ভারতীয় দলের খেলোয়াড়দের মধ্যে সবকিছু ঠিক নেই, নিজেদের মধ্যেই লড়ছেন খেলোয়াড়রা

ভারতীয় দল ইংল্যন্ড সফরে রয়েছেন, যেখানে তারা পাঁচ টেস্ট ম্যাচের সিরিজ খেলছে। ইংল্যান্ড এই সিরিজে ২-০ এগিয়ে রয়েছে। ভারতীয় দলকে লাগাতার দুটি ম্যাচে হারের সম্মুখীন হতে হয়েছে। ভারতীয় দলের হারের এই হারের কারণ খেলোয়াড়দের মধ্যে সবকিছু ঠিক না হওয়াও হতে পারে।

খেলোয়াড়রা একসঙ্গে দলে করছেন না সফর

যখন ভারতীয় দলের কোচ অলিন কুম্বলে ছিলেন তখন খেলোয়াড়দের আলাদা বাসে ট্র্যাভেল করতে দেখা গিয়েছিল। এখনও আবারও এমনটা দেখা গিয়েছে যে খেলোয়াড়রা আলাদা আলাদা বাসে সফর করছেন। এতে এই ঈঙ্গিত পাওয়া যাচ্ছে যে খেলোয়াড়দের মধ্যে সব কিছু ঠিক চলছে না। অধিনায়ক কোহলি আর দলের কোচ রবি শাস্ত্রীর সঙ্গে বশ কিছু খেলোয়াড়দের মতভেদ থাকতে পারে।
ভারতীয় দলের খেলোয়াড়দের মধ্যে সবকিছু ঠিক নেই, নিজেদের মধ্যেই লড়ছেন খেলোয়াড়রা 1
বীরেন্দ্র সেহবাগ একটি শোয়ে করলেন খোলসা

একটি টিভি নিউজ চ্যানেলে একটি শো চলাকালীন বীরেন্দ্র সেহবাগ জানিয়েছেন যে দলের খেলোয়াড়রা আলাদা আলাদা বাসে সফর করছেন। যা সঠিক নয়। সহবাগ জানিয়েছেন, “ ভারতীয় খেলোয়াড়দের আলাদা আলাদা যাত্রা করার খবর আমার জন্য ভীষণই চমকে দেওয়ার মতো। আমি আশা করছি বিসিসিআইয়ের কাছে এ ব্যাপারে খবর রয়েচে”। আগে সেহবাগ আরও জানান, “ যখন আমরা খেলতাম, তখন আমাদের দলের সকল সতীর্থ এক সঙ্গে যাত্রা করত। সম্ভবত এটা এখন বদলে গেছে। কিন্তু হারের পর আলাদা আলাদা যাত্রা করা দলের জন্য ঠিক নয়, কারণ দলের সদস্যদের জন্য ম্যাচ হারের পর এক সঙ্গে সময় কাটানো ভীষণই গুরুত্বপূর্ণ। হারের পর যদি দলের খেলোয়াড়রা এক সঙ্গে দলের ভুল বা আগামি ম্যাচের রণনীতির ব্যাপারে চর্চা করে তাহলে সেটা বেশি ভালো হবে”।
ভারতীয় দলের খেলোয়াড়দের মধ্যে সবকিছু ঠিক নেই, নিজেদের মধ্যেই লড়ছেন খেলোয়াড়রা 2
যদিও খেলোয়াড়রা, অধিনায়ক আর কোচের মধ্যে কোনও মতভেদ রয়েছে কি না সে ব্যাপারে কোনও সঠিক তথ্য মজুদ নেই। কিন্তু যদি এমনটা হয় তাহলে তা দলের হিতে নেই। দলের সকল সদস্যের এক সঙ্গে বাসে ট্রাভেল না করা এক চিন্তার বিষয়।

Leave a comment

Your email address will not be published.