আগামি কাল মাঠে যদি এই ৫ খেলোয়াড়রা নিজেদের জলবা দেখাতে পারেন তাহলে দলকে দিতে পারেন ফাইনালের টিকিট 1
ছবি সৌজন্যে বিসিসিআই

চলতি আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে আগামি কাল সানরাইজার্স হায়দ্রাবাদ এবং কলকাতা নাইট রাইডার্সের মধ্যে খেলা হবে কলকাতার ইডেন গার্ডেনে। এই ম্যাচ ভীষণই বড় হতে চলেছে কারণ কালের ম্যাচে যে দল জিতবে তারাই আগামি ২৭ মে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ফাইনাল খেলবে। সানরাইজার্স হায়দ্রাবাদ যেখানে আগের ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হারে, সেখানে কলকাতা নাইট রাইডার্স রাজস্থানকে হারিয়ে আত্মবিশ্বাসে টগবগ করছে। এছাড়াও ইডেন কেকেআরের হোম গ্রাউন্ড। ফলে কেকেআরের দিকে এই ম্যাচের পাল্লা খানিকটা হলেও ভারী হবে। যদিও চলতি আইপিএলে সানরাইজার্সের পারফর্মেন্স দুর্দান্ত থেকেছে। তাদের বোলিং বিভাগ চলতি আইপিএলের সবচেয়ে শক্তিশালী দেখিয়েছে। ফলে এই লড়াই যথেষ্টই রোমাঞ্চকর হতে চলেছে। এই গুরুত্বপূর্ণ খেলায় এই পাঁচ প্লেয়ারের দিকে সকলেরই নজর থাকবে।

৫—দীনেশ কার্তিক

আগামি কাল মাঠে যদি এই ৫ খেলোয়াড়রা নিজেদের জলবা দেখাতে পারেন তাহলে দলকে দিতে পারেন ফাইনালের টিকিট 2
ছবি সৌজন্যে বিসিসিআই

কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক গতকালের ম্যাচে হাফসেঞ্চুরি করেছেন। এখনও পর্যন্ত ১৫টি ম্যাচে তিনি ৪৯০ রান করেছেন। এই অবস্থায় এই বড় ম্যাচেও কার্তিক অধিনায়কোচিত ইনিংস খেলতে চাইবেন। কলকাতা নাইট রাইডার্স সমর্থকদের তার কাছ থেকে অনেক আশাই থাকবে। এছাড়া এই সময় যথেষ্ট ভালই ফর্মে রয়েছেন কার্তিক। এই কারণেই ক্রিকেটপ্রেমীদের কার্তিকের ব্যাটিংয়ের দিকেও নজর থাকবে।

৪—আন্দ্রে রাসেল (কেকেআর)

আগামি কাল মাঠে যদি এই ৫ খেলোয়াড়রা নিজেদের জলবা দেখাতে পারেন তাহলে দলকে দিতে পারেন ফাইনালের টিকিট 3
ছবি সৌজন্যে বিসিসিআই

আন্দ্রে রাসেলের ছক্কা কে না দেখতে চাইবে! চলতি আইপিএলে রাসেল বেশ কয়েকটি বিধ্বংসী ইনিংস খেলেছেন। বড় ম্যাচেও তিনি বড় ধামাকা করতে চাইবেন অবশ্যই। এখনও পর্যন্ত চলতি মরশুমে ৩১টি ছক্কা মেরেছে রাসেল। গত ম্যাচে ৪৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি।

৩—শিখর ধবন (এসআরএইচ)

আগামি কাল মাঠে যদি এই ৫ খেলোয়াড়রা নিজেদের জলবা দেখাতে পারেন তাহলে দলকে দিতে পারেন ফাইনালের টিকিট 4
ছবি সৌজন্যে বিসিসিআই

চলতি আইপিএলে প্রথম দিকে খেলতে না পারলেও এই মুহুর্তে ভাল ফর্মে রয়েছেন শিখর ধবন। এই মুহুর্তে তার ব্যাট থেকে ধারাবাহিক রান বেরচ্ছে। এই ম্যাচেও তিনি নিজের গব্বর হুঙ্কার ছাড়াতে চাইবেন। ইডেনে হওয়া এই ম্যাচে ক্রিকেটপ্রেমীরা ধবনের ইনিংস উপভোগ করতে চাইবেন। এখনও পর্যন্ত ১৪টি ম্যাচে ধবন ৪৩৭ রান করেছেন।

২—রশিদ খান (এসআরএইচ)

আগামি কাল মাঠে যদি এই ৫ খেলোয়াড়রা নিজেদের জলবা দেখাতে পারেন তাহলে দলকে দিতে পারেন ফাইনালের টিকিট 5
ছবি সৌজন্যে বিসিসিআই

টি২০র ভয়ংকর বোলার রশিদ নিজের স্পিনের জাদু দেখিয়ে চলেছেন। তার বোলিংয়ে বহু তারকা ব্যাটসম্যানকেই সমস্যায় পড়তে দেখা গিয়েছে। এখনও পর্যন্ত চলতি আইপিএলে আফগান স্পিনার রশিদ খান ৬.৯১ ইকোনমি রেটে ১৮টি উইকেট নিয়েছেন।

১—কেন উইলিয়ামসন (এসআরএইচ)

আগামি কাল মাঠে যদি এই ৫ খেলোয়াড়রা নিজেদের জলবা দেখাতে পারেন তাহলে দলকে দিতে পারেন ফাইনালের টিকিট 6
ছবি সৌজন্যে বিসিসিআই

চলতি মরশুমে সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়কত্ব সামলানো কেন উইলিয়ামসন দুর্দান্ত ব্যাটিং প্রদর্শন করেছেন। এই আইপিএল মরশুমে উইলিয়ামসন সবচেয়ে বেশি রান করেছেন। এখনও পর্যন্ত ১৫টি ম্যাচ খেলে তিনি ৬৮৫ রান করেছেন। এর মধ্যে বেশ কিছু দুর্দান্ত শটও খেলতে দেখা গিয়েছে তাকে। আরও একবার তার ব্যাট সকলের আকর্ষণের কেন্দ্রে থাকবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *