ভারত বনাম অস্ট্রেলিয়া: ইশান্ত শর্মা করলেন লাগাতার নো বল,অ্যাম্পায়ার ধ্যান না দেওয়ায় ক্ষুব্ধ হলেন অস্ট্রেলিয়ান তারকা 1

অস্ট্রেলিয়ার আর ভারতের মধ্যে চলতি বর্ডার-গাভাস্কার ট্রফির সবে প্রথম ম্যাচেই হয়েছে আর বিতর্ক নিজের রূপ দেখাতে শুরু করে দিয়েছে। অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে প্রথম টেস্ট অ্যাডিলেডে খেলা হয়েছিল, যেখানে অতিথি দল্ভারত অস্ট্রেলিয়াকে ৩১ রানে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছিল।

ইশান্ত শর্মার এক ওভারে সিরিয়াল নো বলকে অ্যাম্পায়ার করলেন উপেক্ষা

অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট ম্যাচের পর দ্বিতীয় টেস্ট শুরু হয়েছে, কিন্তু অ্যাডিলেডে ভারতীয় দলের বোলার ইশান্ত শর্মা আর অ্যাম্পায়ারের দ্বারা করা একটি বড়ো ভুলে প্রাক্তণ অস্ট্রেলিয়ান তারকা দারুণভাবে ক্ষুব্ধ হয়েছেন।

ভারত বনাম অস্ট্রেলিয়া: ইশান্ত শর্মা করলেন লাগাতার নো বল,অ্যাম্পায়ার ধ্যান না দেওয়ায় ক্ষুব্ধ হলেন অস্ট্রেলিয়ান তারকা 2
India’s Ishant Sharma, right, reacts after taking the wicket of Australia’s Aaron Finch during the first cricket test between Australia and India in Adelaide, Australia,Sunday, Dec. 9, 2018. The decision was overturned on a video replay due to a no ball delivery. (AP Photo/James Elsby)

ভারতীয় দলের অভিজ্ঞ জোরে বোলার ইশান্ত শর্মা অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্টে এক ওভারে লাগাতার কয়েকটি নো বল করেছিলেন কিন্তু অ্যাম্পায়ার তা উপেক্ষা করে নো বলের সিদ্ধান্ত নেননি।

ঈশান্ত শর্মার লাগাতার নো বলে ক্ষুব্ধ প্রাক্তণ ক্যাঙ্গারু তারকা

অ্যাডিলেডে খেলাহওয়া প্রথম টেস্ট ম্যাচের একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গিয়েছে, যেখানে ইশান্ত শর্মা একের পর এক লাগাতার বেশ কিছু নো বল করেন কিন্তু অ্যাম্পায়ারের সেদিকে একদমই ধ্যান যায়নি।

যা নিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তণ ক্রিকেটার ক্ষুব্ধ আর তিনি এ ব্যাপারটি নিয়ে কড়া সমালোচনা করেছেন। প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং যেখানে এটিকে অ্যাম্পায়ারের অন্ধকারে রাখাকরা বলেছেন।

অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের রিঅ্যাকশন

রিকি পন্টিং বলেন, “ওই ওভারে ও স্পষ্টভাবে তিন বা চারবার ফ্রন্ট লাইনার ছিল। একে নো বল ডাকা হয়নি। এই খেলায় এটা স্বীকার্য নয় যে এটা কোনো ভুল। আমি বেশ কয়েক বছর ধরে বলেছি যে অ্যাম্পায়াররা সামনের লাইন সততার সঙ্গে দেখে না। এটা তো স্পষ্ট দেখা যাচ্ছে। যেমনটা সকলেই জানেন, উইকেট পড়ার পরই তা দেখাহয়। যতদূর আমার মনে হয় এটা সঠিক নয়”।
ভারত বনাম অস্ট্রেলিয়া: ইশান্ত শর্মা করলেন লাগাতার নো বল,অ্যাম্পায়ার ধ্যান না দেওয়ায় ক্ষুব্ধ হলেন অস্ট্রেলিয়ান তারকা 3
অন্যদিকে অস্ট্রেলিয়ার প্রাক্তণ জোরে বোলার ড্যানিয়েল ফ্লেমিং অ্যাম্পায়ারদের অলস হওয়ার অভিযোগ এনেছেন। ফ্লেমিং বলেন, “আমার মনে হয় ওনারা অলস হয়ে গিয়েছেন। এটা ব্যাটিংয়ের উপর ভারি প্রভাব পড়েছে কারণ অস্ট্রেলিয়া আরো রান পেতে পারত”।ব্র্যাড হজ এর উপর নিজের রায় দিয়ে ইশান্ত শর্মাকে সিরিয়াল অপরাধী করেছেন। হজ বলেছেন, “আমি বুঝতে পারিনা যে একজন জোরে বোলার নিজেকে কিভাবে লাইনের উপর নিয়ে আসেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *