পাঁচ দেশের ক্রিকেট দল যারা ভেঙে দিতে পারে ইংল্যান্ডের তৈরি একদিবসীয় ক্রিকেটে এক ম‍্যাচে সর্বোচ্চ রানের রেকর্ড 1
Prev1 of 6
Use your ← → (arrow) keys to browse

২০১৯ এ লর্ডসে অনুষ্ঠিত রুদ্ধশ্বাস বিশ্বকাপের ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথম বারের মতো বিশ্বকাপের স্বাদ পায় ইংল্যান্ড ক্রিকেট দল।ক্রিকেটের ইতিহাসে একাধিক রেকর্ডের অধিকারী এই দল ২০১৮ সালের জুন মাসে ওয়ানডে ক্রিকেটে ইতিহাস সৃষ্টি করে।অস্ট্রেলিয়ার বিপক্ষে সেইবার পাঁচ ম‍্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম‍্যাচে রেকর্ড ৪৮১ রান করে তারা। যা ছিলো একদিবসীয় ক্রিকেটে দলগতভাবে সর্বোচ্চ রানের ইনিংস।প্রসঙ্গত, এক্ষেত্রে নিজেদের রেকর্ড ভেঙেছিলো তারা। ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে একটি ওয়ানডে ম‍্যাচে ৪৪৩ রান করেছিল ইংল্যান্ড ক্রিকেট দল। পাঁচ দেশের ক্রিকেট দল যারা ভেঙে দিতে পারে ইংল্যান্ডের তৈরি একদিবসীয় ক্রিকেটে এক ম‍্যাচে সর্বোচ্চ রানের রেকর্ড 2

প্রসঙ্গত, ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার কাছে সেই সিরিজ ছিলো আতঙ্কের।গোটা সিরিজে একটিও ম‍্যাচ জিততে পারেনি তারা।চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে হোয়াইট ওয়াশ হতে হয় তাদের।

আমরা সকলেই জানি যেকোনো রেকর্ড তৈরি হয় ভাঙার জন্য।কিন্তু ইংল্যান্ডের তৈরি এই রেকর্ড এখনও ভাঙতে পারেনি কোনও দেশের ক্রিকেট দল।আজ নজর রাখবো এমনই পাঁচ দেশের ক্রিকেট দলের দিকে যাদের পক্ষে সম্ভব এই রেকর্ড ভাঙা।

Prev1 of 6
Use your ← → (arrow) keys to browse

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *