ভারতের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলির এই কার্যকলাপে খুশি নন ওনার অনুরাগী-ভক্তরা 1

ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক থেকে আজ ভারতীয় ক্রিকেটের সব থেকে উঁচু জায়গায় নিজেকে তুলে নিয়ে গিয়েছেন সৌরভ গাঙ্গুলি। বিসিসিআই এর মসনদে রাজ করছেন আজ সৌরভ গাঙ্গুলি। দায়িত্ব পেয়েই দেশের ক্রিকেটের উন্নয়নের জন্য হাত লাগিয়েছেন সৌরভ। দিন রাতের টেস্ট ম্যাচ, আমেদাবাদে পৃথিবীর সব থেকে বড় ক্রিকেট স্টেডিয়াম প্রতিষ্ঠা, করোনা অতিমারির মাঝেও সুষ্ঠুভাবে আইপিএল আয়োজন করা – এই সবই প্রশাসক সৌরভ গাঙ্গুলির কৃতিত্ব হিসেবেই ধরা উচিত।

ভারতের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলির এই কার্যকলাপে খুশি নন ওনার অনুরাগী-ভক্তরা 2

ইতিমধ্যেই লোধা কমিটির সুপারিশ অনুযায়ী বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে মেয়াদ শেষ হয়ে যাওয়ার কথা থাকলেও, সুপ্রিম কোর্টে মেয়াদ বৃদ্ধির আবেদন করেছেন তিনি। এবং যা সম্ভাবনা, তাতে হয়ত মেয়াদ বাড়তেও পারে সৌরভের। ফলে আগামী দিনে আরও ভালো ভালো কাজ করে যাবেন দেশের ক্রিকেটের জন্য, এমনটাই আশা করা যায়।

ভারতের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলির এই কার্যকলাপে খুশি নন ওনার অনুরাগী-ভক্তরা 3

কিন্তু বর্তমানে সৌরভ গাঙ্গুলির বিশেষ কার্যকলাপে খুশি নন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। এমনকি খুশি নন খোদ তার অনুরাগী এবং ভক্তরা। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল এবং বিসিসিআই এর প্রশাসক হিসেবে দুর্দান্ত কাজ করার পরেও সৌরভের উপর স্বার্থবিরোধী বেশ কিছু কার্যকলাপ করার অভিযোগ তুলছেন অনেকেই। আর এই নিয়ে সমস্যায় ভুগছেন খোদ সৌরভও।

ভারতের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলির এই কার্যকলাপে খুশি নন ওনার অনুরাগী-ভক্তরা 4

একাধিক ব্র্যান্ডের হয়ে বিজ্ঞাপনের কাজ করেন সৌরভ। নিজের খেলার সময় থেকে আজও একাধিক ব্র্যান্ডের হয়ে কাজ করে চলেছেন তিনি। সম্ভবত, ব্র্যান্ডের সংখ্যার দিক থেকে আজকের ক্রিকেটারদেরও হার মানিয়ে দেবেন সৌরভ। আর এই অসংখ্য ব্র্যান্ডের একটি হল অনলাইন ফ্যান্টাসি ক্রিকেট সংস্থা মাই ইলেভেন সার্কেল। আর এই সংস্থার বিজ্ঞাপন করা নিয়ে সমালোচনায় ভুগেছেন সৌরভ।

Sourav Ganguly reveal Countdown - My11Circle.com

এবারের আইপিএল থেকে সরে গিয়েছিল চিনা মোবাইল সংস্থা ভিভো। আর তার পরিবর্তে টাইটেল স্পনসর হিসেবে যোগ দেয় আরও এক অনলাইন ফ্যান্টাসি ক্রিকেট সংস্থা ড্রিম ইলেভেন। এমন একটি সংস্থা যখন বিসিসিআই এর অধ্যুষিত একটি টুর্নামেন্টকে স্পনসর করছে, তাহলে কেন সেই সংস্থার প্রতিযোগী এক কোম্পানির হয়ে বিজ্ঞাপনে নামবেন খোদ বিসিসিআই প্রেসিডেন্ট। শুধু সৌরভই নন, ড্রিম ইলেভেনের অন্যতম রাইভাল সংস্থা মোবাইল প্রিমিয়ার লিগের হয়ে বিজ্ঞাপন করছেন জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিও।

ভারতের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গাঙ্গুলির এই কার্যকলাপে খুশি নন ওনার অনুরাগী-ভক্তরা 5

আর এই বিজ্ঞাপন করার জেরে আইনি সমস্যাতেও ভুগছেন সৌরভ। আইপিএল চলাকালীন মাদ্রাস হাইকোর্ট থেকে সমন পাঠানো হয় সৌরভ গাঙ্গুলির উদ্দেশ্যে। আর এর ফলে ওনার এই বিশাল ইমেজে যে বড়সড় এক কালির দাগ পড়ে গেল, সেটি নিয়ে বেশ চিন্তায় রয়েছেন সৌরভের অনুরাগী ও ভক্তরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *