ভারত বনাম ইংল্যান্ড: চতুর্থ টেস্টে ব্যাকফুটে ভারতীয় দল, লাঞ্চ পর্যন্ত হারাল তিন উইকেট, দেখে নিন স্কোর কার্ড
SOUTHAMPTON, ENGLAND - SEPTEMBER 02: Stuart Broad of England celebrates dismissing Lokesh Rahul of India during day four of the Specsavers 4th Test match between England and India at The Ageas Bowl on September 2, 2018 in Southampton, England. (Photo by Gareth Copley/Getty Images)

ভারত আর ইংল্যান্ডের মধ্যে সাউথহ্যাম্পটনে চলতি চতুর্থ টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে চালকের আসনে বসতে দেখা যাচ্ছে। ভারতীয় দলের ব্যাটসম্যানরা আরও একবার সমস্যা বাড়িয়ে দিয়েছে। ম্যাচের চতুর্থ দিন ইংল্যান্ডের অলআউট হয়ে যাওয়ার পর ভারতীয় দল ব্যাটিংয়ের জন্য মাঠে নামতেই মাত্র ২২ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে। অন্যদিকে লাঞ্চ পর্যন্ত ভারতীয় দলের স্কোর ৪৫ রানে ৩ উইকেটই থাকে।
এর আগে দিনের খেলা শুরু হওয়ায় ইংল্যান্ড দল ৮ উইকেটে ২৬০ রান নিয়ে খেলতে নামে। মহম্মদ শামি প্রথম বলেই স্টুয়ার্ট ব্রডকে আউট করে দেন। এরপর স্যাম ক্যুরানও ৪৬ রানে আউট হয়ে যান। আর ইংল্যাণ্ড দল ২৭১ রানে অলআউট হয়ে যায়।

ভারত বনাম ইংল্যান্ড: চতুর্থ টেস্টে ব্যাকফুটে ভারতীয় দল, লাঞ্চ পর্যন্ত হারাল তিন উইকেট, দেখে নিন স্কোর কার্ড 1
SOUTHAMPTON, ENGLAND – SEPTEMBER 02: James Anderson of England celebrates with teammates Keaton Jennings, Ben Stokes, Joe Root and Jos Buttler after dismissing Cheteshwar Pujara of India during day four of the Specsavers 4th Test match between England and India at The Ageas Bowl on September 2, 2018 in Southampton, England. (Photo by Gareth Copley/Getty Images)

দ্বিতীয় ইনিংসে জেতার জন্য ২৪৫ রানে লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় দলের ব্যাটিং ভেঙে পড়তে দেখা যায়। লোকেশ রাহুল কোনও রান না করেই স্টুয়ার্ট ব্রডের বলে বোল্ড হয়ে যান। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা চেতেশ্বর পুজারাও ৫ রানই করতে পারেন আর জেমস অ্যাণ্ডারসনের বলে এলবিডব্লিউ আউট হন। এরপর শিখর ধবনও ১৭ রান করে স্লিপে অ্যাণ্ডারসনের বলে ক্যাচ দিয়ে আউট হন। অন্যদিকে লাঞ্চ পর্যন্ত কোহলি ১০ রান এবং অজিঙ্ক রাহানে ১৩ রানে নট আউট রয়েছেন।

ম্যাচের পাশাপাশি সিরিজও হারিয়ে ফেলবে ভারত

যদি ভারতীয় দল এই ম্যাচে হেরে যায় তাহলে এই সিরিজ তাদের হাত থেকে বেরিয়ে যাবে। পাঁচ ম্যাচের সিরিজে ইংল্যান্ড ২-১ ফলাফলে এগিয়ে রয়েছে। এই অবস্থায় জয় পেলেই এই সিরিজে নিজেদের কব্জা করে ফেলবে ইংল্যান্ড। এজবাস্টন আর লর্ডসে খেলা প্রথম দুটি ম্যাচে ভারত হেরে গিয়েছিল, এরপর ভারতীয় দল প্রত্যাবর্তন করে ন্যাটিংহ্যামে খেলা তৃতীয় টেস্ট বড় ব্যবধানে জিতে নেয়।
এখন সাউথহ্যাম্পটনেও ভারত হারের দিকেই এগোচ্ছে। যদি বিরাট কোহলি আর অজিঙ্ক রাহানের জুটি উইকেটে টিকে যায় তাহলে এই ম্যাচের মোড় ঘুরে যেতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *