অবশেষে আইপিএলে দেখা যাবে প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহিরকে 1
ইমরান তাহির

আইপিএলে ফিরতে চলেছেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। দিল্লি ডেয়ারডেভিলসের পর এবার রাইজিং পুনে সুপার জায়ান্টসের হয়ে মাঠে নামতে দেখা যাবে তাহিরকে।

এখনও সুস্থ নয় ডেল স্টেইন, আইপিএল থেকে তুলে নিলেন নিজেকে

এবছরই দিল্লি ডেয়ারডেভিলস থেকে দক্ষিণ আফ্রিকার এই তারকা স্পিনারকে ছাড়া হয়েছে। কিন্তু এবছর আইপিএল নিলামের শেষে ঈশান্ত শর্মা ও ইরফান পাঠানের মত তাহিরকে নিতেও কোনও ফ্রাঞ্চাইজি বিশেষ আগ্রহ দেখায়নি। তবে চোটের কারণে পুনের গুরুত্বপূর্ণ বোলার মিচেল মার্শ খেলতে না পারায় এই পুনের বোলিং বিভাগকে সাজাতে সমস্যা তৈরি হয়। এই কারণেই ইমরান তাহিরকে পুনের ফ্রাঞ্চাইজিতে নেওয়া হয়েছে।

চোটের কারণে দেশে ফিরছেন মিচেল মার্শ, তাঁর জায়গা নিতে পারে ম্যাক্সওয়েল বা খোওজা

সীমিত ওভারের ক্রিকেটে আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা এই স্পিনারের আইপিএলে নূন্যতম দাম ধার্য করা হয় ৫০ লক্ষ ভারতীয় মুদ্রা। কিন্তু তবুও তাহিরকে নিতে কোনও ফ্রাঞ্চাইজি আগ্রহ দেখায়নি। টি টোয়েন্টি ক্রিকেটে ১৪৮ টি ম্যাচ খেলে তাহিরের সংগ্রহ ১৭৩টি উইকেট। তাঁর ইকনমি রেট ৬.৯৫। যা টি টোয়েন্টি খেলা অনুযায়ী বেশ সম্মানজনক প্রদর্শণ। ইমরান তাহির পুনেতে চলে আসায়, পুনের বোলিং বিভাগ বেশ সুগঠিত হল। আইপিএলে রাইজিং পুনে সুপারজায়ান্টসে এবার রবিচন্দ্রণ অশ্বিন ও অ্যাডাম জাম্পার পাশাপাশি তাহিরকেও দেখা যাবে।

এদিকে, ভারত অস্ট্রেলিয়ার দ্বিতীয় টেস্টেই কাঁধে চোট পেয়ে দেশে ফিরে যেতে হয় মিচেল মার্শকে। তাঁর চোট সারতে বেশকিছুটা সময় লাগবে বলেই জানা গিয়েছে। ফলে এবছর আইপিএলে তাঁর খেলার কোনও সম্ভাবনাই নেই। তবে পুনে এবারের আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার জন্য সমস্ত শক্তি লাগিয়ে দিয়েছে। তারই ফলস্বরূপ ১৪.৫ কোটি টাকা খরচ করে নেওয়া হয়েছে ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে। এছাড়া অভিজ্ঞ ধোনিকে অধিনায়ক পদ থেকে সরিয়ে, সেখানে স্টিভ স্মিথকে এনে এক বিরাট বদল করেছে পুনে।

ব্যক্তিগত সমস্যার কারণে আইপিএলে দেখা যাবে না দ্যুমিনিকে, হতাশ দিল্লির সমর্থকেরা

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *