গাব্বার মাঠে কেন লজ্জার হার স্বীকার ভারতের কাছে? মজাদার জবাব দিলেন কেকেআরের পেস বোলার প্যাট কামিন্স 1

 

আইপিএল এর ১৪ তম আসর শুরু হতে এখনও কয়েক দিন বাকি রয়েছে। এই টুর্নামেন্টে কলকাতা নাইট রাইডার্স দলে যোগ দেওয়ার জন্য বিশ্বের এক নম্বর টেস্ট বোলার অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ভারতে পৌঁছেছেন এবং বাধ্যতামূলকভাবে সাত দিনের কোয়ারান্টাইন পিরিয়ডে রয়েছেন। কামিন্স কোয়ারান্টাইনের সময় প্রশ্নোত্তর পর্বের একটি অধিবেশন করেছিলেন। এতে তিনি তার অনেক সমর্থকর প্রশ্নের মজার উত্তর দিয়েছিলেন। এই সমর্থকদের মধ্যে একজন তাকে জিজ্ঞাসা করলেন কেন গাব্বার মাঠে টিম ইন্ডিয়ার কাছে ক্যাঙ্গারু দল হেরে গেল। কামিন্স এই প্রশ্নের একটি মজার উত্তর দিয়েছেন।

গাব্বার মাঠে কেন লজ্জার হার স্বীকার ভারতের কাছে? মজাদার জবাব দিলেন কেকেআরের পেস বোলার প্যাট কামিন্স 2

কামিন্স তার ইনস্টাগ্রাম হ্যান্ডেলে এই সমস্ত প্রশ্নের উত্তর দিয়েছেন। তাঁর একজন সমর্থক ভারতের কাছে গাব্বার মাঠে অস্ট্রেলিয়া দলের পরাজয়ের কারণ জিজ্ঞাসা করেছিলেন, তাতে কামিন্স জবাব দিয়েছিলেন যে “ভারত বেশি রান করেছিল।” তিনি এটি নিয়ে একটি দুঃখের প্রতিক্রিয়া জানিয়ে নিজের মুখের ছবি দিয়েছেন। বলা বাহুল্য যে, ভারত গাব্বার মাঠে অস্ট্রেলিয়াকে তিন উইকেটে হারিয়ে চার ম্যাচের টেস্ট সিরিযে ২-১ ব্যবধানে জিতেছে। এটির সাথেই ভারতীয় দল বর্ডার-গাভাস্কার ট্রফির দখল ধরে রেখেছে। গাব্বার মাঠে টিম ইন্ডিয়া প্রথমবারের মতো টেস্ট জয় পেয়েছিল, যেখানে অস্ট্রেলিয়াকে ৩২ বছরে কোনও দল হারাতে পারেনি। কোনও বিপক্ষের সঙ্গেই টেস্ট ম্যাচে পরাজয়ের মুখোমুখি হতে হয়নি অস্ট্রেলিয়াকে।

pat cummins photo-instagram

এই ম্যাচে জয়ের জন্য ভারতের কাছে লক্ষ্য ছিল ৩২৮ রানের। ম্যাচের শেষ দিন সকালে যখন কোনও উইকেট না হারিয়ে ভারত তাদের ইনিংস শুরু করল তখন কেউ প্রত্যাশা করেনি যে চতুর্থ ইনিংসে ভারত এত কঠিন লক্ষ্য অর্জন করবে। ভারতীয় ব্যাটসম্যানরা শেষ পর্যন্ত ইতিহাস তৈরি করে দেখিয়েছিল, যার জন্য কোটি কোটি দেশবাসী অপেক্ষা করেছিল। সাত উইকেটে ৩২৯ রান করে গাব্বার মাঠে ঐতিহাসিক জয়ের রেকর্ড করেছিল ভারতীয় দল। দলের পক্ষে তরুণ ওপেনার শুভমান গিল ৯১, চেতেশ্বর পুজারা ৫৬ এবং প্রতিভাবান উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ অপরাজিত ৮৯ রান করেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *