আইপিএলে আরও দায়িত্ব নিতে হবে পাঁচবারের চ্যাম্পিয়ন অধিনায়ক রোহিত শর্মাকে, দাবি প্রাক্তন নির্বাচকের 1

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় সাবা করিম বলেছেন, রোহিত শর্মার আইপিএলে লাল বলের ক্রিকেটের ফর্ম অব্যাহত রেখে আরও ভালো পারফর্ম করা উচিত। তিনি বলেন, মুম্বই ইন্ডিয়ান্স অনেকবার ট্রফি জিতেছে এবং যেহেতু রোহিত শর্মা অধিনায়ক তাই ব্যাটিংয়ে উন্নতি করা দরকার।

Top 13: The best of Rohit Sharma for Team India - Mumbai Indians

এক ইউটিউব চ্যানেলে আলাপচারিতায় সাবা করিম বলেছিলেন, “রোহিত শর্মার ব্যাটিং উন্নত করা দরকার। তিনি অধিনায়ক এবং তার অধিনায়কত্বে মুম্বই ইন্ডিয়ান্স দল ট্রফি জিতছে। এটি একটি ভিন্ন জিনিস। তাদের অনেক ম্যাচ উইনার আছে, তাই রোহিতের পারফরম্যান্স খুব বেশি আকর্ষণের কেন্দ্রবিন্দু নয়। দলে তার সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্র একজন ব্যাটসম্যান হিসেবে। প্রতিবারই তিনি আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত ফর্মে থাকলেও আইপিএলে তা বজায় রাখতে ব্যর্থ হন। আপনি যখন দীর্ঘদিন অধিনায়কত্ব করছেন, তখন আপনার মনোযোগ, প্রস্তুতি এবং মেজাজ নষ্ট হয়ে যায়। আপনি অধিনায়ক হিসেবে ব্যাটিং এবং বোলিং কৌশল নিয়ে বেশি চিন্তা করেন। ব্যাটিংয়ের ক্ষেত্রে একজন অধিনায়কের স্পষ্টতা থাকা খুবই গুরুত্বপূর্ণ।”

Rohit Sharma: Captaincy has become my top priority - Mumbai Indians

লক্ষণীয় যে ইংল্যান্ড সফরে রোহিত শর্মা লাল বলের ক্রিকেটে চমৎকার ফর্ম দেখিয়েছেন। সেঞ্চুরি করতেও সফল হয়েছেন তিনি। এমন পরিস্থিতিতে, আইপিএলের সময়ও তার কাছ থেকে প্রত্যাশা থাকা আবশ্যক। অধিনায়ক হিসেবে এবার মুম্বইয়ের হয়ে তিনি কীভাবে ব্যাট করেন তা দেখতে হবে। প্রথম পর্বে রোহিতের পারফরম্যান্স বিশেষ হয়নি। তবে পয়েন্ট টেবিলে দল সেরা চারে রয়েছে। এমন পরিস্থিতিতে অবশ্যই চোখ থাকবে মুম্বই ইন্ডিয়ান্সের দিকে। গতবার মুম্বই সংযুক্ত আরব আমিরশাহিতে শিরোপা জিতেছিল। রোহিত শর্মা এবং কুইন্টন ডি ককের জুটি যদি সেরা খেলা দেখাতে সক্ষম হয়, তাহলে প্রতিপক্ষ দলগুলোর জন্য কাজটি কঠিন হবে। মুম্বইয়ের দলকে সম্মিলিত প্রচেষ্টা করতে হবে। গত আইপিএলে, দলটি অনুরূপ খেলা দেখিয়েছিল এবং শিরোপাও জিতেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *