সুনীল গাভাস্কার বিতর্কে ভূয়ো নারীবাদ নিয়ে অনুষ্কাকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ কীর্তি আজাদের 1
Anushka-Shaarma-Gives-It-Back-Sunil-Gavaskar-For-His-Distasteful

গত ২৪ সেপ্টেম্বর আইপিএল এর ষষ্ঠ ম্যাচ অর্থাৎ কিংস ইলেভেন পাঞ্জাব বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচে সুনীল গাভাস্কারের একটি মন্তব্যকে নিয়ে অহেতুক বিতর্ক বাড়ানো হয়েছিল। গাভাস্কারের একটি মন্তব্যকে বিকৃত করে সোশ্যাল মিডিয়ায় এই ভাষায় ছড়ানো হয়েছে, গাভাস্কারের এই মন্তব্য, “ইনহোনে লকডাউন মে বাস অনুষ্কা কি গেন্দোঁ কি প্র্যাকটিস কি হ্যায়”। যার বাংলা করলে দাঁড়ায়, “কোহলি লকডাউনে শুধু অনুষ্কার বলেই অনুশীলন করেছেন।”

Sunil Gavaskar

আর এই নিয়ে ভারতের কিংবদন্তী ব্যাটসম্যানকে সরাসরি আক্রমণ করেছিলেন জনপ্রিয় বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা। নিজের ইনস্টাগ্রাম স্টোরি এবং পেজে অনুষ্কা লিখেছিলেন, “মিস্টার গাভাস্কার, আপনার বার্তা অত্যন্ত অপমানজনক কিন্তু আমি খুশি হবো যদি আপনি বুঝিয়ে বলেন কেন আপনি একজন স্ত্রীকে দোষ দেন তার স্বামীর খারাপ পারফর্মেন্সের জন্য? আমি নিশ্চিত দীর্ঘ অনেক বছর ধরে খেলায় ধারাভাষ্য দেওয়ার সময়ে আপনি প্রতিটা ক্রিকেটারের ব্যক্তিগত জীবনকে সম্মান দিয়ে এসেছেন।”

Virat Kohli, Anushka Sharma, Haircut

যদিও পরে একটি ভিডিওতে স্পষ্ট দেখা গিয়েছে, আদতে তিনি অন্য ভাবনায় মন্তব্য করেছিলেন। টুইটারে এক নেটিজেন একটি ভিডিও পোস্ট করেন, যেই সময়ে গাভাস্কার এই মন্তব্যটি করেছিলেন। সেখানে একেবারে স্পষ্ট হিন্দি ভাষায় তিনি বলেছিলেন, “লকডাউন থা তো সিরফ অনুষ্কা কি বোলিং কি প্র‍্যাক্টিস কি থি উনহোনে, উও ভিডিও দেখি হ্যায়, উস সে তো কুছ নেহি হোনা হ্যায়।” যার বাংলা সারমর্ম করলে বোঝায়, “লকডাউনে বিরাট শুধু অনুষ্কার বোলিংয়ে প্র‍্যাক্টিস করছিল। আমি একটি ভিডিওতে দেখেছি। এতে তেমন কিছুই হবে না।” যার ফলে এটি স্পষ্ট, অন্য কোনও নোংরা ভাবনায় গাভাস্কার এই মন্তব্য করেননি।

সুনীল গাভাস্কার বিতর্কে ভূয়ো নারীবাদ নিয়ে অনুষ্কাকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ কীর্তি আজাদের 2

এবার অনুষ্কার এই ভুয়ো নারীবাদ নিয়ে তাকে সরাসরি আক্রমণ করলেন ভারতের আর এক কিংবদন্তী ক্রিকেটার কীর্তি আজাদ। তিনি সরাসরি অনুষ্কাকে বার্তা দিয়েছেন যাতে এই বিষয়টিকে কোনওভাবে নারীবাদ বা ব্যক্তিগত স্তরে না নিয়ে যান। পাশাপাশি সুনীল গাভাস্কারের পাশেও দাঁড়ান এই প্রাক্তন ক্রিকেটার তথা একসময়ের সতীর্থ কীর্তি।

 

নিজের টুইটারে কীর্তি আজাদ একটি ভিডিও পোস্ট শেয়ার করেন। লকডাউনের সময়ে তোলা সেই ভিডিওতে নিজেদের বিল্ডিং কম্পাউন্ডে অনুষ্কা শর্মা ও বিরাট কোহলি ক্রিকেট খেলছিল। সেই ভিডিওর প্রসঙ্গেই সুনীল গাভাস্কার মন্তব্য করেছিলেন। আর সেই পরিপ্রেক্ষিতেই এই ভিডিও শেয়ার করেছেন কীর্তি। এরপর তিনি লিখেছেন, “কিংবদন্তী সুনীল গাভাস্কারকে ট্রোল করা কখনই ভালো নয় অনুষ্কা শর্মা। আপনি এটিকে অনেক দূর নিয়ে যাচ্ছে। বিরাট কোহলি সকলের কাছে প্রিয়। তাই নিশ্চিন্ত থাকুন এবং উপভোগ করুন। সানি ভাই কখনই কাউকে ব্যক্তিগত স্তরে আক্রমণ করেনি। এটিকে নারীবাদী বা ব্যক্তিগত ইস্যু বানাবেন না। আমার কাছে এটি সৌভাগ্যের যে আমি ওনার সাথে খেলেছি।”

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *