ইতিমধ্যে জমে উঠেছে “টেস্ট চ‍্যাম্পিয়ানশিপ” এর লড়াই।জমে ওঠা এই লড়াইয়ে কেউ কাউকে জায়গা ছেড়ে দিতে নারাজ। এই মুহূর্তে তালিকায় প্রথম স্থানে আছে ভারত ১২০ পয়েন্ট নিয়ে। এর পরের দুই স্থানে আছে নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কা ৬০ পয়েন্ট নিয়ে। যদিও প্রাক্তন ইংরেজ ক্রিকেটার মন্টি পানেসর চান এই চ‍্যাম্পিয়ানশিপ জিতুক অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া এই মুহূর্তে ৫৬ পয়েন্ট নিয়ে রয়েছে চতুর্থ নম্বর স্থানে।এ্যসেজের শেষ দুই ম‍্যাচ জিতেছিলো অস্ট্রেলিয়া।অজিদের এমন পারফরম্যান্স তাকে শেষ অবধি টেস্ট চ‍্যাম্পিয়ানশিপ জিততে সাহায্য করতে পারে।

“অস্ট্রেলিয়া দারুণ খেলছে আপাতত। যেমন ভাবে তারা প্রতি ম‍্যাচে দাপটের সাথে খেলছে, তারা জিতে যেতেই পারে টেস্ট চ‍্যাম্পিয়ানশিপ “। চলতি এ্যসেজে এখনো অবধি সর্বোচ্চ রান স্কোরার স্টিভ স্মিথ। পাঁচ ইনিংসে তার রান ৬৭১। তার রান সংখ্যা আরও বাড়তেই পারতো কিন্তু চোটের দরুন এমনটা হয়নি।এই মুহূর্তে তার কাছে সুযোগ রয়েছে ডন ব্রাডম‍্যানের রেকর্ড ভাঙার।

CAPE TOWN, SOUTH AFRICA – MARCH 24: Tim Paine (wk) of Australia during day 3 of the 3rd Sunfoil Test match between South Africa and Australia at PPC Newlands on March 24, 2018 in Cape Town, South Africa. (Photo by Ashley Vlotman/Gallo Images/Getty Images)

অস্ট্রেলিয়ার টেস্ট চ‍্যাম্পিয়ানশিপ জয়ের পক্ষে কথা বললেও স্মিথকে নিয়ে খানিকটা অন‍্যরকম কথা শোনা গেলো তার কাছ থেকে।তার বক্তব্য যত ভালো খেলুক না কেনো স্মিথ তিনি কখনো কিংবদন্তী হয়ে উঠতে পারবেন না তার অতীতের জন্যে। তার বক্তব্য, “অস্ট্রেলিয়ার ক্রিকেটার স্টিভ স্মিথ যতোই ভালো খেলুক না কেনো, তার তুলনা কখনও কোনও কিংবদন্তীর সাথে হবেনা, এর পিছনে অন‍্যতম কারণ “স‍্যান্ডপেপার গেট ” এ তার নাম জড়ানো।তাই ও যতোই রান করূক না কেনো, কখনো কিংবদন্তী হয়ে উঠতে পারবে না “।

প্রসঙ্গত, ইংল্যান্ডের হয়ে ৫০ টি টেস্ট এবং ২৬ টি ওয়ানডে খেলেছেন মন্টি।নিয়েছেন ১৬৭ এবং ২৪ উইকেট।প্রথম শ্রেণীর ক্রিকেট খেলেছেন ২১৯ টি ম‍্যাচ , খেলেছেন , নিয়েছেন ৭০৯ উইকেট।দেশের হয়ে তার স্মরণীয় পারফরম্যান্স ২০০৬-২০০৭ এর এ্যসেজে।সেইবার তিন ম‍্যাচে নিয়েছিলেন ১০ উইকেট।

SHARE

আরও পড়ুন

ধোনির অবসরের ব্যাপারে সৌরভ গাঙ্গুলীর সঙ্গে কথাবার্তা নিয়ে বিরাট কোহলি দিলেন এই বড়ো বয়ান

রাঁচিতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে টেস্ট সিরিজের তৃতীয় তথ শেষ ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচের চতুর্থদিন...

দ্রুত এই সুন্দরীর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন হার্দিক পাণ্ডিয়া, কেন জেনে নিন

ভারতীয় দলের অলরাউন্ডার খেলোয়াড় হার্দিক পাণ্ডিয়া খবরের শিরোনামে থাকেন। কখনো মাঠে নিজের প্রদর্শনের কারণে তো কখনো নিজের...

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত

ভারত বাংলাদেশ সিরিজ রদ হওয়ার খবরের মধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী জানালেন নিজের সিদ্ধান্ত
অনুমান করা হচ্ছে যে বাংলাদেশের খেলোয়াড়দের সোমবার স্ট্রাইকে যাওয়ার পর ভারত আর বাংলাদেশের মধ্যে আগামী সিরিজ রদ...

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ: রাঁচি টেস্টের পর বদলালো পয়েন্টস টেবিল, এখন টপ ৩তে এই দল
ভারত রাঁচি টেস্ট এক ইনিংস আর ২০২ রানে জিতে নিয়েছে। প্রথমে ব্যাটিং করে ভারত ৪৯৭/৯ রানের স্কোরে...

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা

রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করলেন মহেন্দ্র সিং ধোনি, এখন উঠবে অবসরের রহস্য থেকে পর্দা
উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ ভাল প্রদর্শন করেছিলেন। যদিও তার এই...