রশিদ খানকে নিয়ে উঠল ভারতীয় নাগরিকত্ব দেওয়ার দাবী, সুষমা স্বরাজ দিলেন এই মজাদার জবাব
ছবি সৌজন্যে বিসিসিআই

আফগানিস্থানের তরুণ স্পিনার রশিদ খান গতকালের খেলা দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দুরন্ত প্রদর্শন করার পর তাকে ভারতীয় নাগরিকত্ব দেওয়ার দাবী উঠেছে, যার পর সোশ্যাল মিডিয়া বিশেষ করে টুইটারে প্রচুর কমেন্ট দেখতে পাওয়া যায়। প্রসঙ্গত গতকালের ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদ দল কলকাতা নাইট রাইডার্সকে ১৪ রানে হারিয়ে দিয়ে ফাইনালে জায়গা করে নেয়, এখন তারা চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ফাইনালে মুখোমুখি হবে আগামি রবিবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

রশিদ খানকে নিয়ে উঠল ভারতীয় নাগরিকত্ব দেওয়ার দাবী, সুষমা স্বরাজ দিলেন এই মজাদার জবাব 1
ছবি সৌজন্যে বিসিসিআই

শুক্রবারের এই ম্যাচে ১৯ বছর বয়েসী এই ক্রিকেটার জবরদস্ত প্রদর্শন করে প্রথমে ব্যাট হাতে পরে বল এবং ফিল্ডিংয়েও দুরন্ত সহযোগ করে সানরাইজার্স হায়দ্রাবাদকে এই ম্যাচে ১৪ রানে জয় এনে দিয়ে ফাইনালে তুলে দেন। এরপর আগামি রবিবার তারা ফাইনাল খেলতে নামবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। লাগাতার দুরন্ত পারফর্মেন্স করার ফলে লোকেরা এই দাবী জানিয়েছেন যে সরকার রশিদ খানকে ভারতীয় নাগরিকত্ব দিক, যার পরেই মজাদার জবাব দেন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ।
রশিদ খানকে নিয়ে উঠল ভারতীয় নাগরিকত্ব দেওয়ার দাবী, সুষমা স্বরাজ দিলেন এই মজাদার জবাব 2
ছবি সৌজন্যে বিসিসিআই

তিনি ফের টুইটের মাধ্যমে জবাব দেন, “ রশিদ খানকেভারতীয় নাগরিকতা দেওয়ার সমস্ত টুইট দেখে নিয়েছি, কিন্তু নাগরিকত্ব দেওয়া অধিকার বিদেশ মন্ত্রকের কাছে রয়েছে”। আসলে এটা প্রথমবার নয় যে সুষমা স্বরাজ ক্রিকেটের ময়দানে আফগানিস্থানের কৌশলকে নিয়ে কিছু বলেছেন, কারণ গত বছর আগফানিস্থানের ক্রিকেট দল টেস্ট খেলার যোগ্যতা অর্জন করেছিল যা নিয়ে তিনি তাদের অপরাজেয় ভাবনার প্রশংসাও করেন।

রশিদ খানকে নিয়ে উঠল ভারতীয় নাগরিকত্ব দেওয়ার দাবী, সুষমা স্বরাজ দিলেন এই মজাদার জবাব 3

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *