IND vs WI: এই ৩টি কারণেই ওয়ানডে সিরিজ জিততে পারে টিম ইন্ডিয়া, ওয়েস্ট ইন্ডিজ দল হবে নাস্তানাবুদ !! 1

IND vs WI: শিখর ধাওয়ানের নেতৃত্বে ভারতীয় দল আগামী ২২ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। সহ-অধিনায়কের দায়িত্ব পেয়েছেন রবীন্দ্র জাদেজা। ভারতীয় দলে অনেক ম্যাচ উইনার খেলোয়াড় রয়েছে। এই সিরিজে আরও বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে ছাড়াই মাঠে নামবে টিম ইন্ডিয়া। এর আগে, ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়ে এই সিরিজে নামতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। তাই ক্যারিবিয়ানদের মুখোমুখি হওয়ার আগে ভরপুর আত্মবিশ্বাস রয়েছে টিম ইন্ডিয়ার। অন্যদিকে, বাংলাদেশের বিপক্ষে শেষ ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল। তবে ঘরের মাঠে ভারতকে ছেড়ে দেওয়ার পাত্র নয় নিকোলাস পুরানের দল। একই সঙ্গে টিম ইন্ডিয়ার সিরিজ জিততে পারে তিনটি কারণে।

বোলিং শক্তিশালী

IND vs WI: এই ৩টি কারণেই ওয়ানডে সিরিজ জিততে পারে টিম ইন্ডিয়া, ওয়েস্ট ইন্ডিজ দল হবে নাস্তানাবুদ !! 2

সাম্প্রতিক সময়ে ভারতীয় বোলিং খুবই শক্তিশালী হয়েছে। এই বোলারদের ওপর ভর করেই বিদেশের মাটিতে পতাকা তুলেছে ভারত। ভারতের অনেক তারকা ফাস্ট বোলার আছে, যারা মাত্র কয়েক বলে ম্যাচের গতিপথ বদলে দেয়। এর মধ্যে রয়েছেন মোহাম্মদ সিরাজ, আভেশ খান, আরশদীপ সিং এবং প্রসিদ্ধ কৃষ্ণা। এই বোলারদের লাইন লেন্থ খুবই নির্ভুল। একই সাথে, ইনিংসের শুরুতে, তিনি বোলিংয়ে একজন দক্ষ খেলোয়াড় এবং খুব মিতব্যয়ী বোলিং করেন।

ঝড়ো মিডল অর্ডার

IND vs WI: এই ৩টি কারণেই ওয়ানডে সিরিজ জিততে পারে টিম ইন্ডিয়া, ওয়েস্ট ইন্ডিজ দল হবে নাস্তানাবুদ !! 3

মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না এবং যুবরাজ সিং অবসর নেওয়ার পর থেকে, টিম ইন্ডিয়া মিডল অর্ডারে স্থায়ী ব্যাটসম্যান খুঁজে না পেলেও এখন ভারত সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজার মতো খেলোয়াড় পেয়েছে, যারা বড় ইনিংস খেলতে পারদর্শী। এই খেলোয়াড়রা ম্যাচের পরিস্থিতি অনুযায়ী তাদের খেলা পরিবর্তন করে। যদি টিম ইন্ডিয়ার টপ অর্ডার ব্যর্থ হয়, তবে এই খেলোয়াড়রা রান তুলতে পারদর্শী।

দুর্দান্ত ফর্মে রয়েছে ভারতীয় দল

IND vs WI: এই ৩টি কারণেই ওয়ানডে সিরিজ জিততে পারে টিম ইন্ডিয়া, ওয়েস্ট ইন্ডিজ দল হবে নাস্তানাবুদ !! 4

ভারতীয় দল বর্তমানে সাদা বলের ক্রিকেটে দারুণ পারফর্ম করছে। ভারত সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে। একই সঙ্গে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হারের মুখে পড়তে হয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলকে। ভারত ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এখনও পর্যন্ত ১৩৩টি ম্যাচ হয়েছে, যার মধ্যে ভারত জিতেছে ৬৪টি ম্যাচে। একই সঙ্গে ৬৩ ম্যাচে জয় পেয়েছে ক্যারিবিয়ান দল। এ কারণেই ভারতের আধিপত্য রয়েছে।

Jalaluddin Sarkar

I Am Sports Writer & Editor. I Always Try To Do My Best In My Job. I Always Self Motivate And Learn New Things In My Life. If Any Inquiries, Send Me Mail At [email protected]

Leave a comment

Your email address will not be published.