এই দেশকে বিশ্বকাপের জয়ের অন‍্যতম দাবিদার মনে করছেন প্রাক্তন অজি ক্রিকেটার গিলক্রিস্ট ! 1

ইদানিং সময়ে একদিবসীয় ক্রিকেটে দুরন্ত ফর্মে পাওয়া গেছে অস্ট্রেলিয়া দলকে। গত দুটি ওয়ানডে সিরিজে তারা হারিয়েছিলো ভারত এবং পাকিস্তান কে। ইতিমধ্যে প্রাক্তন অস্ট্রেলিয়া বিশ্বকাপ জয়ী অধিনায়ক কিংবদন্তি ব‍্যাটসম‍্যান রিকি পন্টিং বিশ্বকাপ জেতার দৌড়ে এগিয়ে রেখেছিলেন ইংল্যান্ড কে। এবার তার সেই দলের সদস্য অন‍্যতম উইকেট কিপার – ব‍্যাটসম‍্যান এ্যডাম গিলক্রিস্ট নিজের দেশকেই এবারের বিশ্বকাপ জয়ের অন‍্যতম দাবিদার মনে করছেন।এই দেশকে বিশ্বকাপের জয়ের অন‍্যতম দাবিদার মনে করছেন প্রাক্তন অজি ক্রিকেটার গিলক্রিস্ট ! 2দলের অন‍্যতম দুই স্তম্ভ তারকা দুই ক্রিকেটাথ ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথের নির্বাসনের দরুন অস্ট্রেলিয়া দল এক বড়সড়ো বিপর্যয়ের মুখোমুখি হয়েছিল।ইংল্যান্ড, দক্ষিন আফ্রিকা, ভারতের বিরুদ্ধে একের পর এক ম‍্যাচ হেরে সম্প্রতি ছন্দে ফিরেছিল দল।সৈজন‍্যে স্মিথ এবং ওয়ার্নারের দলে ফেরা। এইমুহুর্তে টানা আটটি ওয়ানডে ম‍্যাচ জিতে অপরাজিত রয়েছে ফিন্চরা।

এই দেশকে বিশ্বকাপের জয়ের অন‍্যতম দাবিদার মনে করছেন প্রাক্তন অজি ক্রিকেটার গিলক্রিস্ট ! 3

সম্প্রতি একটি সাক্ষাৎকারে গিলি কে অস্ট্রেলিয়ার এবছর বিশ্বকাপে সম্ভাবনার কথা জানতে চাওয়া হলে তিনি জানান এবছর কাপ জিতবে তার দেশ।কারন ইতিমধ্যে পরপর বেশ কিছু ম‍্যাচ জিতে দারুন ছন্দে রয়েছে গোটা দল।অর্থাৎ মানসিক দিক থেকে এই মুহূর্তে দারুন জায়গায় রয়েছে দল।আর এই বিষয়টি গত পাঁচটি বিশ্বকাপে দলের জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল, তাই এবারও বিশ্বকাপ জিতবে তার দেশ আশাবাদী এই প্রাক্তন তারকা ব‍্যাটসম‍্যান।

এই দেশকে বিশ্বকাপের জয়ের অন‍্যতম দাবিদার মনে করছেন প্রাক্তন অজি ক্রিকেটার গিলক্রিস্ট ! 4

ইতিমধ্যে দলে প্রত‍্যাবর্তন হয়েছে দলে অন‍্যতম দুই তারকা ডেভিড ওয়ার্নার এবং স্টিভ স্মিথ।বল – বিকৃতি কান্ডের দায়ে বছর খানেক নির্বাসিত ছিলেন ওয়ার্নার এবং স্মিথ ক্রিকেট থেকে।এবছর আইপিএলে দুর্দান্ত প্রত‍্যাবর্তন দেখা গেছে তার।এবছর সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেছিলেন একের পর এক বিধ্বংসী সব ইনিংস।শুধু তাই নয় টুর্নামেন্টের মাঝপথে বিশ্বকাপের প্রস্তুতি নেওয়ার জন্য দেশে ফিরে গেলেও শেষ অবধি সর্বোচ্চ রানসংগ্রাহকের তালিকায় শীর্ষে শেষ করেছিলেন তিনি‌। রানসংখ‍্যা – ৬৯২। গড় ৬৯.২০। অন‍্যদিকে ওয়ার্নারের মতো এতটা সহল না হলেও আইপিএলে বেশ কিছু ম‍্যাচে দলের হয়ে দারুন কিছু ম‍্যাচ খেলেছেন স্মিথ। এই দুই তারকার দলে ফেরার পর অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের বিষয়ে একপ্রকার নিঃশ্চিত গিলি।

এই দেশকে বিশ্বকাপের জয়ের অন‍্যতম দাবিদার মনে করছেন প্রাক্তন অজি ক্রিকেটার গিলক্রিস্ট ! 5

এক্ষেত্রে তার বক্তব্য, “আমি বরাবর মনে করতাম পূর্ণ শক্তির দল হলেই আমাদের হারানো চাপ হবে অন‍্যান‍্য দল গুলোর কাছে, গতবছর যে পরিস্থিতি তৈরি হয়েছিল তার এইবার বিশ্বকাপের আগে পুরোপুরি বদলে গেছে”। এখন যে জায়গায় রয়েছে গোটা দল,তাতে ছয় নম্বর কাপ নিয়ে ফিন্চদের দেশে ফেরা খালি সময়ের অপেক্ষা, এমনটাই মনে করেন এই প্রাক্তন বিশ্বকাপ জয়ী ক্রিকেটার।

প্রসঙ্গত, আগামী ১ লা জুন ব্রিস্টল সিটি গ্রাউন্ডে আফগানিস্তানের বিপক্ষে এবারের বিশ্বকাপের প্রথম ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *