বিশ্বকাপের দাবীদার ইংল্যান্ড খেল বড় ধাক্কা,আইসিসি এই প্রধান প্লেয়ারকে করল সাসপেণ্ড

আগামি ৩০ মে থেকে বিশ্বকাপ ২০১৯ এর শুরু হতে চলেছে। এবার এই বিশ্বকাপ ইংল্যান্ড এবং ওয়েলসের আতিথেয়তায় অনুষ্ঠিত হতে চলেছে। এই বিশ্বকাপে এবার ইংল্যাণ্ড দলকে খেতাব জয়ের প্রবল দাবীদার হিসেবে মনে করা হচ্ছে। তবে বিশ্বকাপের আগেই ইংল্যান্ড দল এবং তার সমর্থকরা একটা বড় ধাক্কা খেল। আইসিসি ইংল্যান্ডের অধিনায়ক ওয়েন মর্গ্যানকে স্লো ওভার রেটে দোষী পাওয়ায় তাকে চতুর্থ একদিনের ক্রিকেট ম্যাচ থেকে সাসপেণ্ড করে দিয়েছে। তিন মাসে এই ধরণের দ্বিতীয় গতবিধি সামনে আসার পর এই সিদ্ধান্ত শোনানো হয়েছে।

স্লো ওভার রেটে বোলিং করারনোর দোষী

বিশ্বকাপের দাবীদার ইংল্যান্ড খেল বড় ধাক্কা,আইসিসি এই প্রধান প্লেয়ারকে করল সাসপেণ্ড 1

ইংল্যান্ড ব্রিস্টলে মঙ্গলবার দুই ওভার গতির হিসেবে পেছনে রয়ে গিয়েছিল, এইরকম ভাবেই মর্গ্যানকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ফেব্রুয়ারি মাসে দোষী পাওয়া গিয়েছিল। তখন তার উপর ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছিল। কিন্তু এই ধরণের গতিবিধিতে দ্বিতীয়বার সংলিপ্ত পাওয়ার পর তাকে এক ম্যাচের জন্য দল থেকে সাসপেণ্ড করাহয়েছে। ওয়েন মর্গ্যানের সঙ্গে সঙ্গে দলের অন্য খেলোয়াড়দের ওপরেও ম্যাচ ফিজের ২০ শতাংশ জরিমানা করা হয়েছে।

বিশ্বকাপের দাবীদার ইংল্যান্ড খেল বড় ধাক্কা,আইসিসি এই প্রধান প্লেয়ারকে করল সাসপেণ্ড 2

জানিয়ে দিই যে ইংল্যান্ড পাকিস্তানের ইনিংস চলাকালীন মাত্র ৭ ওভার স্পিন করেছে আর ৫০ ওভার পূর্ণ করতে ৪ঘন্টার বেশি সময় নিয়েছে। যে কারণে অ্যাম্পায়ার এই শাস্তি নির্ধারণ করেছে। যদিও তাকে এই বিষয়ে বিশ্বকাপের ব্যাপারে ভাবার প্রয়োজন নেই কারণ সিরিজ থেকে ব্যান আর ডিমেরিট পয়েন্ট মেগা ইভেন্টে যোগ করা হবে না। পাঁচ ম্যাচের এই সিরিজে ইংল্যান্ড ২-০ এগিয়ে রয়েছে।

বিশ্বকাপের দাবীদার ইংল্যান্ড খেল বড় ধাক্কা,আইসিসি এই প্রধান প্লেয়ারকে করল সাসপেণ্ড 3

ইংল্যান্ডের ব্যাটসম্যানরা যে ভাবে পাকিস্তানের বিরুদ্ধে এই ম্যাচে লক্ষ্য তাড়া করেছে তা ক্রিকেট বিশ্বকাপ ২০১৯এর আগে সমস্ত দেশের জন্য হুঁশিয়ারি। ইংলিশ দল গত চার বছরে নিজেদের ঘরের মাঠে লক্ষ্য তাড়া করতে নেমে হারেনি, যা বিশ্বকাপের আগে অন্য দেশের জন্য বড়ো হুঁশিয়ারি।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *