কবে থেকে আইপিএল খেলবেন জোফ্রা আর্চার, জেনে নিন দিনক্ষণ 1

ইংল্যান্ডের অভিজ্ঞ পেসার জোফ্রা আর্চার ইনজুরি থেকে সেরে ২০২১ সালে আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলতে ভারতে ফিরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন, যদিও প্রথম চারটি খেলায় তিনি বাইরে থাকবেন, এমন সম্ভাবনা রয়েছে। এর আগে আইপিএলে তাঁর থাকা সন্দেহের মধ্যে ছিল। রাজস্থান রয়্যালস বর্তমানে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) থেকে আর্চারের ভারতের জন্য প্রস্থান করার জন্য একটি নিশ্চিত তারিখের অপেক্ষায় রয়েছেন, তবে কমপক্ষে প্রথম চারটি খেলায় ফ্র্যাঞ্চাইজিটি আর্চারের কাছে অনুপলব্ধ বলে মনে করা হচ্ছে। এর মধ্যে আশঙ্কা রয়েছে। সোমবার ইংল্যান্ডে আর্চারের আঙুলের অস্ত্রোপচার করা হয়েছিল।

কবে থেকে আইপিএল খেলবেন জোফ্রা আর্চার, জেনে নিন দিনক্ষণ 2

বুধবার ইসিবি এক বিবৃতিতে বলেছে, “আর্চার সফলভাবে অস্ত্রোপচার করেছেন। তার ডান হাতের মাঝের আঙুল থেকে কাচের টুকরোটি সরানো হয়েছে এবং এখন তার সুস্থ হতে দুই সপ্তাহ সময় লাগতে পারে। প্রশিক্ষণে ফিরে আসার আগে বিশেষজ্ঞদের দ্বারা তার মূল্যায়ন করা হবে এবং যখন তিনি আবার বোলিং করেন, তবেই তিনি কাঁধের সমস্যার জন্য ইঞ্জেকশনের প্রভাব জানতে পারবেন।“

কবে থেকে আইপিএল খেলবেন জোফ্রা আর্চার, জেনে নিন দিনক্ষণ 3

আসন্ন আইপিএল মরসুমটি আগামী ৯ এপ্রিল থেকে দর্শকের অনুপস্থিতিতে অনুষ্ঠিত হবে এবং রাজস্থান রয়্যালস তাদের প্রথম ম্যাচটি পাঞ্জাব কিংসের বিপক্ষে আগামী ১২ এপ্রিল মুম্বাইয়ে খেলবে, আর দিল্লি ক্যাপিটালস ১৫ এপ্রিল, চেন্নাই সুপার কিংসের সাথে ১৯ এপ্রিল এবং ২২ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্সের বিরুদ্ধে লড়াই হবে। আইপিএলে আর্চারের আসার প্রসঙ্গে ইসিবি বলেছিল, “তার ফেরার তারিখ নিশ্চিত করা খুব তাড়াতাড়ি চেষ্টা করা হচ্ছে। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বোলিংয়ের অনুমতি দেওয়ার পরেই সিদ্ধান্ত নেওয়া হবে।“ এটি উল্লেখযোগ্য যে ২০২১ সালের জানুয়ারিতে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ভারতে আসার ঠিক আগে ঘর পরিষ্কার করার সময় আর্চারের হাত কেটে গিয়েছিল।

Leave a comment

Your email address will not be published.