বে ওভালে হতে চলা দ্বিতীয় ওয়ানডের আগে ভারতের সামনে এই বড়ো সমস্যা, হয়ে না দাঁড়ায় হারের কারণ 1
AUCKLAND, NEW ZEALAND - JANUARY 25: Tim Southee of New Zealand looks on as Indian players celebrate the wicket of Luke Ronchi of New Zealand during the One Day International match between New Zealand and India at Eden Park on January 25, 2014 in Auckland, New Zealand. (Photo by Anthony Au-Yeung/Getty Images)

ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ মাউন্ট ম্যাগ্লুইয়ের বে ওভাল ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে আগামি শনিবার ২৬ জানুয়ারি। সিরিজের এই দ্বিতীয় ওয়ানডে ম্যাচের আগে ভারতীয় দলের জন্য একটা চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে আর এই কারণের জন্য ভারতীয় দলকে সিরিজের দ্বিতীয় ম্যাচে হারের মুখোমুখি পড়তে হতে পারে।

বে ওভাল ক্রিকেট স্টেডিয়ামে ভারত খেলেনি আজ পর্যন্ত কোনো ম্যাচ

বে ওভালে হতে চলা দ্বিতীয় ওয়ানডের আগে ভারতের সামনে এই বড়ো সমস্যা, হয়ে না দাঁড়ায় হারের কারণ 2
HAMILTON, NEW ZEALAND – JANUARY 28: Rohit Sharma of India bats during game four of the men’s one day international series at Seddon Park on January 28, 2014 in Hamilton, New Zealand. (Photo by Phil Walter/Getty Images)

আপনাদের জানিয়ে দিই যে মাউন্ট ম্যাঙ্গলুইয়ের বে ওভাল ক্রিকেট স্টেডিয়ামে ভারত আজপর্যন্ত কোনো ম্যাচ খেলেনি। ভারতীয় দলের এই মাঠে খেলার কোনো অভিজ্ঞতা নেই। বে ওভাল ক্রিকেট স্টেডিয়ামে খেলা অভিজ্ঞতা না থাকা ভারতীয় দলের জন্য চিন্তার বিষয় আর এই কারণে ভারতীয় দলকে দ্বিতীয় ওয়ানডেতে হারের মুখে পড়তে হতে পারে।

নিউজিল্যাণ্ডের এই মাঠে ৫০ শতাংশ রেকর্ড

বে ওভালে হতে চলা দ্বিতীয় ওয়ানডের আগে ভারতের সামনে এই বড়ো সমস্যা, হয়ে না দাঁড়ায় হারের কারণ 3
New Zealand’s players celebrate taking a wicket during the twenty20 international cricket match between New Zealand and Sri Lanka at Eden Park in Auckland on January 11, 2019. (Photo by Fiona Goodall / AFP) (Photo credit should read FIONA GOODALL/AFP/Getty Images)

অন্যদিকে যদি নিউজিল্যাণ্ডের এই মাঠে প্রদর্শন দেখা যায় তো, নিউজিল্যাণ্ডের দল মোট ৬টি ম্যাচ এই মাঠে খেলেছে।যার মধ্যে তিনটি ম্যাচ নিউজিল্যাণ্ড জিতেছে বাকি তিনটিতে তাদের হারের মুখে পড়তে হয়েছে।

এই মাঠে প্রথমে ব্যাটিং করা দলের গড় স্কোর ২৭৫ রান

বে ওভালে হতে চলা দ্বিতীয় ওয়ানডের আগে ভারতের সামনে এই বড়ো সমস্যা, হয়ে না দাঁড়ায় হারের কারণ 4
NAPIER, NEW ZEALAND – JANUARY 23: Indian players celebrate during game one of the One Day International series between New Zealand and India at McLean Park on January 23, 2019 in Napier, New Zealand. (Photo by Kerry Marshall/Getty Images)

এই মাঠে এখনো পর্যন্ত মোট ৭টি ম্যাচ খেলা হয়েছে। যেখানে ৪টি ম্যাচে প্রথমে ব্যাটিং করা দলই জিতেছে। অন্যদিকে তিনটি ম্যাচ পরে ব্যাটিং করা দল জিতেছে। প্রথমে ব্যাটিং করা দলের এই মাঠে গড় স্কোর ২৭৫ রান। অন্যদিকে পরে ব্যাট করার দলের এই মাঠে গড় স্কোর ২৫২ রান। নিউজিল্যাণ্ডের দল এই মাঠে সবচেয়ে বড়ো স্কোর ৩৭১ রানের যা তারা শ্রীলঙ্কার বিরুদ্ধে করেছিল।অন্যদিকে সবচেয়ে কম স্কোরও রয়েছে নিউজিল্যান্ডের নামেই। নিউজিল্যাণ্ড একটি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই মাঠে মাত্র ২১০ রানের স্কোরে অলআউট হয়ে গিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *