ভারত পাকিস্তানের মধ্যে আগামী বছর এই দিকে খেলা হবে বিশ্বকাপের ম্যাচ, এই গ্রুপে পেল দুই দল জায়গা 1

বিশ্ব ক্রিকেটে তরুণ খেলোয়াড়দের কর্তৃত্ব রয়েছে যারা আলাদা আলাদা টুর্নামেন্টে নিজেদের ঔজ্বল্য ছড়াচ্ছেন, কিন্তু এর মধ্যে ক্রিকেট জগতের জন্য সিনিয়র খেলোয়াড় টুর্নামেন্ট দ্বিতীয় বিশ্বকাপও নিজের আয়োজনের জন্য প্রস্তুত। ৫০ বছরের বেশি বয়েসের খেলোয়াড়দের জন্য খেলা হওয়া বিশ্বকাপের আলাদা টুর্নামেন্ট দক্ষিণ আফ্রিকায় আয়োজিত হবে।

পঞ্চশোর্ধ্ব বিশ্বকাপে প্রথমবার খেলতে চলেছে ভারতীয় দল

ভারত পাকিস্তানের মধ্যে আগামী বছর এই দিকে খেলা হবে বিশ্বকাপের ম্যাচ, এই গ্রুপে পেল দুই দল জায়গা 2

আগামী বছর দক্ষিণ আফ্রিকার কেপটাউনে খেলা হতে চলা ওভার ৫০ বিশ্বকাপের দ্বিতীয় এডিশনে ভারতীয় ক্রিকেট দল প্রথমবার অংশ নিতে চলেছে। ৫০ বছর বয়েস পার করে দেওয়া খেলোয়ায়ড়দের এই রোমাঞ্চকর লড়াইয়ের শুরু ১১ মার্চ থেকে হবে। কেপটাউন আর সেই সঙ্গে স্টেলনবাঁসে হতে চলা ওভার ৫০ বিশ্বকাপে বেশ কিছু দল অংশ নিচ্ছে যেখানে ভারত প্রথমবার অংশ নিতে চলেছে। এই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ ২৪ মার্চ হবে।

ভারতীয় দলের অধিনায়কত্ব পেয়েছেন শৈলেন্দ্র সিং

ভারত পাকিস্তানের মধ্যে আগামী বছর এই দিকে খেলা হবে বিশ্বকাপের ম্যাচ, এই গ্রুপে পেল দুই দল জায়গা 3

এই বিশ্বকাপ টুর্নামেন্ট ভারত ছাড়াও ওয়েস্টইন্ডিজ, নামিবিয়া, আর জিম্বাবোয়েও প্রথমবার খেলতে চলেছে। ভারতীয় দলকে পাকিস্তানের সঙ্গে বি গ্রুপে রাখা হয়েছে। যেখানে ভারত-পাকিস্তানের সঙ্গেই ইংল্যান্ড আর দক্ষিণ আফ্রিকাও রয়েছে। অন্যদিকে এ গ্রুপে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, আর ওয়েস্টইন্ডিজ দল শামিল রয়েছে। প্রথমবার এই বিশ্বকাপ ২০১৮য় সিডনিতে খেলা হয়েছিল যেখানে অস্ট্রেলিয়া জয় হাসিল করেছিল, কিন্তু এই টুর্নামেন্ট আইসিসির মান্যতা প্রাপ্ত নয়।

শৈলেন্দ্র সিং অধিনায়কত্ব করা নিয়ে উৎসুক

ভারত পাকিস্তানের মধ্যে আগামী বছর এই দিকে খেলা হবে বিশ্বকাপের ম্যাচ, এই গ্রুপে পেল দুই দল জায়গা 4

ভারতীয় দল নিজেদের অভিযানের শুরু ১১ মার্চ ইংল্যান্ডের বিরুদ্ধে করবে। ভারতের অধিনায়কত্ব করবেন শৈলেন্দ্র সিং। শৈলেন্দ্র সিং নিজের অধিনায়কত্ব নিয়ে বলেছেন যে, “আমি ১৫ বছর পর্যন্ত বম্বে জিমের অধিনায়কত্ব করেছিল। আমি ওদের সহ মোট ৮৩টি দলের প্রতিনিধিত্ব করেছি। আর আমি ইংল্যান্ড আর স্কটল্যান্ডে কাউন্টি ক্রিকেটে মহান খেলোয়াড়দের সঙ্গে খেলেছি। আমি বিশ্বকাপে ভারতের হয়ে নিজের নেতৃত্ব করার সুযোগ নিয়ে উৎসাহিত আর অজয় রায়ের সঙ্গে আশা করছি যে বিশ্বকাপকে ভারতে আনব আর দেশকে গর্ব অনুভব করাব”।
অজয় রায় এটা নিয়ে বলেন, “আপনি প্রথমবার প্রভাব ফেলার সুযোগ পেয়েছেন। আর এটা তাইই যারা ভারতীয় দলের ইলেভেনের বিরুদ্ধে নিজেদের প্রথম প্রদর্শন করার আশা করছেন”।

কপিল দেব ভারতীয় দলকে দিলেন শুভকামনা

ভারত পাকিস্তানের মধ্যে আগামী বছর এই দিকে খেলা হবে বিশ্বকাপের ম্যাচ, এই গ্রুপে পেল দুই দল জায়গা 5

অন্যদিকে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক কপিল দেব বলেছেন যে, “এটা একটা সুন্দর মুহূর্ত, ও (শৈলেন্দ্র) ভারতের প্রতিনিধিত্ব করা ৫০ বছরের বেশি বয়েসের পরে ক্রিকেট খেলতে যাচ্ছেন আর বিশ্বকাপের নেতৃত্ব করছেন। আমি ওকে আর পুরো দলকে শুভকামনা জানাতে চাই। সকলেই ভালো খেলোয়াড় আর আমরা আপনাদের সঙ্গে খেলার আনন্দ নেব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *