ভারত বনাম ইংল্যান্ড: ভারতের সামনে অসহায় দেখাল ইংরেজদের, প্রথম সেশনেই হাতের বাইরে চলে গেল ম্যাচ

ভারতীয় দিল ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টে ম্যাচের সিরিজের তৃতীয় ম্যাচ ট্রেন্টব্রিজে খেলছে। গত ১৮ আগস্ট শুরু হওয়ার এই ম্যাচের আজ তৃতীয় দিন। ভারতীয় দল টি ব্রেকে যাওয়ার আগে পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১৯৪ রান করে ফেলেছে। এর আগে ইংল্যান্ড এই ম্যাচে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে আমন্ত্রণ জানিয়েছিল।

ভারত বনাম ইংল্যান্ড: ভারতের সামনে অসহায় দেখাল ইংরেজদের, প্রথম সেশনেই হাতের বাইরে চলে গেল ম্যাচ 1
NOTTINGHAM, ENGLAND – AUGUST 20: England bowler Ben Stokes reacts as India batsmen Pujara and Kohli (r) pick up more runs during day four of the 3rd Test Match between England and India at Trent Bridge on August 20, 2018 in Nottingham, England. (Photo by Stu Forster/Getty Images)

গত দুটি টেস্ট ম্যাচে ব্যাটিংয়ে ধসে পড়া ভারতীয় দল এই ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছে। ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন এবং কেএল রাহুল প্রথম উইকেট জুটিতে ৬০ রান তোলেন। প্রথম উইকেট হিসেবে ৩৫ রান করে আউট হন ধবন। পরে কেএল রাহুল আউট হন ২৩ রান করে। তৃতীয় নম্বরে নেমে চেতেশ্বর পুজারা মাত্র ১৩ রানই করতে পেরেছেন। এরপর ব্যাট করতে নেমে অজিঙ্ক রাহানে এবং অধিনায়ক কোহলির মধ্যে ১৫৯ রানের পার্টনারশিপ হয়। কোহলি করে ৯৭ রান। অন্যদিকে অজিঙ্ক রাহানের ব্যাট থেকে আসে ৮১ রান। এই দুজনের কারণেই প্রথম ইনিংসে ভারতের রান দাঁড়ায় ৩২৯। অন্যদিকে জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ইংল্যান্ড দল মাত্র ১৬১ রানে আলআউট হয়ে যায়। ভারতের হয়ে দুর্দান্ত বল করে হার্দিক পান্ডিয়া মাত্র ২৮ রান দিয়ে পাঁচ উইকেট নেন।

পুজারা আর বিরাট করলেন হাফ সেঞ্চুরি

ভারত বনাম ইংল্যান্ড: ভারতের সামনে অসহায় দেখাল ইংরেজদের, প্রথম সেশনেই হাতের বাইরে চলে গেল ম্যাচ 2
NOTTINGHAM, ENGLAND – AUGUST 20: Cheteshwar Pujara of India bats watched by England wicketkeeper Jos Buttler during day three of the Specsavers 3rd Test match between England and India at Trent Bridge on August 20, 2018 in Nottingham, England. (Photo by Gareth Copley/Getty Images)

চলতি এই টেস্ট ম্যাচের তৃতীয় দিন চেতেশ্বর পুজারা দ্বিতীয় ইনিংসে ৫৬ রান করে অপরাজিত রয়েছেন। অন্যদিক অধিনায়ক কোহলিও দ্বিতীয় ইনিংসে আবারও হাফ সেঞ্চুরি করে ৫৪ করে ক্রিজে রয়েছে। তৃতীয় দিনের এখনও পর্যন্ত খেলায় ভারত একটিও উইকেট হারায় নি। তার আগে দ্বিতীয় দিন শিখর ধবন আর লোকেশ রাহুল যথাক্রমে ৪৪ আর ৩৬ রান করে আউট হন।

ভারতীয় দলের এখন যে কোনও মূল্য জয় দরকার

এই টেস্ট সিরিজে ০-২ ফলাফলে পেছনে থাকার ভারতীয় দলের এই ম্যাচে যে কোনও মুল্যে জয় প্রয়োজন। যাতে এই সিরিজ জেতার ক্ষেত্রে ভারতের আশা থাকে। এর আগের দুটি টেস্টে ভারতকে হারের মুখ দেখতে হয়। এজবাস্টনের প্রথম ম্যাচে যেখানে ভারত মাত্র ৩১ রানে হারে সেখানে দ্বিতীয় টেস্টে লর্ডসে ভারতকে এক ইনিংস এবং ১৫৯ রানের লজ্জাজনক হারের সম্মুখীন হতে হয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *