সুখবর, আসন্ন ইংল্যান্ড সিরিজে মাঠে আসবে দর্শক, জোর কদমে লেগে পড়েছে বিসিসিআই 1

আগামী মাস অর্থাৎ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ভারত ও ইংল্যান্ডের মধ্যেকার টেস্ট সিরিজ। করোনার প্রকোপের পর এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে ভারতে। আর সেই নিয়ে উচ্ছ্বসিত ক্রিকেট মহল। কিন্তু এতেই শেষ নয়, আরও বড় সুখবর অপেক্ষা করে আছে সকলের জন্য। সব কিছু ঠিকঠাক থাকলে, আসন্ন সিরিজে মাঠে ঢুকতে পারবেন দর্শকরা – এমনই পরিকল্পনা রয়েছে বিসিসিআই এর।

We've almost played an away series': Indian fans expected to outnumber  Aussies again in Sydney

জনপ্রিয় ক্রীড়া ওয়েবসাইট স্পোর্টস টুডে এর রিপোর্ট অনুযায়ী, বিসিসিআই চেষ্টা চালাচ্ছে যাতে মাঠে ৫০ শতাংশ দর্শক ঢোকানো যায় কিনা। আর অনুমতি দেওয়া হলেও যাতে করোনার প্রোটোকল মানা হয় কিনা, সে নিয়েও তৎপর বিসিসিআই। ইতিমধ্যেই এই নিয়ে জোর প্রস্তুতি চালাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যদিও জৈব সুরক্ষা বলয়ের জন্য তিন ফর্ম্যাটের সিরিজ সীমিত থাকবে চেন্নাই, আমেদাবাদ এবং পুনেতে। এই তিন স্টেডিয়ামে যাতে ৫০ শতাংশ লোক প্রবেশ করা যায়, সেই নিয়ে প্রস্তুতি চালাচ্ছে বিসিসিআই।

Indian fans make themselves at home in The Oval amid thumping win over  Australia - CityAM : CityAM

যদিও বেশ কিছু রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন পুরো ৫০ শতাংশ দর্শকে অসম্মতি জানিয়েছে। তাদের বক্তব্য, ২০-২৫ শতাংশ দর্শকই তারা ঢোকাতে চাইছে। এদিকে গত বছর রঞ্জি ট্রফির ফাইনাল হয়েছে দর্শকশূন্য অবস্থায়। চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফিও খেলা হচ্ছে দর্শকহীন অবস্থায়। এই পরিস্থিতিতে আসন্ন ইংল্যান্ড সিরিজের মাধ্যমে দর্শকদের মাঠে আসার অনুমতি দিতে চলেছে বিসিসিআই।

 

IND vs ENG: Fans will need to wait as Chennai Tests will be played behind  closed doors

আর এর জেরে অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় গুরুত্বপূর্ণ ক্রিকেটীয় দেশ হিসেবে ভারত তাদের মাঠে দর্শক ঢোকাতে দেবে। সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়া সিরিজে দেখা গিয়েছে, করোনার অতিমারির মাঝেও অস্ট্রেলিয়ার প্রতিটি মাঠে প্রচুর দর্শক এসেছিলেন, এবং সেখানে কোনওরকম সমস্যা হয়নি। তা থেকে শিক্ষা নিয়েই এবার এই বড় পদক্ষেপ নিতে চলেছে বিসিসিআই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *