিদান 3

ভারতীয় দলের সঙ্গে যোগ দেওয়ার পর মাইক হেসন আইপিএল কিংবা কমেন্ট্রিতে অংশ নিতে পারবেন না। এই কারণ তিনি আর তার এজেন্ট বিসিসআইয়ের চাকরির শর্তে আশ্বস্ত হতে চান। ওই সোর্স এই ব্যাপারে বলেছেন,

“হেসন আর তার এজেন্টকে জবের শর্তের ব্যাপারে আশ্বস্ত হতে চান যেমনটা কি বিসিসিআই দ্বারা নির্ধারিত করা হয়েছে। কিন্তু সম্ভাবনা রয়েছে যে তিনি দ্রুতই নিজের আবেদন পাঠাতে পারেন”।

মাইক হেসনের কোচিংয়ের যথেষ্ট অভিজ্ঞতা

ভারতীয় দলের কোচ হতে প্রস্তুত মাইক হেসন, রবি শাস্ত্রী জায়গা নিতেই দেবেন এই বড়ো বলিদান 4

নিউজিল্যান্ডের প্রাক্তন কোচ মাইক হেসনকে নিউজিল্যাণ্ড ক্রিকেট দলের ইতিহাসের সবচেয়ে ভাল কোচ মানা হয়। তিনি এছাড়াও কেনিয়ারও কোচ থেকেছেন। তার কোচিংয়েই কিউয়ি দল ২০১৫ বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিতে সফল হয়েছিল। যদি তিনি কোচের পদের জন্য আবেদন করেত তো প্রবল দাবীদার হয়ে উঠতে পারেন। তিনি ছাড়াও টম মুডি আর মাহেলা জয়বর্ধনের মত তারকাদেরও ভারতীয় দলের কোচের পদের আবেদন করার রিপোর্ট আসছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *