ঋষভ পন্থের বদলে এই ক্রিকেটারকেই ধাওয়ানের বদলি হিসেবে চাইছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব ! 1

গত অস্ট্রেলিয়া ম‍্যাচে আঙুলে লেগেছিলো চোট।এরপর থেকেই স্বাভাবিক ভাবেই ভারতীয় ক্রিকেট বোর্ডের মাথাব্যথার অন‍্যতম কারন হয়ে দাড়িয়েছে শিখর ধাওয়ানের দ্রুত সুস্থ হয়ে ওঠা।যদিও তার চোটের যা পরিস্থিতি তাতে তার পক্ষে দ্রুত সেরে ওঠা বর্তমানে অন‍্যতম কঠিন বিষয়ে।

ধাওয়ানের চোট লাগার পর থেকেই তার পরিবর্ত ক্রিকেটার কে হবেন তা নিয়ে ঋতিমতো তৈরী হয়েছে ধোঁয়াশা।উঠে এসেছে একাধিক ভারতীয় তারকা ক্রিকেটারের নাম।এক্ষেত্রে অবশ্য পাল্লাভাড়ি ঋষভ পন্থের।যদিও তাকে পরিবর্ত ক্রিকেটার হিসেবে দেখতে চান না প্রাক্তন ভারত অধিনায়ক কপিল দেব। বরং তিনি চান দলে সুযোগ পাক অজিঙ্কা রাহানে।

ঋষভ পন্থের বদলে এই ক্রিকেটারকেই ধাওয়ানের বদলি হিসেবে চাইছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব ! 2

প্রসঙ্গত, ধাওয়ানের বদলি হিসেবে রাহানে খুব একটা খারাপ হবেনা।রাহুলের মতো তাকেও ওপেন করানোর পাশাপাশি পরের দিকেও ব‍্যাটিং করতে পাঠানো হতে পারে।শুধু মাত্র তাই নয় ,দীর্ঘ সময়ে ইংল্যান্ডে খেলার এক্সপেরিয়েন্স ও আছে রাহানের।তাই রাহানকে যোগ্য বদলি ক্রিকেটার হিসেবে মনে করছেন কপিল দেব।

এবিষয়ে তার বক্তব্য, ” যদি রাহানের নাম নির্বাচকদের মাথায় এসে থাকে তাহলে তাকে সুযোগ দেওয়া উচিত‌।ওর কিন্তু বিশ্বকাপের মতো টুর্নামেন্টে খেলার এক্সপেরিয়েন্স এর আগেও আছে।ওপেন করার পাশাপাশি মিডল অর্ডারেও দলের হাল ধরতে ও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে। ”

ঋষভ পন্থের বদলে এই ক্রিকেটারকেই ধাওয়ানের বদলি হিসেবে চাইছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব ! 3

সবকিছু কেমন যেনো মুহুর্তের মধ্যে বদলে গেলো ।গত ৫ ই জুন সাউথ আফ্রিকার বিপক্ষে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করে ভারত।শুরুতেই প্রোটিয়াসদের হারায় তারা।এরপর পরবর্তী ম‍্যাচে অস্ট্রেলিয়াকেও পরাজিত করে বিরাটরা।এই ম‍্যাচে ঝলসে উঠেছিলো শিখর ধাওয়ানের ব‍্যাট ,করেছিলেন শতররান। পরবর্তী সময়ে তার চোট চিন্তার কাঠগড়ায় উপস্থিত করেছে গোটা ভারতীয় দলকে।

ঋষভ পন্থের বদলে এই ক্রিকেটারকেই ধাওয়ানের বদলি হিসেবে চাইছেন প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব ! 4

এই মুহূর্তে মনে করা হচ্ছে পরবর্তী ম‍্যাচ গুলোতে ওপেন করতে দেখা যেতে পারে কে এল রাহুল কে, এবং তার চার নম্বরে বিজয় শঙ্করকে।অন‍্যদিকে গত রোববার স্মিথদের হারানোর পর আগামীকাল নিউজিল্যান্ডের মুখোমুখি হতে চলেছে বিরাটরা।প্রথমে সাউথ আফ্রিকা, ও তার পরে অস্ট্রেলিয়া কে হারিয়ে ইতিমধ্যে জয়ের হ‍্যাটট্রিকের দোরগোড়ায় এসে হাজির ভারত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *