পিএসএল ফাইনাল থেকে নাম তুলে নিলেন একগুচ্ছ বিদেশি ক্রিকেটার 1

কাটা ঘায়ে নুনের ছিটে হয়তো একেই বলে। লাহোরে আত্মঘাতী বিস্ফোরনের পরে পাকিস্তান সুপার লিগ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছিলেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল। তাঁর সঙ্গেই সুর মিলিয়েছিলেন শ্রীলঙ্কার দুই কিংবদন্তী ক্রিকেটার মাহেলা জয়বর্ধনে ও কুমার সাঙ্গাকারা। এবার সেই পথেই হাঁটলেন একাধিক বিদেশি ক্রিকেটার। কাজেই লাহোরে ফাইনাল ম্যাচ যে অনেকটাই জৌলুসহীন হতে চলেছে তা বলাই যায়। ফলে পিএসএল কর্তাদের এখন মাথায় হাত।

দুবাইতে পিএসএলের অধিকাংশ ম্যাচ খেলা হলেও পিএসএল চেয়্যারম্যান নাজম শেঠির নির্দেশ ছিল লাহোরেই এই প্রতিযোগীতার ফাইনাল অনুষ্ঠিত হবে। কিন্তু কোয়েট্টা গ্ল্যাডিয়েটরস ও পেশোয়ার জালমি ফাইনালে ওঠার পর অনেক বিদেশি ক্রিকেটারই লাহোরে খেলতে রাজি হচ্ছেন না।

প্রথমেই বাধ সাধে গ্ল্যাডিয়েটরের ক্রিকেটাররা। ইংল্যান্ডের তিন বিখ্যাত ক্রিকেটার কেভিন পিটারসন, টাইমল মিলস ও লিউক রাইট বলেন, “পাকিস্তানের বর্তমান পরিস্থিতির দিকে লক্ষ্য রেখে আমরা লাহোরে আসন্ন ফাইনালে যোগ দেব না।”

আইপিএল ২০১৭: বোলিং বিভাগকে মজবুত করতে মিলস-নেগিদের নিল আরসিবি

এরপরে কিউই স্পিনার নাথন ম্যাকক্যালাম ও দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রিলি রোঁসও মানা করে দেন লাহোরে ফাইনাল খেলার জন্য। এদের মধ্যে রাইট প্রথম ট্যুইট করে লাহোরে খেলার জন্য অরাজি হন। তিনি বলেন, “আমার একটি ছোট্ট পরিবার আছে। শুধুমাত্র খেলার জন্য আমি তাঁদের কোনও রকম ঝুঁকিতে ফেলতে পারিনা। আমি খুবই দুঃখিত। আমার এই সিদ্ধান্তের জন্য। তবে নিরাপত্তার বিষয়টি নিশ্চিত থাকলে নিশ্চয়ই খেলতে আসব আবার।”

সরাসরি: আইপিএল ২০১৭ নিলাম

এদিকে লাহোরে বিদেশিরা খেলতে আপত্তি করলে, ফ্রাঞ্চাইজিগুলি নতুন খেলোয়ার নিতে পারে তা ইতিমধ্যেই জানিয়েছেন শেঠি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *