এশিয়া কাপ ২০১৮: পাঁচ জন ক্রিকেটার যারা এশিয়া কাপের পর অবসর ঘোষণা দিতে পারেন 1

ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে বর্তমান খারাপ সময় পার করছে ভারত ক্রিকেট দল। ইতোমধ্যে সিরিজে ২-০ তে পিছিয়ে আছে সফরকারীরা। টেস্ট সিরিজে খুব একটা ভাল না করতে পারলেও নির্দিষ্ট ওভারের ম্যাচে কিন্তু অনেক ভাল খেলেছে দি ম্যান ইন ব্লু’রা। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শেষে এবং এশিয়া কাপের আগে ভারত অবশ্য আরো কয়েকটা ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পাবে। এদিকে আগামী মাসে শুরু হতে যাওয়া এশিয়া কাপের জন্য এখনো দল ঘোষণা করে নি কোন দলই।

এশিয়া কাপ শেষে পাঁচ জন ক্রিকেটার অবসরের ঘোষণা দিতে পারেন। চলুন দেখে নিই তাদের তালিকাঃ

১) যুবরাজ সিংঃ

এশিয়া কাপ ২০১৮: পাঁচ জন ক্রিকেটার যারা এশিয়া কাপের পর অবসর ঘোষণা দিতে পারেন 2

জাতীয় দলে অনেক দিন পর জায়গা করে নিয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান যুবরাজ সিং। সর্বশেষ ২০১৭ সালে আইসিসির চ্যাম্পিয়নস ট্রফিতে তিনি খেলে ছিলেন। প্রায় ১ বছর পর এশিয়া কাপের জন্য প্রাথমিক স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। দলের এই অন্যতম সেরা ব্যাটসম্যান এশিয়া কাপের পর ওয়ানডে ফরম্যাট বা সাদা বলের ক্রিকেট থেকে অবসর নিতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

২) হরভজন সিংঃ

এশিয়া কাপ ২০১৮: পাঁচ জন ক্রিকেটার যারা এশিয়া কাপের পর অবসর ঘোষণা দিতে পারেন 3

এই অফ-স্পিন বোলার বর্তমানে দলের সাথে ইংল্যান্ড আছেন। টেস্ট দলে নিয়মিত খেলে আসলেও ওয়ানডেতে অনিয়মিত ভাবে আছেন হরভজন সিং। অন্যদিকে, প্রথম বারের মত চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলেছেন এই অভিজ্ঞ ক্রিকেটার। তাই তিনি এখনো আশাবাদী ওয়ানডে দলে তাড়াতাড়ি ফিরে আসবেন। এশিয়া কাপে যদি হরভজন কে সুযোগ দেওয়া হয় তাহলে এই টুর্নামেন্টেই হতে পারে তাঁর শেষ আন্তর্জাতিক ওয়ানডে টুর্নামেন্ট। কেননা দলে তরুণদের সুযোগ দেওয়ার জন্য তিনি অবসরে চলে যাবেন।

৩)  লাসিথ মালিঙ্গাঃ

এশিয়া কাপ ২০১৮: পাঁচ জন ক্রিকেটার যারা এশিয়া কাপের পর অবসর ঘোষণা দিতে পারেন 4

মালিঙ্গা শ্রীলংকার অন্যতম সেরা বোলার। বিগত কয়েক বছর ধরেই শ্রীলংকার বোলিং লাইনআপ কে শক্ত করে রেখেছেন তিনি। তাঁর হাত ধরেই অগণিত জয় ছিনিয়ে এনেছে শ্রীলংকা। তিনিই একমাত্র বোলার যে কিনা ২০০৭ সালে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের মত আসরে চার বলে চার উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়েন। শ্রীলংকার এই জাদুকরী বোলারের খেলার বয়সও প্রায় শেষের দিকে চলে আসছে। তাই অনুমান করা যায়, এবারের এশিয়া কাপ শেষে তিনিও ওয়ানডে কে বিদায় জানাবেন।

৪) মাশরাফি বিন মর্তুজাঃ

এশিয়া কাপ ২০১৮: পাঁচ জন ক্রিকেটার যারা এশিয়া কাপের পর অবসর ঘোষণা দিতে পারেন 5

বাংলাদেশ জাতীয় দলের প্রাণ ভোমরা বলা হয় তাকে। সে এমন একজন ক্রিকেটার ও নেতা যে কিনা মাঠে থাকলেই ম্যাচের চিত্র খুব তাড়াতাড়ি বদলে যায়। দীর্ঘ দিন ধরে ক্রিকেট খেলে আসা মাশরাফিও বুঝি এবার ক্রিকেট কে বিদায় জানাবেন? বাংলাদেশ জাতীয় দলের তারকা ক্রিকেটার ও অগণিত ক্রিকেট প্রেমীর আইডল এবারের এশিয়া কাপ শেষে তিনিও নির্দিষ্ট ওভারের ম্যাচকে থেকে বিদায় নিতে পারেন।

৫) মোহাম্মদ হাফিজঃ

এশিয়া কাপ ২০১৮: পাঁচ জন ক্রিকেটার যারা এশিয়া কাপের পর অবসর ঘোষণা দিতে পারেন 6

কোনো সন্দেহ ছাড়াই ক্রিকেট ইতিহাসের এবং পাকিস্তানের অন্যতম সেরা অলরাউন্ডার তিনি। নাম্বার ওয়ান অলরাউন্ডার ও পাকিস্তান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার বলা যায় তাকে। তার মত অভিজ্ঞ ক্রিকেটার যেকোনো দলেই দরকার কিন্তু দুঃখজনক হলেও সত্য এবারের এশিয়া কাপ শেষে নির্দিষ্ট ওভারের ম্যাচকে বিদায় জানাতে পারেন হাফিজ।

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *