বিরাটকে আম্পায়ার মনে করিয়ে দেয় যে সে খেলা চালায় না, বললেন প্রাক্তন ইংল্যান্ড ব্যাটসম্যান 1

ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার নাসের হুসেন বলেছেন, রবি শাস্ত্রী টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে জেমস অ্যান্ডারসনের সঙ্গে বাক্য বিতণ্ডতায় বিনিময় করতে আপত্তি করবেন না। লর্ডস টেস্টে কোহলি এবং অ্যান্ডারসন সেই সঙ্গে বুমরাহ উত্তপ্ত মুহূর্তগুলি শুরু করেছিলেন। যা প্রথম ইনিংসে ইংলিশ পেস বোলিং কিংবদন্তিকে জসপ্রিত বুমরাহ বাউন্সার দিয়ে শুরু হয়েছিল। নাসির হুসেন বলেছেন যে, “শাস্ত্রী বিরাটকে নিজেকে প্রকাশ করতে এবং নির্দিষ্ট পরিস্থিতিতে দায়িত্ব নিতে দেন।” যাইহোক, তিনি এই কথাও উল্লেখ করেছেন যে খেলার মাঠে বিরাটের আচরণ আম্পায়ারদের পায়ের ব্যস্ত রাখে।

বিরাটকে আম্পায়ার মনে করিয়ে দেয় যে সে খেলা চালায় না, বললেন প্রাক্তন ইংল্যান্ড ব্যাটসম্যান 2
নাসের নিজের কলামে লিখেছেন, “কোচ হিসেবে রবি শাস্ত্রী শুধু কোহলিকে এগিয়ে দেন। অ্যান্ডারসনের সাথে বাখ বিনিময় করতে বা ব্যালকনি থেকে সংকেত দিয়ে খেলোয়াড়দের খারাপ আলোর জন্য বন্ধ করার চেষ্টা করতে তার আপত্তি নেই। এটি অধিনায়ক যিনি অনেক বেশি দায়িত্বে আছেন। বিশেষ করে কোহলি যা প্রতিনিধিত্ব করে তা হল আধুনিক ভারত, যাকে ধাক্কা দেওয়া হবে না। যদিও আম্পায়াররা মাঝে মাঝে তাকে মনে করিয়ে দিতে পারে যে সে খেলাটি চালায় না।”

বিরাটকে আম্পায়ার মনে করিয়ে দেয় যে সে খেলা চালায় না, বললেন প্রাক্তন ইংল্যান্ড ব্যাটসম্যান 3

পঞ্চম দিনে ইংল্যান্ডের রান তাড়া করার সময় কোহলি ওলি রবিনসনের কাছেও গিয়েছিলেন। যখন পরবর্তীতে ব্যাট করতে নেমেছিলেন দলের জন্য। ভারত দ্বিতীয় টেস্ট ভারত ১৫১ রানে জিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। যদিও লিডসের তৃতীয় টেস্টে হতশ্রী ব্যাটিং ভারতের।
এমনকি হুসেন কোহলির ভূমিকা এবং দৃষ্টিভঙ্গির কথা বলেছিলেন। তিনি আরও বলেছিলেন যে রোহিত শর্মা এবং অজিঙ্ক রাহানের অবদানকে কোনওভাবেই ক্ষুণ্ন করা যাবে না। হুসেইনের কাছে রোহিতের প্রশংসার কথাও শোনা যায়।

বিরাটকে আম্পায়ার মনে করিয়ে দেয় যে সে খেলা চালায় না, বললেন প্রাক্তন ইংল্যান্ড ব্যাটসম্যান 4

তিনি বলেন, “আরো গুরুত্বপূর্ণ, সম্ভবত, কোহলির পাশে থাকা সিনিয়র খেলোয়াড়রা। রোহিত শর্মা যখন সেখানে আলো নিয়ে অভিযোগ করছিলেন, তখন তিনি এবং রাহানে দুজনেই ভারতের কৌশলের অবিচ্ছেদ্য অংশ। রোহিত হয়তো একজন শান্ত, ধীর হৃদয়ের ব্যক্তির মতো হয়ে উঠতে পারে কিন্তু সেও সফল হওয়ার জন্য খুব ভালো।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *