করোনার মধ্যেই ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ওয়াটসন

করোনা ভাইরাস পুরো বিশ্বে হাহাকার ফেলে দিয়েছে। এর সবচেয়ে খারাপ প্রভাব খেলায় পড়েছে, কারণ এই ভাইরাসের কারণে বিশ্বের সমস্ত খেলাগুলিকে বাতিল করে দেওয়া হয়েছে। ক্রিকেটের বেশকিছু সিরিজ এই ভাইরাসের কারণে বাতিল হয়েছে। বিশ্বজুড়ে খেলাগুলির এভাবে বাতিল হওয়া নিশ্চিতভাবেই সমর্থকদের জন্য ভীষণই খারাপ খবর। এর মধ্যেই ক্রিকেট প্রেমীদের জন্য আরো একটি খারাপ খবর সামনে এসেছে।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার গ্রীম ওয়াটসনের মৃত্যু

করোনার মধ্যেই ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ওয়াটসন 1

দীর্ঘ সময় ধরে ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করার পর ৭৫ বছর বয়েসে অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার গ্রীম ওয়াটসনের মৃত্যু হয়েছে। তিনি মিডল অর্ডারে ব্যাটিং করার পাশাপাশি মিডিয়াম পেসার বোলারও ছিলেন। ওয়াটসন অস্ট্রেলিয়ার হয়ে ১৯৬৭ থেকে ১৯৭২ পর্যন্ত পাঁচটি টেস্ট ম্যাচ খেলেছিলেন। ১৯৭২ এর পর তিনি দুটি ওয়ানডে ম্যাচেও দেশের প্রতিনিধিত্ব করেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে করেছিলেন ডেবিউ

করোনার মধ্যেই ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ওয়াটসন 2

ভিক্টোরিয়ার হয়ে নিজের ঘরোয়া ক্রিকেট কেরিয়ার শুরু করা গ্রীম ওয়াটসন প্রথমবার ১৯৬৬-৬৭র দক্ষিণ আফ্রিকা সফরে ডগ ওয়ালটারের রিপ্লেসমেন্ট হিসেবে দলে জায়গা পেয়েছিলেন। কেপটাউনে খেলা হওয়া সিরিজের দ্বিতীয় ম্যাচে তিনি ডেবিউ করেন। প্রথম ইনিংসে তিনি ৫০ রান করেন আর পরের ম্যাচে আহত হয়ে দলের বাইরে চলে যান। গ্রীম ওয়াটসনের জন্ম ১৯৪৫ এ হয়েছিল। তার মৃত্যুতে পুরো ক্রিকেট জগতে শোকের ছায়া নেমেছে এবং সকলেই তার আত্মার শান্তি কামনা করছেন।

এমন থেকে গ্রীম ওয়াটসনের আন্তর্জাতিক কেরিয়ার

করোনার মধ্যেই ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলেন প্রাক্তন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ওয়াটসন 3

গ্রীম ওয়াটসনের আন্তর্জাতিক কেরিয়ার প্রায় ৫ বছরের ছিল। তিনি ১৯৬৭ থেকে ১৯৭২ পর্যন্ত ক্রিকেটকে নিজের সময় দিয়েছিলেন। এই তারকা ক্রিকেটার অস্ট্রেলিয়ার হয়ে ৫টি টেস্ট ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৯টি ইনিংসে ১০.৭৭ গড়ে ৯৭ রান করেন। এছাড়াও তিনি ৬টি উইকেট নেন। নিজের খেলা ২টি ওয়ানডে ম্যাচে তিনি ১১ গড়ে ১১ রান করেন। আর ২টি উইকেটও হাসিল করেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *