ইতিমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে ভারত।শনিবার গ্রুপ পর্বের শেষ ম‍্যাচে বিরাটরা মুখোমুখি হতে চলেছে শ্রীলঙ্কার।যা কার্যত নিয়মরক্ষার ম‍্যাচ হয়ে দাড়িয়েছে।প্রসঙ্গত, একদিকে যেমন ভারত পৌঁছে গেছে সেমিফাইনালে, ঠিক তেমনই অন‍্যদিকে শ্রীলঙ্কার অনেক আগেই ছিটকে গেছিলো টুর্নামেন্ট থেকে।তাই এমন একটি আপাত নিরিখে কম গুরুত্বপূর্ণ একটি ম‍্যাচে দলের এই দুই তারকা ক্রিকেটার কে বিশ্রাম দিক বিরাট ।এমনটাই চাইছেন ভারতীয় পেসার ভেঙ্কটেশ প্রসাদ।

একটি কলামে প্রসাদ লিখেছেন এই মুহূর্তে আমরা চলতি টুর্নামেন্টের পরিনতির দিকে এগিয়ে এসেছি। গোটা টুর্নামেন্টের এখনো অবধি বেশ কিছু চমক দেখেছি আমরা।এবং এর মাঝে সবচেয়ে সেরা চার ধারাবাহিক ভালো খেলে আসা চারটি দল খেলতে চলেছে সেমিফাইনাল।নক আউট খেলা মানেই দিনের সেরা দল বাজিমাত করবে, অর্থাৎ যে কারোর দিন হতে পারে।তাই সেই কথা মাথায় রেখে আজ গ্রুপ লিগের শেষ ম‍্যাচটি খানিকটা ড্রেস রিহার্সেলের মতো কাজ করবে।

শ্রীলঙ্কার বিপক্ষে ম‍্যাচে ভারতীয় দলের অন‍্যতম দুই তারকা জসপ্রীত বুমরাহ এবং মহেন্দ্র সিং ধোনি কে বিশ্রাম দেওয়া উচিত বিরাটের এমনটাই মনে করেন এই প্রাক্তন পেস বোলার।কারন এক্ষেত্রে সেমিফাইনালের বিষয়টি মাথায় রাখা উচিত। কারণ চলতি টুর্নামেন্টে যথেষ্ট ওয়ার্কলোড নিয়ে খেলতে হয়েছে বুমরাহ কে ,তাই সেমিফাইনালে তাকে চনমনে মেজাজ পেতে আজকের ম‍্যাচে তাকে বিশ্রাম দেওয়া উচিত।

বুমরাহ কে বিশ্রাম দিলে দলের বাকী সিমার রা নিজেদের আরও ভালো ভাবে যাচাই করে নেওয়ার সুযোগ পাবে।
পাশাপাশি তিনি দাবি তুলেছেন দলে রবীন্দ্র জাদেজাকে খেলানোর।কারন এখনও অবধি একটিও ম‍্যাচে তাকে খেলতে দেখতে পাওয়া যায় নি।সে খেললে দলে একটি স্পিনার এর অপশন বাড়বে তার পাশাপাশি ব‍্যাটিংয়ের গভীরতা ও বাড়বে।

প্রসঙ্গত, চলতি বিশ্বকাপে দারুন ছন্দে আছে বিরাটরা।গত ৫ ই জুন সাউথ আফ্রিকা কে হারিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারত।এরপর পরবর্তী সময়ে একে একে তারা হারিয়েছে অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ,পাকিস্তানের মতো দল গুলো কে।গ্রুপ পর্যায়ের একটি মাত্র ম‍্যাচে হার তাও আবার ইংল্যান্ডের বিপক্ষে , যদিও পরের ম‍্যাচে ফের দুরন্ত কামব‍্যাক করেছিল বাংলাদেশের বিরুদ্ধে।ইতিমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে বিরাটরা।সেই ম‍্যাচ জিতলে চতুর্থ বারের মতো বিশ্বকাপের ফাইনাল খেলার হাতছানি রয়েছে বিরাটদের কাছে।

SHARE

আরও পড়ুন

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...

ধোনিকে সেরা অধিনায়ক মানতে নারাজ এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার !

ধোনিকে ক্রিকেটের সর্বকালের সেরা অধিনায়ক মানতে নারাজ প্রাক্তন তারকা ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর।জানিয়েছেন পরিসংখ্যানের কথা উঠলো অবশ্যই...