ইতিমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে ভারত।শনিবার গ্রুপ পর্বের শেষ ম‍্যাচে বিরাটরা মুখোমুখি হতে চলেছে শ্রীলঙ্কার।যা কার্যত নিয়মরক্ষার ম‍্যাচ হয়ে দাড়িয়েছে।প্রসঙ্গত, একদিকে যেমন ভারত পৌঁছে গেছে সেমিফাইনালে, ঠিক তেমনই অন‍্যদিকে শ্রীলঙ্কার অনেক আগেই ছিটকে গেছিলো টুর্নামেন্ট থেকে।তাই এমন একটি আপাত নিরিখে কম গুরুত্বপূর্ণ একটি ম‍্যাচে দলের এই দুই তারকা ক্রিকেটার কে বিশ্রাম দিক বিরাট ।এমনটাই চাইছেন ভারতীয় পেসার ভেঙ্কটেশ প্রসাদ।

একটি কলামে প্রসাদ লিখেছেন এই মুহূর্তে আমরা চলতি টুর্নামেন্টের পরিনতির দিকে এগিয়ে এসেছি। গোটা টুর্নামেন্টের এখনো অবধি বেশ কিছু চমক দেখেছি আমরা।এবং এর মাঝে সবচেয়ে সেরা চার ধারাবাহিক ভালো খেলে আসা চারটি দল খেলতে চলেছে সেমিফাইনাল।নক আউট খেলা মানেই দিনের সেরা দল বাজিমাত করবে, অর্থাৎ যে কারোর দিন হতে পারে।তাই সেই কথা মাথায় রেখে আজ গ্রুপ লিগের শেষ ম‍্যাচটি খানিকটা ড্রেস রিহার্সেলের মতো কাজ করবে।

শ্রীলঙ্কার বিপক্ষে ম‍্যাচে ভারতীয় দলের অন‍্যতম দুই তারকা জসপ্রীত বুমরাহ এবং মহেন্দ্র সিং ধোনি কে বিশ্রাম দেওয়া উচিত বিরাটের এমনটাই মনে করেন এই প্রাক্তন পেস বোলার।কারন এক্ষেত্রে সেমিফাইনালের বিষয়টি মাথায় রাখা উচিত। কারণ চলতি টুর্নামেন্টে যথেষ্ট ওয়ার্কলোড নিয়ে খেলতে হয়েছে বুমরাহ কে ,তাই সেমিফাইনালে তাকে চনমনে মেজাজ পেতে আজকের ম‍্যাচে তাকে বিশ্রাম দেওয়া উচিত।

বুমরাহ কে বিশ্রাম দিলে দলের বাকী সিমার রা নিজেদের আরও ভালো ভাবে যাচাই করে নেওয়ার সুযোগ পাবে।
পাশাপাশি তিনি দাবি তুলেছেন দলে রবীন্দ্র জাদেজাকে খেলানোর।কারন এখনও অবধি একটিও ম‍্যাচে তাকে খেলতে দেখতে পাওয়া যায় নি।সে খেললে দলে একটি স্পিনার এর অপশন বাড়বে তার পাশাপাশি ব‍্যাটিংয়ের গভীরতা ও বাড়বে।

প্রসঙ্গত, চলতি বিশ্বকাপে দারুন ছন্দে আছে বিরাটরা।গত ৫ ই জুন সাউথ আফ্রিকা কে হারিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করেছে ভারত।এরপর পরবর্তী সময়ে একে একে তারা হারিয়েছে অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ,পাকিস্তানের মতো দল গুলো কে।গ্রুপ পর্যায়ের একটি মাত্র ম‍্যাচে হার তাও আবার ইংল্যান্ডের বিপক্ষে , যদিও পরের ম‍্যাচে ফের দুরন্ত কামব‍্যাক করেছিল বাংলাদেশের বিরুদ্ধে।ইতিমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে বিরাটরা।সেই ম‍্যাচ জিতলে চতুর্থ বারের মতো বিশ্বকাপের ফাইনাল খেলার হাতছানি রয়েছে বিরাটদের কাছে।

SHARE

আরও পড়ুন

দায়িত্ব নিয়েই বিরাট কোহলিকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন সৌরভ গাঙ্গুলী

দায়িত্ব নিয়েই বিরাট কোহলিকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন সৌরভ গাঙ্গুলী
আজ ২৩ অক্টোবর বুধবাদ সৌরভ গাঙ্গুলী বিসিসিআইয়ের সভাপতির নিজের পদের দায়িত্ব নিয়েছেন। গাঙ্গুলীর সভাপতি হওয়ার ঘোষণ আগেই...

ধোনির অবসরের ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথাবার্তা নিয়ে বিরাট কোহলি দিলেন এই বড়ো বয়ান

রাঁচিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় তথ শেষ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের চতুর্থদিন...

দ্রুত এই সুন্দরীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন হার্দিক পাণ্ডিয়া, কেন জেনে নিন

ভারতীয় দলের অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া খবরের শিরোনামে থাকেন। কখনো মাঠে নিজের প্রদর্শনের কারণে তো কখনো নিজের...

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত
অনুমান করা হচ্ছে যে বাংলাদেশের খেলোয়াড়দের সোমবার স্ট্রাইকে যাওয়ার পর ভারত আর বাংলাদেশের মধ্যে আগামী সিরিজ রদ...

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল
ভারত রাঁচি টেস্ট এক ইনিংস আর ২০২ রানে জিতে নিয়েছে। প্রথমে ব্যাটিং করে ভারত ৪৯৭/৯ রানের স্কোরে...