তৃতীয় ওয়ানডে ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিল ইংল্যান্ড

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে যেখানে প্রথম ম্যাচেই ভারত দুর্দান্ত প্রদর্শন করে ইংল্যান্ডকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছিল, সেখান থেকেই ইংল্যান্ড ফিরে এসে পাল্টা আক্রমণ করে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতকে ৮৬ রানে হারিয়ে দিয়েছিল। গতকাল লীডসের মাঠে ভারত আর ইংল্যান্ডের মধ্যে সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ খেলা হয়। এই ম্যাচে ইংল্যান্ড দল ভারতকে সব বিভাগেই টেক্কা দিয়ে দুর্দান্ত প্রদর্শন করে ৮ উইকেট জয় লাভ করে। এই ম্যাচ জেতার পাশাপাশি ইংল্যান্ড ২-১ ফলাফলে সিরিজও নিজেদের নামে করে নেয়।

ভারত মাত্র ২৫৬ রানই করতে পারে
তৃতীয় ওয়ানডে ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিল ইংল্যান্ড 1
এই ম্যাচে টসে জেতেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান, আর ভারতকে প্রথমে ব্যাট করার জন্য আমন্ত্রণ জানান। প্রথমে ব্যাট করে ভারতীয় দল নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ২৫৬ রানই তোলে। ভারতের হয়ে যেখানে অধিনায়ক বিরাট কোহলি সবচেয়ে বেশি ৭২ বলে ৭১ রানের ইনিংস খেলেন, সেখানে শিখর ধবন ৪৯ বলে ৪৪ এবং এমএস ধোনি ৬৬ বলে ৪২ রানের যোগদান দেন। ইংল্যান্ডের হয়ে আদিল রশিদ দুর্দান্ত বল করে নিজের ১০ ওভারে মাত্র ৪৯ রান দিয়ে ৩ উইকেট নেন। ইংল্যান্ডের হয়ে জোরে বোলার ডেভিড উইলিও দুরন্ত বল করে নিজের ৯ ওভারে ৪০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন।

ইংল্যান্ড সহজেই হাসিল করে লক্ষ্য
তৃতীয় ওয়ানডে ম্যাচে ভারতকে ৮ উইকেটে হারিয়ে দিল ইংল্যান্ড 2
জবাবে ২৫৭ রান তাড়া করতে নেমে ইংল্যান্ড দল এই লক্ষ্যমাত্রাকে মাত্র ৪৪.৩ ওভারেই ২ উইকেট হারিয়ে পার করে দিয়ে এই ম্যাচ ৮ উইকেটে জিতে নেয়। ইংল্যাণ্ডের হয়ে সবচেয়ে বেশি ১২০ বলে অপরাজিত ১০০ রানের ইনিংস খেলেন দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করা তারকা ব্যাটসম্যান জো রুট। অন্যদিকে অধিনায়ক ইয়ন মর্গ্যানও ১০৮ বলে ৮৮ রানের অপরাজিত ইনিংস খেলেন। ভারতের হয়ে শার্দূল ঠাকুর একটি মাত্র উইকেট নেন। ইংল্যান্ড এই গুরুত্বপূর্ণ ম্যাচে ৮ উইকেটে জয় লাভ করে এই সিরিজ ২-১ ফলাফলে নিজেদের দখলে করে নেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *