১৭৮ রানের ঝোড়ো ইনিংসের পর সাত উইকেট নিয়ে রবীন্দ্র জাদেজা পেশ করলেন বিশ্বকাপের জন্য প্রথব দাবী

রবীন্দ্র জাদেজা রেলওয়ের বিরুদ্ধে ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করেছেন। এই খেলোয়াড় ম্যাচে ৭উইকেট নিয়েছেন,সেই সঙ্গে ১৭৮ রানের দুর্দান্ত ইনিংসও খেলেছেন তিনি।জাদেজার এই ইনিংস এই কারণেও গুরুত্বপূর্ণ কারণ তিনি তখন দায়িত্ব সামলান যখন সৌরাষ্ট্র চার উইকেটে ৩২ রানের স্কোরে সংঘর্ষ করছিল। এটা তার প্রথম শ্রেণীর ম্যাচে দশম আর রঞ্জি ট্রফির ম্যাচে অষ্টম সেঞ্চুরি।

প্রথম ইনিংসে চার আর দ্বিতীয় ইনিংসে নেন ৩ উইকেট

এই তারকা খেলোয়াড় প্রথম ইনিংসে ৫৮ রান দিয়ে চার আর দ্বিতীয় ইনিংসে ১০৩ রান দিয়ে তিন উইকেট নিজের নামে করেছেন। জানিয়ে দিই আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯ কাছে আসছে আর তা নিয়ে বিশ্বজুড়ে দলগুলি নিজেদের সেরা খেলোয়াড়দের গড়া এবং সন্ধানের প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছে।
১৭৮ রানের ঝোড়ো ইনিংসের পর সাত উইকেট নিয়ে রবীন্দ্র জাদেজা পেশ করলেন বিশ্বকাপের জন্য প্রথব দাবী 1
এই রেসে টিম ইন্ডিয়াও শামিল রয়েছে আর সবচেয়ে বেশি চর্চা রবীন্দ্র জাদেজার হচ্ছে। সত্যি কথা বলতে গেলে অধিনায়ক বিরাট কোহলি, নির্বাচক আর বিসিসিআই ইংল্যান্ডে হতে চলা বিশ্বকাপের জন্য খেলোয়াড়দের খোঁজ করে চলেছে। অন্যদিকে অলরাউন্ডার নিয়ে টিম ইন্ডিয়ার অসামঞ্জস্য স্থিতি লাগাতার একই রয়েছে।
১৭৮ রানের ঝোড়ো ইনিংসের পর সাত উইকেট নিয়ে রবীন্দ্র জাদেজা পেশ করলেন বিশ্বকাপের জন্য প্রথব দাবী 2
গত কিছু সময় ধরে হার্দিক পান্ডিয়া ক্রিকেটের সমস্ত ফর্ম্যাটে নিজের দুরন্ত প্রদর্শনে এই কমতিকে পূর্ণ করার প্রচেষ্টা করেছেন, কিন্তু বর্তমানে তিনি আহত হওয়ার কারণে তিনি দলের বাইরে রয়েছেন। এই অবস্থায় তার অনুপস্থিতিতে জাদেজা কামাল দেখানোর কোনও সুযোগই ছাড়ছেন না কিন্তু তিনি কি সমস্ত ফর্ম্যাটে স্পেশালিস্ট বলার দম রাখেন?

রোয়া ম্যাচেও করেছেন দুর্দান্ত প্রদর্শন
১৭৮ রানের ঝোড়ো ইনিংসের পর সাত উইকেট নিয়ে রবীন্দ্র জাদেজা পেশ করলেন বিশ্বকাপের জন্য প্রথব দাবী 3
এখন ঘরোয়া ম্যাচেও এই খেলোয়াড় এতটাই দুর্দান্ত প্রদর্শন করছেন যাতে দেখে এমন মনে হচ্ছে যে বিশ্বকাপে তার নির্বাচন প্রায় সম্ভব হয়ে উঠেছে। ৩৯টি টেস্ট, ১৪৪ ওয়ানডে আর ৪০টি টি-২০ খেলা জাদেজা বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়ায় কতটা ফিট হতে পারেন তা দেখার বিষয়। এর আগে ৬ ডিসেম্বর নিজের ৩০তম জন্মদিন পালন করতে চলা জাদেজাকে নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়ার কঠিন চ্যালেঞ্জে নিজেকে প্রমান করতে হবে।হ্যাঁ তার ব্যাটিংয়ের প্রদর্শন ভীষণই গুরুত্বপূর্ণ।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *