বর্তমান ভারতীয় টীমের সমালোচিত পাঁচ ক্রিকেট তারকা ! 1

ক্রিকেট এক উন্মাদনার খেলা। এখানে কেউ এক ইঞ্চি জায়গা ছেড়ে দেয় না। যে নিজের দক্ষতা দেখাতে পারবে সেই টিকে থাকবে। ভালো পারফমেন্স করলে যেমন বাহবা পাওয়া যায়, তেমনি খারাপ কিছু করলে তীব্র সমালোচনার মুখোমুখি হতে হয়। ভারতে ক্রিকেট একটি ধর্মের সমান, আর ক্রিকেটাররা দেবতুল্য। কিন্তু কখনও কখনও তাদের জীবনের উপর দিয়েও শনির ঝড় বয়ে যায়।

যে ক্রিকেটার ভালো প্রদর্শন করে , তাঁর কাছে আরও বেশি কিছু আশা করা হয়। কিন্তু কোনো কারণবশত তিনি সেটা করতে সফল না হলে, ক্রিকেট ভক্তরা করতে থাকে গালিগালাজ। এমনকি তাদের বাড়ির লোকেদের উপর হামলার মতো ঘটনা আমাদের দেশে দেখাগেছে।

সাম্প্রতিক ঘটে যাওয়া কয়েকটি ঘটনা আপনাদের সামনে আজ তুলে ধরবো

 

১.মহেন্দ্র সিং ধোনি

বর্তমান ভারতীয় টীমের সমালোচিত পাঁচ ক্রিকেট তারকা ! 2

ভারতের কিংবদন্তী অধিনায়কের ফ্যানের যেমন অভাব নেই, তেমনি সমালোচকদেরও খুঁজতে খুব একটা কষ্ট করতে হবে না। টপ অর্ডার ব্যাটসম্যান হিসাবে কেরিয়ার শুরু করলেও, বেশিরভাগ সময়ে তাকে ফিনিশারের ভুমিকা পালন করতে দেখা গেছে। টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার ফলে কঠোর সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল। এবছরের আইপিএলে ভালো প্রদর্শনের পর আন্তর্জাতিক ক্রিকেটে ভালো করতে পারেননি।ইংল্যান্ডের মাটিতে ব্যর্থ হওয়ায় সমালোচকরা বিপুল মাত্রায় সক্রিয় হয়। এছাড়া এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে খুব একটা কিছু করতে না পারায় গালিগালাজ করতে থাকে। প্রতিবাদীদের ভাষা , এখন আর ভালো খেলতে পারছেন না, তিনি বুড়ো হয়ে গেছেন ,এমনি সব প্রতিক্রিয়া।

২. কেএল রাহুল

বর্তমান ভারতীয় টীমের সমালোচিত পাঁচ ক্রিকেট তারকা ! 3
Getty Images

বর্তমান ভারতীয় ক্রিকেট টীমের “নেক্সট বিগ থিং” বলা হয় কেএল রাহুল কে। তাঁর মধ্যে প্রতিভার কোনো খামতি নেই , তবে ধারাবাহিকতার অভাব আছে । তিনি ওপেনিংয়ে খেলতে অভস্ত , একমাত্র সেই পজিশনে মাঠে নামলে ঝড় তুলে দেবেন তিনি। গত কয়েকদিন আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শূন্য রানে আউট হয়ে অনেক খারাপ কথা শুনতে হয়েছে ভক্তদের কাছ থেকে।

৩. হার্দিক পান্ডিয়া

বর্তমান ভারতীয় টীমের সমালোচিত পাঁচ ক্রিকেট তারকা ! 4

ভারতের ক্রাশ এই স্টাইলিশ অলরাউন্ডার কে নিয়ে সমালোচনা যেন পিছু ছাড়তেই চায় না। পেশ অলরাউন্ডারকে যে ভাবে টীম ম্যানেজমেন্ট সুযোগ দিচ্ছে , তাতে সে নিজেকে সবসময় যোগ্য প্রমাণ করতে পারেন না। যার ফলে সমালোচনার ঝড় বয়ে যায়।

৪. শিখর ধবন

বর্তমান ভারতীয় টীমের সমালোচিত পাঁচ ক্রিকেট তারকা ! 5

পাঁচ বছর আগে টেস্ট ক্রিকেটে সেঞ্চুরির মধ্যে দিয়ে অভিষেক করে নিজেকে প্রতিষ্ঠিত করলেও সমালোচনার খাতায় বিখ্যাত একটি নাম। সীমিত ওভারের ক্রিকেটে ভালো রেকর্ড থাকলেও টেস্টের আসরে বিশেষ করে বিদেশের মাটিতে ব্যর্থ ধবন। দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ডের মাটিতে ভালো প্রদর্শন করতে পারেননি। নির্বাচকরা বাধ্য হয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে বাইরে রেখেছেন।

৫. মুরলী বিজয়

বর্তমান ভারতীয় টীমের সমালোচিত পাঁচ ক্রিকেট তারকা ! 6

তামিলনাড়ুর এই তারকা বর্তমানে খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। গতবছর টেস্টের আসরে বড় নাম ছিলেন, বিদেশের মাটিতে অন্যতম ভরসা বলে বিবেচিত হতেন এই অভিজ্ঞ টেস্ট ওপেনার। কিন্তু এবছরে ইংল্যান্ডের মাটিতে ব্যর্থ হওয়ার পর টীম হারিয়ে ফেলেন নিজের জায়গা। তবে তিনি ২০১৯ বিশ্বকাপের আগে ফিরে আসতে পারেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *