নাথান লিয়ঁ বেলসের সঙ্গে ট্যাম্পারিং, সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় করলেন ব্যান করার দাবী 1

ক্রিকেটের মাঠে খেলোয়াড়রা সমসময়য় দুর্দান্ত প্রদর্শন করার জন্য মাঠে নামেন। খেলোয়াড়রা নিজদের দুর্দান্ত প্রদর্শনের সৌজন্যে দলের হয়ে উদ্ধারকর্তার ভূমিকা পালন করেন। তবে কখনও কখনও এমনটাও দেখতে পাওয়া যায় যে খেলোয়াড় মাঠে খেলার সময় কিছু টোটকাও ব্যবহার করে থাকেন। এই তালিকায় ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার নাথান লিয়োঁও মাঠে কিছু টোটকা করলেন।

নাথন লিয়ঁ বেলসের সঙ্গে ট্যাম্পারিং

নাথান লিয়ঁ বেলসের সঙ্গে ট্যাম্পারিং, সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় করলেন ব্যান করার দাবী 2

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে চলা ব্রিসবেন টেস্টের তৃতীয় দিন নাথান লিয়ঁকে মাঠে টোটকার ব্যবহার করতে দেখা গিয়েছে, যার পর সমর্থকরা লিয়ঁর এই আচরণে নিরাশা প্রকাশ করেছেন।আ সলে ভারতের প্রথম ইনিংসে ১৮৬ রানে ৬ উইকেট পড়ার পর যখন শার্দূল ঠাকুর আর ওয়াশিংটন সুন্দর ভারতীয় ইনিংসকে সামলানোর চেষ্টা করছিলেন সেই সময় এই অস্ট্রেলিয়ান বোলাররা শার্দূল আর সুন্দরের জুটি ভাঙার জন্য নিয়মিত নানা রণনীতি তৈরি করছিলেন। যখন তা সত্ত্বেও উইকেট না পড়ে, সেই সময় দলের বোলার নাথান লিয়ঁকে বেলসের সঙ্গে ট্যাম্পারিং করতেও দেখা যায়। যার ফলে সমর্থকরা ক্ষুব্ধ হন। কিন্তু পরে জানা যায় যে এটা আসলে লিয়ঁর একটি টোটকা ছিল।

নাথান লিয়ঁ মাঠে ব্যবহার করলেন টোটকা

নাথান লিয়ঁ বেলসের সঙ্গে ট্যাম্পারিং, সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় করলেন ব্যান করার দাবী 3

যখন ভারতীয় দলের ইনিংস ৬ উইকেটে ২১৯ রান ছিল আর শার্দূল ১৪ আর সুন্দর ২৪ রানের ব্যাট করছিলেন, সেই সময় নাথান লিয়ঁ স্ট্যাম্পসের বেলসের জায়গা অদলাবদলি করে দেন। যারপর তাকে সমর্থকদের সমালোচনার শিকার হতে হয়। সমর্থকরা তাকে ব্যান করার দাবীও করতে শুরু করে দেন। তবে কিছু সময় পরই জানা যায় যে বেলসের জায়গা পরিবর্তনকে নাথান লিয়ঁ টোটকা হিসেবে মনে করেন। তিনি এটা আগেও করেহেন। একজন ইউজার নাথান লিয়ঁকে নিয়ে মন্তব্য করে বলেন যে কালো জাদু অবৈধ। এর জন্য নাথান লিয়ঁকে ব্যান করা উচিত।

স্মিথের উপরও ক্ষুব্ধ সমর্থকরা

নাথান লিয়ঁ বেলসের সঙ্গে ট্যাম্পারিং, সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় করলেন ব্যান করার দাবী 4

নাথান লিয়ঁর আগে সিডনি টেস্ট ম্যাচ চলাকালীনও অস্ট্রেলিয়া ক্রিকেটার স্টিভ স্মিথকেও সমর্থকরা নিশানা বানিয়েছিলেন। স্টিভ স্মিথ সিডনি টেস্ট ম্যাচে পিচের সঙ্গে ট্যাম্পারিং করতে গিয়ে ক্যামেরাবন্দী হয়েছিলেন। সিডনি টেস্ট ম্যাচের পঞ্চমদিন যখন ঋষভ পন্থ আর চেতেশ্বর পুয়ারা ভারতের হার বাঁচানোর চেষ্টা করছিলেন তো স্মিথকে ব্যাটিং মার্ককে পা দিয়ে মুছে দিতে দেখা গিয়েছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *