হর্ষ গোয়েঙ্কা

গত বছর খুব এটা ভাল কাটেনি রাইসিং পুনে সুপার জায়ান্টের। তবে এই বছর আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার দৃঢ় লক্ষ্য নিয়েই ঘুটি সাজিয়েছেন রাইসিং পুনের কর্মকর্তারা। ইপ্সিত লক্ষ্যে পৌছনোর জন্যেই পুনে বিশাল এক রদবদল ঘটায় দলে। অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনিকে সরিয়ে, দলের নেতৃত্ব তুলে দেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথের হাতে। এই ঘটনায় বেজায় খাপ্পা হয়ে যায় ধোনির সমর্থক এবং বেশকিছু ক্রিকেট বিশেষজ্ঞ। তাও ধোনি এই দলে থাকায়, সমর্থকেরা মুখ ফেরায়নি। তবে এবার রাইসিং পুনের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কার ভাই হর্ষ গোয়েঙ্কা যা করলেন, তাতে একহাত নিলেন ধোনির সমর্থকেরা এই শিল্পপতিকে।

বৃহস্পতিবার মুম্বইয়ের বিরুদ্ধে পুনে আইপিএলের প্রথম ম্যাচ খেলতে নামে। টানটান উত্তেজনার এই ম্যাচে জেতার জন্য পুনেকে শেষ ওভারে ১৩ রান করতে হত। তবে সেই কাজটা অতটাও কঠিন ছিলনা। কারণ ক্রিজে দাঁড়িয়ে ধোনি ও স্মিথ। পুনের সমর্থকরা তখনও নিশ্চিত যে ধোনি তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে ম্যাচ শেষ করবে বলে। কিন্তু ধোনি এদিন তেমনকিছুই করতে পারেননি। ওভারের প্রথম ও তৃতীয় বল খেলে ধোনি মোট দুটি করেন। প্রাক্তন অধিনায়কের হয়ে এই বাকি কাজটা করেন স্টিভ স্মিথ। পরপর দুটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে জয় ছিনিয়ে নেয় স্মিথ।

এই নাটকীয় জয়ের পর হর্ষ গোয়েঙ্কা টুইট করে বলেন, “স্মিথ প্রমান করেছে এই দলের রাজা কে। ধোনিকে ছাপিয়ে অধিনায়কের মত ইনিংস খেলেছে স্মিথ। অধিনায়ক হিসেবে স্মিথকে দায়িত্ব দিয়ে ঠিক সিদ্ধান্তই নেওয়া হয়েছে।”

গোয়েঙ্কার এই টুইটের পর তাঁর ওপর রাগ উগরে দেন ধোনির সমর্থকেরা। তারা পুনের কর্ণধারকে হুমকি দেন, ভবিষ্যতে এই ধরনের কথা বললে পুনের আর কোনও সমর্থক থাকবে না। এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে কার্যত বিদ্রোহ ঘোষণা করে দেয় ধোনির সমর্থকেরা। সেই চাপে পড়ে, ওই পোস্টটি মুছে দেন হর্ষ গোয়েঙ্কা। চেন্নাই সুপার কিংসের পর ধোনি পুনেতে যুক্ত হন। চেন্নাই সুপার কিংস দল না থাকায়, ধোনির জন্যেই চেন্নাইয়ের সমর্থকদের বেশিরভাগটাই চলে আসে পুনের তরফে।

SHARE

আরও পড়ুন

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে

ভারত বনাম অস্ট্রেলিয়া: তৃতীয় দিনের খেলা শেষ, শুরুয়াতি ধাক্কার পর বিরাট-রাহানে সামলালেন দলকে
ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ভারতীয় দলের জন্য মিলিয়ে জুলিয়ে থেকেছে। প্রথমে ভারতীয়...

ভিডিয়ো: ভালো শুরুয়াতের পর প্যাভিলিয়ন ফিরলেন চেতেশ্ব্বর পুজারা, ভাগ্য হলনা সহায়

অস্ট্রেলিয়া আর ভারতের মধ্যে পার্থে চলতি দ্বিতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা হচ্ছে। আজ অস্ট্রেলিয়া দল নিজেদের...

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার

ভিডিয়ো: অধিনায়ক কোহলি এক ওভারে একের পর এক মারলেন তিন চার, দাঁড়িয়ে দেখলেন বোলার
ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি অ্যাডিলেডে খেলা হওয়া প্রথম টেস্ট বিশেষ কিছুই করতে পারেনি। প্রথম ইনিংসে যেখানে...

তবে কি সন্তান আসছে যুবরাজ সিং-হ্যাজেল কিচ দম্পতির পরিবারে?

কয়েকদিন আগেই নিজের ৩৭ তম জন্মদিন উদযাপন করেছেন বর্তমানে জাতীয় দলের বাইরে থাকা যুবরাজ সিং। তখন থেকে...

আইপিএল ২০১৯: এবারের আইপিএলে এই বিস্ময়কর পাঁচ ক্রিকেটারের নাম নিলামে, দেখে নিন

IPL 2015: This wonderful five cricketer named in the auction in the IPL, see
আইপিএলে ২০১৯ আসরের নিলাম বসতে যাচ্ছে ১৮ ডিসেম্বর। বিশ্বের তারকা সব ক্রিকেটারের মেলা বসতে যাওয়া এই টুর্নামেন্ট...