এই ৫ খেলোয়াড়, যারা বিশ্বকাপে করতে পারেন ডবল সেঞ্চুরি, দ্বিতীয় নাম দেখে হবে না বিশ্বাস 1

বিশ্বকাপের শুরু ৩০ মে থেকে হচ্ছে। বিশ্বকাপে ১০টি দল এই প্রতিযোগীতায় অংশ নেবে। গত বিজেতা অস্ট্রেলিয়া এবার ট্রফি বাঁচানোর জন্য নিজের পুরো জোর লাগিয়ে দেবে। অন্যদিকে এই মুহূর্তে দুনিয়ার এক নম্বর দল ইংল্যান্ড প্রথমবার এই খেতাবকে নিজের নামে করার জন্য খেলবে। এবার ব্যাট আর বলের দুর্দান্ত লড়াই দেখতে পাওয়া যাবে। আসুন আজ আমরা আপনাদের এমন পাঁচ খেলোয়াড়ের ব্যাপারে জানাব যারা বিশ্বকাপে ডবল সেঞ্চুরি করতে পারেন।

৫. মার্টিন গুপ্তিল

এই ৫ খেলোয়াড়, যারা বিশ্বকাপে করতে পারেন ডবল সেঞ্চুরি, দ্বিতীয় নাম দেখে হবে না বিশ্বাস 2

নিউজিল্যান্ডের এই ওপেনিং ব্যাটসম্যান ধুঁয়াধার ব্যাটিং করার জন্য পুরো বিশ্বেই জনপ্রিয়। ২০১৫ বিশ্বকাপে এই খেলোয়াড় ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় সেঞ্চুরি করেছিলেন। তিনি ওই ম্যাচে ২৩৭ রানের ইনিংস খেলেছিলেন। এই খেলোয়াড় এই বিশ্বকাপেও দ্বিতীয় সেঞ্চুরি করতে পারেন। গুপ্তিল এখনো পর্যন্ত নিউজিল্যাণ্ডের হয়ে ১৬৯টি ওয়ানডে ম্যাচ খেলেছেন যার মধ্যে তার নামে রয়েছে ১৬টি সেঞ্চুরি। তার নামে একটি ডবল সেঞ্চুরিও রয়েছে।

৪. ফখর জামান

এই ৫ খেলোয়াড়, যারা বিশ্বকাপে করতে পারেন ডবল সেঞ্চুরি, দ্বিতীয় নাম দেখে হবে না বিশ্বাস 3

পাকিস্তানের এই ওপেনিং ব্যাটসম্যান নিজের দ্রুতগতির ইনিংসের জন্য জনপ্রিয়। এই খেলোয়াড়ের কারণে ভারত ২০১৭র চ্যাম্পিয়ন্স ট্রফি জিততে পারেনি। সেই ফাইনালে এই খেলোয়াড় দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। ওয়ানডে ক্রিকেটে যে শেষ দ্বিতীয় সেঞ্চুরি হয়েছিল তা এই খেলোয়াড়ের ব্যাট থেকেই এসেছিল। এখনো পর্যন্ত পাকিস্তানের হয়ে এই খেলোয়াড় ৩১টি ম্যাচ খেলেছিলেন যার মধ্যে এই খেলোয়াড় ৫৩.৪৮ গড়ে রান করেছেন। তার সর্বাধিক স্কোর ২১০ রান।

৩. ক্রিস গেইল

এই ৫ খেলোয়াড়, যারা বিশ্বকাপে করতে পারেন ডবল সেঞ্চুরি, দ্বিতীয় নাম দেখে হবে না বিশ্বাস 4

ইউনিভার্সাল বস নামে জনপ্রিয় ক্রিস গেইল নিজের ব্যাটের দমে যে কোন বোলারকেই উড়িয়ে দিতে পারেন। তিনি ২০১৫র বিশ্বকাপেও ডবল সেঞ্চুরি করেছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সম্প্রতি হওয়া ওয়ানডে সিরিজে এই খেলোয়াড় অসাধারণ ব্যাটিং করছিলেন।এই খেলোয়াড়ের এটা শেষ বিশ্বকাপ ফলে তার ব্যাট থেকে কামাল দেখতে পাওয়াই যাবে। গেইল এখনো পর্যন্ত ২৮৮ ওয়ানডে ম্যাচ খেলেছেন যার মধ্যে এই খেলোয়াড় ২৫টি সেঞ্চুরি এবং একটি ডবল সেঞ্চুরি করেছেন।

২. ডেভিড ওয়ার্নার

এই ৫ খেলোয়াড়, যারা বিশ্বকাপে করতে পারেন ডবল সেঞ্চুরি, দ্বিতীয় নাম দেখে হবে না বিশ্বাস 5

বল ট্যাম্পারিংয়ের কারণে এক বছর ক্রিকেট মাঠ থেকে দূরে থাকা এই খেলোয়াড় যখন থেকে ক্রিকেট মাঠে ফিরেছেন অসাধারণ ফর্মে রয়েছেন। এই বছর আইপিএলে এই খেলোয়াড় ছ’শোর বেশি রান করেছেন। যখন এই খেলোয়াড় নিজের ফর্মে থাকেন তখন কোনো বোলারই রেহাই পান না। ওয়ার্নারও এই বিশ্বকাপে ডবল সেঞ্চুরি করতে পারেন। এই খেলোয়াড় অস্ট্রেলিয়ার হয়ে ১০৬টি ওয়ানডে ম্যাচে ১৪টি সেঞ্চুরি করেছেন।

১. রোহিত শর্মা

এই ৫ খেলোয়াড়, যারা বিশ্বকাপে করতে পারেন ডবল সেঞ্চুরি, দ্বিতীয় নাম দেখে হবে না বিশ্বাস 6

ভারতীয় দলের তারকা খেলোয়াড় আর ওপেনার ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে বেশি তিনটি ডবল সেঞ্চুরি করেছেন। নিজের ব্যাটিংয়ের দমে এই খেলোয়াড় ভারতকে বেশ কিছু ম্যাচ জিতিয়েছেন। এই খেলোয়াড় যদি ৪০ ওভার পর্যন্ত ব্যাটিং করেন তো মনে হয় তিনি ডবল সেঞ্চুরি করতে পারেন। রোহিত শর্মা এখনো পর্যন্ত ভারতের হয়ে ২০৬টি ওয়ানডে ম্যাচ খেলেছেন যার মধ্যে এই খেলোয়াড় ২২টি সেঞ্চুরি আর ৩টি ডবল সেঞ্চুরি করেছেন। এই খেলোয়াড়ও এই বিশ্বকাপে ডবল সেঞ্চুরি করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *