ভারত বনাম ইংল্যান্ড: ৩য় টেস্ট, স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: ট্রেন্টব্রিজে হতে পারে এই ৯টি রেকর্ড, কোহলির সামনে বিপদে সেহবাগের সেঞ্চুরির রেকর্ড 1

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলতি পাঁচ টেস্টের সিরিজের রোমাঞ্চ ক্রমশ বেড়েই চলেছে। এজবাস্টনে যেখানে ঘরের দল ৩১ রানে জিততে সফল হয়েছে সেখানে লর্ডস টেস্টও রুট অ্যাণ্ড কোম্পানি এক ইনিংস এবং ১৫৯ রানের বড় ব্যবধানে জিতে নিজের নামে করেছে। দুটি দেশের মধ্যে তৃতীয় টেস্ট আগামি কাল শনিবার ১৮ আগস্ট থেকে খেলা হবে। দুটি দলের মধ্যে এই মোকাবিলা ট্রেন্টব্রিজের মাঠে খেলা হবে। এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাদের সেই নির্বাচিত পরিসংখ্যানের ব্যাপারে জানাতে চলেছি, যা তৃতীয় টেস্টে দেখতে পাওয়া যেতে পারে।
ভারত বনাম ইংল্যান্ড: ৩য় টেস্ট, স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: ট্রেন্টব্রিজে হতে পারে এই ৯টি রেকর্ড, কোহলির সামনে বিপদে সেহবাগের সেঞ্চুরির রেকর্ড 2
~~ টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি এখনও পর্যন্ত টেস্ট কেরিয়ারে মোট ৬৪৮টি চার মেরেছেন আর ২টি চার মারলেই তিনি ৬৫০টি চার সম্পূর্ণ করে ফেলবেন। সেই সঙ্গে যদি কোহলি ট্রেন্টব্রিজে সেঞ্চুরি করতে সফল হন তাহলে বীরেন্দ্র সেহবাগের (২৩) সেঞ্চুরির সমান সমান হয়ে যাবে।

~~ মুরলী বিজয় তৃতীয় টেস্টে মাত্র ৬৭ রান করতে পারলেই টেস্ট ক্রিকেট নিজের চার হাজার রান সম্পূর্ণ করে ফেলবেন। এই উপলব্ধী হাসিল করা মুরলী বিজয় দেশের ১৬তম খেলোয়াড় হয়ে যাবেন। প্রসঙ্গত লর্ডস টেস্টের দুই ইনিংসে বিজয় শূন্য রানে আউট হয়েছিলেন।
~~লর্ডস টেস্টে দল থেকে বাদ পড়া টিম ইন্ডিয়ার ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন আর মাত্র তিনটি চার মারার সঙ্গে সঙ্গেই টেস্ট ক্রিকেটে নিজের ৩০০ চার পূর্ণ করে ফেলবেন। শুধু তাই নয় মাত্র আর একটি ছক্কা মারতে পারলেই গব্বর আন্তর্জাতিক ক্রিকেটে ১০০ ছক্কাও পূর্ণ করে ফেলবেন।

~~ সহঅধিনায়ক অজিঙ্ক রাহানে ট্রেন্টব্রিজ টেস্টে ম্যাচে ৫৯ রান করতে পারলেই টেস্ট ফর্ম্যাতে ৩০০০ রান পূর্ণ করে ফেলবেন। এই রেকর্ড করা রাহানে ভারতীয় দলের ২২তম খেলোয়াড় হয়ে যাবেন।
ভারত বনাম ইংল্যান্ড: ৩য় টেস্ট, স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: ট্রেন্টব্রিজে হতে পারে এই ৯টি রেকর্ড, কোহলির সামনে বিপদে সেহবাগের সেঞ্চুরির রেকর্ড 3
~~ স্টার অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন তৃতীয় টেস্ট ম্যাচে মাত্র দুটি উইকেট নিতে সফল হলে বিদেশের মাটিতে টেস্ট ক্রিকেটে নিজের ১০০ উইকেট পূর্ণ করে ফেলবেন।

~~ জোরে বোলার ইশান্ত শর্মা ট্রেন্টব্রিজে যদি ৫ উইকেট নিতে সফল হন তাহলে তিনি টেস্ট ক্রিকেটে ২৫০ উইকেট পূর্ণ করে ফেলবেন। এই কৃতিত্ব দেখানো দেশের সপ্তম বোলার হয়ে যাবেন এবং জোরে বোলার হিসেবে তৃতীয় বোলার হবেন।

~~ ইংল্যাণ্ড ক্রিকেট দলের অধিনায়ক জো রুট এই টেস্ট ম্যাচে ৬টি চার মারার সঙ্গে সঙ্গেই টেস্ট ফর্ম্যাটে ৭০০ চার পুরো করে ফেলবেন।

~~ইংল্যান্ডের সহঅধিনায়ক জস বাটলারের কাছে তৃতীয় টেস্টে একটি দুর্দান্ত রেকর্ড গড়ার সুযোগ থাকবে। আসলে আর মাত্র ৩০ রান করার সঙ্গে সঙ্গেই বাটলার এই ফর্ম্যাটে নিজের সবার আগে ১০০০ রান পূর্ণ করে নেবেন।
ভারত বনাম ইংল্যান্ড: ৩য় টেস্ট, স্ট্যাটিস্টিক্যাল প্রিভিউ: ট্রেন্টব্রিজে হতে পারে এই ৯টি রেকর্ড, কোহলির সামনে বিপদে সেহবাগের সেঞ্চুরির রেকর্ড 4
~~ ইংল্যাণ্ডের জোরে বোলার স্টুয়ার্ট ব্রড ১২ রান করলে টেস্ট ক্রিকেট ৩০০০ রান পূর্ণ করে ফেলবেন। এখনও পর্যন্ত ব্রড ১২০টি টেস্টে মোট ২৯৮৮ রান করে ফেলেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *