ইংল্যান্ড বনাম ভারতঃ ভারতের বাজে পারফরমেন্সের পর ধোনিকে টেস্ট দলে ফিরিয়ে আনার আহ্বান ভক্তদের 1

২০১৪-১৫ সালের অস্ট্রেলিয়া সফরের সময় হঠাৎ করেই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন মহেন্দ্র সিং ধোনি। এরপর থেকে দেশের বাইরের মাটিতে টেস্ট সিরিজে ভারতের বাজে পারফরমেন্সের পর প্রতিবারই মহেন্দ্র সিং ধোনি দল না থাকার হতাশা প্রকাশ করে ভক্তরা।

তাঁর টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা ক্রিকেট বিশ্বের সকলকে হতবাক করে দিয়েছিল। তবে, প্রথম থেকে দলে তাঁর না থাকাটা খুব বেশি ভোগায় নি ভারতকে। কারণ কোহলির নেতৃত্বে ভালোই করছিল দলটি। যার শুরু হয়েছিল শ্রীলংকার মাটিতে স্বাগতিকদের বিরুদ্ধে ঐতিহাসিক সিরিজ জয় দিয়ে। এরপর পর্যায়ক্রমে সাউথ আফ্রিকে, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, বাংলাদেশ, অস্ট্রেলিয়া এবং শ্রীলংকাকে নিজেদের মাটিতে ঢেকে এনে প্রত্যেকের বিরুদ্ধেই সিরিজ জয় নিশ্চিত করে বিরাট কোহলির দল।

ইংল্যান্ড বনাম ভারতঃ ভারতের বাজে পারফরমেন্সের পর ধোনিকে টেস্ট দলে ফিরিয়ে আনার আহ্বান ভক্তদের 2
Getty Images

সামগ্রিকভাবে, বিরাট কোহলির নেতৃত্বে টানা ৯ টি টেস্ট সিরিজে জয় লাভ করে ভারত। যার ফলে টেস্ট ক্রিকেটের শীর্ষে পৌছে যায় দলটি। তবে কোহলি এবং তাঁর সহযোগীরা বিদেশের মাটিতে সিরিজ খেলতে গিয়ে খুব একটা সুবিধা করতে পারছেন না। এ বছরের শুরুর দিকে দক্ষিণ আফ্রিকার মাটিতে তাদের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারের পর এখন ইংল্যান্ডের মাটিতে আবারো একই পরিস্থিতির সম্মুখীন হয়েছে তারা।

ইংল্যান্ড বনাম ভারতঃ ভারতের বাজে পারফরমেন্সের পর ধোনিকে টেস্ট দলে ফিরিয়ে আনার আহ্বান ভক্তদের 3

চলমান পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে ১৯৪ রানের টার্গেট তারা করতে নেমে ৩১ রানে ম্যাচ হারে ভারত। লর্ডসে দ্বিতীয় টেস্টেও হারের পথে আছে দলটি। ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ১০৭ রানে অলআউট হওয়ার পর বল হাতেও ইংল্যান্ডের ব্যাটসম্যানদের সামনে সুবিধা করতে পারেন নি ভারতীয় বোলাররা।

আর বিদেশি মাটিতে আরো একটি ব্যর্থতার কারণে ভক্তরা এখন ধোনিকে টেস্ট দলে ফেরানোর আহ্বান জানিয়েছেন। সম্প্রতি ধোনি একটি ভিডিও টুইট করেন যেখানে দেখা যায় ঝর্ণার নিচে অবসর সময়ে উপভোগ করছেন। ধোনির টুইটের জবাবে ভক্তরা তাদের অনুভূতিগুলি নিজেদের টুইটের মাধ্যমে স্পষ্ট করে তুলেছেন।

চলুন দেখে নেওয়া যাক ভক্তদের এমন কিছু টুইটঃ

https://twitter.com/RahulRa43661720/status/1028515752377110529

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *