বিশেষ প্রতিবেদন: পুণের ভারত বনাম ইংল্যান্ড ম্যাচটিকে অবিশ্বাস্যের তকমা দেওয়া যেতেই পারে। প্রথমে ব্যাট করে ইংলিশ’রা দুর্দান্ত ব্যাটিংয়ের দরুণ, জয়ের জন্য ভারতের সামনে ৩৫১ রানের লক্ষ্যমাত্রা রাখে। এই রান তাড়া করতে নেমে টিম ইন্ডিয়ার শুরুটা মোটেও ভাল হয়নি। ৬৩ রানের মধ্যে বিরাটের দলের ৪ উইকেট পড়ে যায়। মনে করা হচ্ছিল সিরিজের প্রথম ম্যাচটি বড় ব্যবধানেই হারতে চলেছে ভারতীয় দল। তবে সেই জায়গা থেকে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত ম্যাচ জিতে নেয় অনিল কুম্বলের শিষ্য’রা। জয় দিয়ে সূচনা হয় ‘বিরাট যুগ’-এর। রবিবাসরীয় পুণের এই মহাকাব্যিক লড়াইয়ে সেঞ্চুরি করেন ভারতের নতুন অধিনায়ক বিরাট কোহলি। ওয়ান ডে ক্রিকেটে বিরাটের এটা ২৭তম শতরান।

এ দিনের এই রান তাড়া করার লড়াইয়ে বিরাটকে যোগ্য সঙ্গত দেন কেদার যাদব। পুণের ছেলেটি এ দিন ঘরের মাঠে ইংল্যান্ড বোলারদের ক্লাব স্তরে নামিয়ে নিয়ে আসেন। শতরান করেন তিনিও। মূলত এই দু’জনের অসাধারণ পারফরমেন্সের জেরে ১১ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রানটি তুলে নেয় কোহলি ব্রিগেড। ভারত অধিনায়ক বিরাটের এ দিনের পারফরমেন্স দেখে মুগ্ধ গোটা ক্রিকেট বিশ্ব। খুব স্বাভাবিক নিয়মেই বিরাটের প্রশংসায় সবাই পঞ্চমুখ।

ইংল্যান্ড সিরিজের প্রথম ম্যাচে জয় পাওয়ার পর বিরাটের প্রশংসা শোনা যায় হরভজন সিংয়ের মুখে। বিরাটের প্রশংসা করার পাশাপাশি ইংল্যান্ড দলকে নিয়ে মজা করতে বলিউডের একটি বিখ্যাত লাইন টুইট করেন তিনি।

হরভজন লেখেন, “ইংল্যান্ড ক্রিকেট দলের জন্য রইল বলিউডের একটি বিখ্যাত ডায়লগ। সম্পর্কে আমি হলাম তোমাদের বাবা, আমার নাম বিরাট কোহলি। অধিনায়ক সামনে থেকে নেতৃত্ব দিল।” ভাজ্জির টুইটেই পরিস্কার, ভারতের রান তাড়া করাটা তিনি বেশ উপভোগ করেছেন।

  • SHARE

    আরও পড়ুন

    বিশ্বের ৫জন স্বার্থপর ক্রিকেটার, যারা নিজের জন্য ক্রিকেট খেলেছেন – এক ভারতীয়ও জায়গা করে নিয়েছেন এই দলে!

    ক্রিকেটকে ভদ্রলোকের খেলা বলা হয়। সেই ভদ্রলোকেদের মধ্যে কিছু খেলোয়াড় আছেন বা ছিলেন যারা দলের জন্য হয়ে খেলেননি।...

    নিজের বিস্ময়কর বোলিং অ্যাকশন নিয়ে মুখ খুললেন কেদার যাদব

    মহারাষ্ট্রের অলরাউন্ডার কেদার যাদব সম্প্রতি তাঁর অদ্ভূত বোলিং অ্যাকশন নিয়ে মিডিয়ার সামনে মুখ খুলেছেন। শ্রীলঙ্কান পেসার লাসিথ...

    টেস্ট ক্রিকেটে আগ্রহ নেই তারকা বাংলাদেশি ক্রিকেটারদের, জানালেন বিসিবি বস

    গত কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে অনেক উন্নতি করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ৫০-ওভারের ক্রিকেট অনেক বড়...

    ইংল্যান্ডের বিপক্ষে যে চারজন ক্রিকেটারের পারফরমেন্সে সিরিজ জয় নিশ্চিত করতে পারে ভারত

    ভারত বনাম ইংল্যান্ডের মধ্যকার নির্দিষ্ট ওভারের ওয়ানডে ও টি-২০ সিরিজ ইতিমধ্যে শেষ। তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০...

    এই ১০জন ক্রিকেটার যারা দুটি দেশের হয়ে ক্রিকেট খেলেছেন

    গোটা বিশ্বে ক্রিকেট খেলাটি বেশ জনপ্রিয়। ভিন্ন ফর্ম্যাটের এই খেলায় অর্থ উপার্জনের যেমন সুযোগ রয়েছে তেমনই রয়েছে...