জো রুট ভারতকে দিলেন হুমকি, বললেন হারিয়ে সেমিফাইনালে পৌঁছেবে ইংল্যাণ্ড

বিশ্বকাপ ২০১৯ ইংল্যাণ্ড আর ওয়েলসে খেলা হচ্ছে। এই টুর্নামেন্টে এখনো পর্যন্ত অর্ধেকের বেশ ম্যাচ খেলা হয়েছে। ৪৫দিনের এই টুর্নামেন্টের ফাইনাল লর্ডসের মাঠে ১৪ জুলাই খেলা হবে। ঘরের দল ইংল্যান্ডকে এবার খেতাব জয়ের দাবীদার মানা হচ্ছে। কিন্তু তাদের বর্তমান প্রদর্শনের পরে এর উপরও সংশয় প্রকাশ করা হচ্ছে যে তারা সেমিফাইনাল খেলবে কি না। এই কারণে এখন ইংল্যাণ্ডের ভারতের বিরুদ্ধে ম্যাচে জয় হাসিল করা আবশ্যক হয়ে গিয়েছে।

ইংল্যান্ডের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রদর্শন

জো রুট ভারতকে দিলেন হুমকি, বললেন হারিয়ে সেমিফাইনালে পৌঁছেবে ইংল্যাণ্ড 1

জেসন রয়ের চোট লাগার পর জেমস উইংসকে তার জায়গায় নেওয়া হয়েছে কিন্তু রয়ের ভরপাই সঠিকভাবে হয়নি। জেমস উইংসের কোনো ম্যাচেই দুর্দান্ত প্রদর্শন দেখা যায়নি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি ২ বলে ০ রান করেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রুটও ৮ রানের বেশি করতে পারেননি। অধিনায়ক মর্গ্যানও ৪ রান করে ফিরে যান। ইংল্যাণ্ড পুরো দলে সবচেয়ে বেশি ৮৯ রান করতে পারেন বেন স্টোকস। ইংল্যাণ্ডের বোলিংও ওই ম্যাচে বিশেষ ভাল হয়নি। ক্রিস ওকস সবচেয়ে বেশি ২ উইকেট নেন, এছাড়াও জোফ্রা আর্চারসহ অন্য বোলাররা মাত্র একটি করে উইকেট পান। অন্যদিকে ফিঞ্চ সেঞ্চুরি করেন কিন্তু পরের বলেই তিনি আউট হয়ে যান।

জো রুটের ভারতের বিরুদ্ধে ম্যাচ জেতার আশা

জো রুট ভারতকে দিলেন হুমকি, বললেন হারিয়ে সেমিফাইনালে পৌঁছেবে ইংল্যাণ্ড 2

জো রূতের আশা রয়েছে যে রবিবার ভারত আর ইংল্যাণ্ডের বিরুদ্ধে হতে চলা ম্যাচে ইংল্যান্ডের দল বেশ রান করে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছবে আর নিজেদের ঘরের মাঠে ভারতীয় দলকে হারিয়ে দেবে। মঙ্গলবার অস্ট্রেলিয়ার কাছে হারার পর ইংল্যাণ্ড এই টুর্নামেন্টে মোট তিনটি ম্যাচ হারল আর সেই সঙ্গে তাদের সেমিফাইনালে খেলার স্বপ্নও ধুলিস্যাৎ হতে দেখা যাচ্ছে। এই অবস্থায় ইংল্যাণ্ডকে তাদের আগামি দুটি ম্যাচে লাগাতার জয় হাসিল করতে হবে। ইংল্যাণ্ডকে এই দুটি দলের বিরুদ্ধে একই রণনীতির সঙ্গে মাঠে নামতে হবে। ম্যাঞ্চেস্টারের মাঠে ভারতীয় দলের সমর্থকরা ভারি মাত্রায় থাকবেন, এই অবস্থায় ইংল্যাণ্ডের উপর চাপ কম থাকবে। জো রুট বলেছেন যে,

“আমার মনে হয় যে আমাদের এই ব্যাপারে ভীষণই শান্ত থাকতে হবে যে আমরা পরের দুটি ম্যাচে কিভাবে পৌঁছব, আমাদের ধারণা যে আমরা এখনো সেমিফাইনালের জন্য কোয়ালিফাই করতে সক্ষম আর যখন এমনটা হয় তো এটা বাস্তবে গুরুত্ব রাখে না যে আপনি সেখানে কিভাবে পৌঁছলেন”।

ভারত আর ইংল্যাণ্ডের ম্যাচ হবে ইন্টারেস্টিং

জো রুট ভারতকে দিলেন হুমকি, বললেন হারিয়ে সেমিফাইনালে পৌঁছেবে ইংল্যাণ্ড 3

ভারত আর ইংল্যাণ্ডের মধ্যে হতে চলা এই ম্যাচ যথেষ্ট ইন্টারেস্টিং হবে কারণ এই ম্যাচে ভারতীয় দল নিজেদের নতুন জার্সি পরে মাঠে নামবে। অন্যদিকে ভারতীয় ক্রিকেট দল পয়েন্ট তালিকায় এখন তৃতীয় স্থানে রয়েছে আর ইংল্যাণ্ড এই টুর্নামেন্টে ৩টি ম্যাচ হারার পর চতুর্থ স্থানে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *