এখনই উমরানকে জাতীয় দলে দেখতে চান না প্রাক্তন ভারতীয় নির্বাচক! দিলেন এই চমৎকার যুক্তি 1

ভারতের প্রাক্তন প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ (MSK Prasad) বলেছেন যে সিনিয়র ভারতীয় দলে উমরানের সম্ভাব্য নির্বাচনের ক্ষেত্রে তাড়াহুড়ো করার দরকার নেই। তিনি বলেন, বড় পরিসরে সাফল্য না পেলে হতাশ হতেই পারে। এমএসকে প্রসাদ বলেছেন যে উমরানকে ঘরোয়া ক্রিকেটের পুরো মরসুম দেওয়া হোক এবং তারপরে এ ট্যুরে তরুণ পেসারকে আন্তর্জাতিক ক্রিকেট খেলতে প্রস্তুত করা হোক, এতে একজন বোলার হিসাবে তৈরি করতে সহায়তা করবে। প্রসাদ, যিনি তখন প্রধান নির্বাচক ছিলেন যখন মহম্মদ সিরাজকে (Mohammed Siraj) একই প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়েছিল। কেন উমরানকে ফাস্ট-ট্র্যাক করার দরকার নেই তা বোঝাতে তিনি হায়দ্রাবাদের পেসারের উদাহরণ দিয়েছেন।

শ্রীনগরের ২২ বছর বয়সী এই আইপিএলে ধারাবাহিকভাবে ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে বোলিং করছেন

Umran Malik IPL 2022
Umran Malik IPL 2022

হরভজন সিং (Harbhajan Singh) এবং সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) সহ বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটার আইপিএলের পরে সিনিয়র জাতীয় দলে নির্বাচিত হওয়ার জন্য উমরানকে (Umran Malik) সমর্থন করছেন। শ্রীনগরের ২২ বছর বয়সী এই আইপিএলে ধারাবাহিকভাবে ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে বোলিং করছেন। উমরান আইপিএল ২০২২ এর দ্রুততম বল (১৫৭ কিমি/ঘন্টা) ও করেছেন। চলতি মরসুমে ১৫ উইকেট নিয়েছেন তিনি।

উমরানকে ঘরোয়া ক্রিকেটের পুরো মরসুম দেওয়া হোক

এখনই উমরানকে জাতীয় দলে দেখতে চান না প্রাক্তন ভারতীয় নির্বাচক! দিলেন এই চমৎকার যুক্তি 2

এমএসকে প্রসাদ ফেডারেলকে বলেন, “আমি মনে করি ফাস্ট-ট্র্যাকিংয়ের পরিবর্তে উমরান মালিককে একটি পদ্ধতিগত প্রক্রিয়ার মাধ্যমে ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা উচিত। আমি জানি যে ১৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় শীর্ষে থাকা কখনই সহজ নয়। কিন্তু আপনি যদি তাকে জাতীয় দলের জন্য বেছে নেন এবং যদি তিনি ভালো করে না, সে হতাশ হবে এবং কোথাও থাকবে না। সুতরাং, ঘরোয়া ক্রিকেটের পুরো মরসুম এবং কয়েকটি ভারত এ সফর তাকে মহম্মদ সিরাজের মতো একজন ভালো বোলার হিসেবে গড়ে তুলতে সাহায্য করবে। যদি উমরান মালিক দুই বা তিনটি ভারত এ সফরে যান, তাহলে এটি তাকে একজন বোলার হিসেবে পরিপক্ক হতে সাহায্য করবে। অস্ট্রেলিয়া সফরে সিরাজ তার প্রথম পূর্ণ টেস্ট সফরে খুব ভালো বোলিং করেছেন। সে ইন্ডিয়া এ-এর হয়ে লাল বলের ক্রিকেটে প্রায় ৫০ উইকেট নিয়েছিল।”

Read More: IPL 2022: ভিডিও – ম্যাচের প্রথম বলেই আউট হয়ে ফিরলেন বিরাট কোহলি, সানরাইজার্সের বিরুদ্ধে ফের গোল্ডেন ডাক

Leave a comment

Your email address will not be published.