বিশেষ প্রতিবেদন: পুণের ভারত বনাম ইংল্যান্ড ম্যাচটিকে অবিশ্বাস্যের তকমা দেওয়া যেতেই পারে। প্রথমে ব্যাট করে ইংলিশ’রা দুর্দান্ত ব্যাটিংয়ের দরুণ, জয়ের জন্য ভারতের সামনে ৩৫১ রানের লক্ষ্যমাত্রা রাখে। এই রান তাড়া করতে নেমে টিম ইন্ডিয়ার শুরুটা মোটেও ভাল হয়নি। ৬৩ রানের মধ্যে বিরাটের দলের ৪ উইকেট পড়ে যায়। মনে করা হচ্ছিল সিরিজের প্রথম ম্যাচটি বড় ব্যবধানেই হারতে চলেছে ভারতীয় দল। তবে সেই জায়গা থেকে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত ম্যাচ জিতে নেয় অনিল কুম্বলের শিষ্য’রা। জয় দিয়ে সূচনা হয় ‘বিরাট যুগ’-এর। রবিবাসরীয় পুণের এই মহাকাব্যিক লড়াইয়ে সেঞ্চুরি করেন ভারতের নতুন অধিনায়ক বিরাট কোহলি। ওয়ান ডে ক্রিকেটে বিরাটের এটা ২৭তম শতরান।

এ দিনের এই রান তাড়া করার লড়াইয়ে বিরাটকে যোগ্য সঙ্গত দেন কেদার যাদব। পুণের ছেলেটি এ দিন ঘরের মাঠে ইংল্যান্ড বোলারদের ক্লাব স্তরে নামিয়ে নিয়ে আসেন। শতরান করেন তিনিও। মূলত এই দু’জনের অসাধারণ পারফরমেন্সের জেরে ১১ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রানটি তুলে নেয় কোহলি ব্রিগেড। ভারত অধিনায়ক বিরাটের এ দিনের পারফরমেন্স দেখে মুগ্ধ গোটা ক্রিকেট বিশ্ব। খুব স্বাভাবিক নিয়মেই বিরাটের প্রশংসায় সবাই পঞ্চমুখ।

ইংল্যান্ড সিরিজের প্রথম ম্যাচে জয় পাওয়ার পর বিরাটের প্রশংসা শোনা যায় হরভজন সিংয়ের মুখে। বিরাটের প্রশংসা করার পাশাপাশি ইংল্যান্ড দলকে নিয়ে মজা করতে বলিউডের একটি বিখ্যাত লাইন টুইট করেন তিনি।

হরভজন লেখেন, “ইংল্যান্ড ক্রিকেট দলের জন্য রইল বলিউডের একটি বিখ্যাত ডায়লগ। সম্পর্কে আমি হলাম তোমাদের বাবা, আমার নাম বিরাট কোহলি। অধিনায়ক সামনে থেকে নেতৃত্ব দিল।” ভাজ্জির টুইটেই পরিস্কার, ভারতের রান তাড়া করাটা তিনি বেশ উপভোগ করেছেন।

  • SHARE

    আরও পড়ুন

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে

    দেখে নিন: কত বড় ছক্কা মারলেন এবি ডেভিলিয়র্স, যা আছড়ে পড়ল স্টেডিয়ামের বাইরে
    খুব কমই উদাহরণ রয়েছে বিশ্ব ক্রিকেটে এবি ডেভিলিয়র্সের ব্যাটিং তান্ডবের থেকে ভাল কিছু। নিজের দিনে বিশ্বে যে...

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার

    বেটিং চক্রে ধরা পড়লেন ঋদ্ধির কোচের ছাত্র এই প্রাক্তন ক্রিকেটার
    ক্রিকেটের বড় প্রতিযোগিতা মানেই বিশ্বজুড়ে বেটিং চক্রের রমরমা। যার জালে জড়িয়ে পড়েছে বহু ক্রিকেটারই। এই বেটিং চক্রের...

    বিশ্বকাপে ভারত-পাকিস্থান দ্বৈরথ কবে, ঘোষিত হল তারিখ

    এমনিতে ভারত পাকিস্থান ক্রিকেট দ্বৈরথ মানে যুদ্ধকালীন পরিস্থিতি আর তা যদি হয় বিশ্বকাপের মত বড় মঞ্চে তাহলে...

    কেন অধিনায়কত্ব ছাড়লেন গম্ভীর, জেনে নিন পাঁচকাহন

    আশা ছিল ঘরের ছেলে ঘরে ফিরলে তার সঙ্গে সঙ্গে ফিরবে ভাগ্য। কিন্তু বাস্তবে হল তার উল্টো, ভাগ্য...

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর

    ব্রেকিং: দিল্লির জন্য বড় ধাক্কা, নেতৃত্ব থেকে সরে দাঁড়ালেন গম্ভীর
    দিল্লির ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন। ফলে বাকি আইপিএলে দিল্লি অধিনায়কত্বের দায়ভার...