কাল জন্মদিনের একদিন আগে নতুন উদাহরণ কায়েম করবেন মহেন্দ্র সিং ধোনি 1

ভারত এবং ইংল্যান্ডের মধ্যে দ্বিতীয় টি২০ আগামি কাল কার্ডিফে খেলা হবে যা টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জন্য ভীষণই গুরুত্বপূর্ণ। যদিও ধোনি এই ইংল্যান্ড সফরে খুব বেশি ব্যাটিং করার সুযোগ পান নি, কিন্তু কাল অনুষ্ঠিত হতে চলা ম্যাচ তার জন্য বিশেষ হয়ে উঠবে। প্রসঙ্গত ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত প্রথম ম্যাচ ৮ উইকেটে জিতে নিয়েছিল।
কাল জন্মদিনের একদিন আগে নতুন উদাহরণ কায়েম করবেন মহেন্দ্র সিং ধোনি 2
আইপিএলে দুর্দান্ত প্রদর্শনের পর ভারতীয় খেলোয়াড়রা এখানে দুর্দান্ত ক্রিকেট খেলেছেন, এবং প্রথমে আয়ারল্যান্ডকে হারিয়ে এখন ইংল্যান্ডকেও প্রথম ম্যাচে মাত দিয়ে দিয়েছে। এখন আগামিকাল দ্বিতীয় ম্যাচ খেলা হতে চলেছে যা জিতে টিম ইন্ডিয়া এই সিরিজ নিজের নামে করতে চাইবে।

মাহির জন্য এই কারণে স্পেশাল কালকের ম্যাচ

কাল জন্মদিনের একদিন আগে নতুন উদাহরণ কায়েম করবেন মহেন্দ্র সিং ধোনি 3
Indian cricket captain Mahendra Singh Dhoni plays a shot during the ICC World Twenty20 cricket tournament final match between India and Sri Lanka in The Sher-e-Bangla National Cricket Stadium in Dhaka on April 6, 2014. AFP PHOTO / Munir uz ZAMAN (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

প্রসঙ্গত টিম ইন্ডিয়ার অধিনায়ক থাকা মহেন্দ্র সিং ধোনি ২০০৪ এ নিজের ক্রিকেট কেরিয়ার শুরু করে ছিলেন। যদিও তিনি প্রথম ম্যাচেই কোনও রান না করে রান আউট হয়ে গিয়েছিলেন। ওই ম্যাচটি ছিল বাংলাদেশের বিপক্ষে। কিন্তু তারপর তিনি এমন ক্রিকেট খেলেন যার আশা কেউই করতে পারেন নি। আজ মাহি সবচেয়ে শ্রেষ্ঠ একজন ব্যাটসম্যান হিসেবে উঠে এসেছেন। আর আগামিকাল তাকে তার কেরিয়ারের ৫০০ তম ম্যাচ খেলতে দেখা যাবে।

এখনও পর্যন্ত খেলেছেন এতগুলি ম্যাচ
কাল জন্মদিনের একদিন আগে নতুন উদাহরণ কায়েম করবেন মহেন্দ্র সিং ধোনি 4
ইএসপিএন ক্রিকইনফো এবং উইকিপিডিয়ার অনুযায়ী প্রাক্তন অধিনায়ক এবং বর্তমান উইকেটকীপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি ভারতের হয়ে ৯০টি টেস্ট, ৩১৮টি ওয়ান ডে এবং ৯১টি টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, অর্থাৎ তিনি ভারতের হয়ে মোট ৪৯৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলেছেন যা সত্যিই একটি বিশাল অভিজ্ঞতার ব্যাপার। কাল ম্যাচে নামার সঙ্গে সঙ্গেই মাহির নামে ৫০০ ম্যাচ খেলার বড় কৃতিত্ব জুড়ে যাবে। সেই সঙ্গে আরও বিশেষ ব্যাপার হল জন্মদিনের একদিন আগেই কাল মাহি ৫০০ তম ম্যাচ তো খেলবেনই সেই সঙ্গে এই ম্যাচে যদি তিনি আরও একটি ক্যাচ নিতে পারেন তাহলে টি২০ ক্রিকেটে মাহি ক্যাচ নেওয়ার হাফ সেঞ্চুরিও পূর্ণ করে ফেলবেন। যা জন্মদিনের আগে তার কাছে স্পেশাল উপহার হিসেবেই গন্য হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *